scorecardresearch
 

লাদেন-চার্লস যোগ! ওসামার ভাইদের থেকে চার্লস নিয়েছেন প্রায় ১০ কোটি

এক রিপোর্ট অনুসারে, প্রিন্স চার্লস লন্ডনে ওসামা বিন লাদেনের সৎ-ভাইদের সঙ্গে দেখা করেন এবং ১ মিলিয়ন জিবিপি নিতে সম্মত হন। প্রতিবেদনে আরও বলা হয়েছে, ব্রিটেনের উত্তরসূরি প্রিন্স চার্লসের ঘনিষ্ঠ বেশ কয়েকজন উপদেষ্টা তাঁকে টাকা ফেরত দেওয়ার পরামর্শ দিয়েছেন। যদিও, যুবরাজের ক্লারেন্স হাউস অফিস স্পষ্টভাবে বিষয়টি অস্বীকার করেছে।

Advertisement
প্রিন্স চার্লস ও ওসামা বিন লাদেন প্রিন্স চার্লস ও ওসামা বিন লাদেন
হাইলাইটস
  • ওসামা-চার্লস যোগ!
  • টাকা নিয়েছেন প্রিন্স
  • টাকা ফেরৎ দেওয়ার পরামর্শ

ব্রিটেনের প্রিন্স চার্লসকে ১ মিলিয়ন পাউন্ড দিয়েছে ওসামা বিন লাদেনের (Osama Bin Laden) পরিবার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৯.৬৪ কোটি টাকা। এক রিপোর্টে উঠে এসেছে এমনটাই তথ্য। জানা গিয়েছে ২০১৩ সালে এই অর্থ নিয়েছিলেন প্রিন্স চার্লস। রিপোর্টে আরও বলা হয়েছে যে, প্রিন্স চার্লস বাক্কর ও শফিক বিন লাদেন নামে দুই ব্যক্তির কাছ ওই অর্থ নেন। এই দুজনই ওসামা বিন লাদেনের সেই দুই সৎ-ভাই, যারা ৯/১১-র জঙ্গি হামলা চালিয়েছিল। 

'দ্য সানডে টাইমস'-এর রিপোর্ট অনুসারে, প্রিন্স চার্লস (Charles, Prince Of Wales) লন্ডনে ওসামা বিন লাদেনের সৎ-ভাইদের সঙ্গে দেখা করেন এবং ১ মিলিয়ন জিবিপি নিতে সম্মত হন। প্রতিবেদনে আরও বলা হয়েছে, ব্রিটেনের উত্তরসূরি প্রিন্স চার্লসের ঘনিষ্ঠ বেশ কয়েকজন উপদেষ্টা তাঁকে টাকা ফেরত দেওয়ার পরামর্শ দিয়েছেন। যদিও, যুবরাজের ক্লারেন্স হাউস অফিস স্পষ্টভাবে বিষয়টি অস্বীকার করেছে।

২০১৩ সালে নেওয়া হয় টাকা
ক্লারেন্স হাউসের এক মুখপাত্র স্কাই নিউজকে জানান,"প্রিন্স অফ ওয়েলস চ্যারিটেবল ফান্ড (পিডব্লিউসিএফ) আমাদের আশ্বস্ত করেছে যে এই ধরনের কোনও লেনদেন গ্রহণ করা হবে না। তবে কাগজপত্রে দাবি করা হয়েছে যে, ট্রাস্ট এবং উপদেষ্টাদের আপত্তি সত্ত্বেও সেই অর্থ গ্রহণ করেন চার্লস।" 

সৌদি ব্যবসায়ীর কাছ থেকেও টাকা নিয়েছেন চার্লস
এর আগে গত ফেব্রুয়ারী মাসে, এক সৌদি ব্যবসায়ীর সঙ্গে জড়িত নগদ অর্থ কেলেঙ্কারির অভিযোগে চার্লস ফাউন্ডেশনের বিরুদ্ধে তদন্ত করে ব্রিটিশ পুলিশ। তারপর ইস্তফা দেন চার্লস।

কাতারের প্রাক্তন প্রধানমন্ত্রীও দেন টাকার ব্যাগ
দ্য সানডে টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, কাতারের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখও চার্লসের সঙ্গে একান্ত বৈঠকও করেন এবং বৈঠকের সময়ই চার্লসকে বিপুল পরিমাণ অর্থ দেন। 

আরও পড়ুনটানা কন্ট্যাক্ট লেন্স পরে রয়েছেন? হতে পারে ক্ষতি, জেনে রাখুন

Advertisement

 

Advertisement