scorecardresearch
 

Javed Miandad- Dawood Ibrahim : 'মুসলিমদের জন্য বহু কাজ করেছেন উনি', ক্রিমিনাল দাউদের প্রশংসায় পঞ্চমুখ মিঁয়াদাদ

ভারতের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী দাউদ ইব্রাহিমের প্রশংসার পঞ্চমুখ পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ। তাঁর দাবি, মুসলিমদের জন্য অনেক কাজ করেছে দাউদ।

Advertisement
Javed Miandad-Dawood Javed Miandad-Dawood
হাইলাইটস
  • মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী দাউদ ইব্রাহিমের প্রশংসার পঞ্চমুখ মিঁয়াদাদ
  • তাঁর দাবি, মুসলিমদের জন্য অনেক কাজ করেছে দাউদ

ভারতের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী দাউদ ইব্রাহিমের প্রশংসার পঞ্চমুখ পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ। তাঁর দাবি, মুসলিমদের জন্য অনেক কাজ করেছে দাউদ। যা প্রশংসার দাবী রাখে। সেজন্য মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল দাউদের প্রশংসা করেছেন মিঁয়াদাদ। প্রসঙ্গত, দাউদের মেয়ের সঙ্গে নিজের ছেলের বিয়ে দিয়েছেন মিঁয়াদাদ। 

পাকিস্তানের এক ইউটিউবারকে দেওয়া সাক্ষাৎকারে দাউদ বলেন, 'আমি দাউদকে দীর্ঘদিন ধরে চিনি। সেই দুবাই থেকে। তাঁর মেয়ের সঙ্গে আমার ছেলের বিয়ে হয়েছে। সেজন্য আমি ভাগ্যবান। আমার বউমা (দাউদের মেয়ে) খুব শিক্ষিত। কনভেন্ট স্কুল ও বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছে।' 

তারপরই মিঁয়াদাদ বলেন, 'দাউদ মুসলিমদের অনেক উপকার করেছেন। অনেক ভালো কাজ করেছেন। সেজন্য তাঁকে মানুষ মনে রাখবে।' মিঁয়াদাদের আরও সংযোজন, 'দাউদ ও তাঁর পরিবারকে সাধারণ মানুষ যেভাবে দেখে সেটা ঠিক নয়। সত্যি সেটাও নয়। প্রকৃতপক্ষে দাউদকে বোঝা খুব সহজ কাজ নয়। 

আরও পড়ুন

দাউদ ইব্রাহিম ভারতের চোখে একজন মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী। ১৯৯৩ মুম্বই হামলার সময় মাস্টারমাইন্ড বলে দাবি করা হয়। সেই বিস্ফোরণে ২৬০ জনের প্রাণ যায়। শোনা যায়, দাউদ তিনি ডি-কোম্পানি নামে একটি সিন্ডিকেট চালান। যা বিশ্বের নানা দেশের সঙ্গে ভারতেও বেশ সক্রিয়। সংগঠিত অপরাধ ও জালিয়াতির জন্য ইন্টারপোলের ওয়ান্টেড অপরাধীদের তালিকাতেও  দাউদের  নাম রয়েছে।

গত বছরের ডিসেম্বরে শোনা যায়, দাউদ ইব্রাহিম গুরুতর অসুস্থ। তাঁকে নাকি পাকিস্তানের করাচির হাসপাতালেও ভর্তি করা হয়েছিল। তাঁকে বিষ খাইয়ে হত্যা করা হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন ওঠে। কিন্তু সেসব রিপোর্ট নিশ্চিত করা হয়নি।  

Advertisement