scorecardresearch
 

পিরামিড বানিয়েছিল এলিয়েনরাই? চাঞ্চল্যকর তথ্য

ডকুমেন্টারিতে এলিয়েন্স নিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করা হয়েছে। ছবিটিতে হলিউড অভিনেতা Amr Waked এলিয়েন্স সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বলার চেষ্টা করেছেন। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • এলিয়েন নিয়ে ডকুমেন্টারি ফিল্ম
  • প্রকাশিত হয়েছে অনেক গুরুত্বপূর্ণ তথ্য
  • দেখে নিতে পারেন ছবিটি

Do aliens exist : এলিয়েন্স কি সত্যিই আছে? এই নিয়ে গোটা বিশ্বে বিবিধ মত আছে। অনেকেই  UFO (Unidentified flying object) দেখেছেন বলে দাবি করেন। কেউ কেউ মনে করেন পৃথিবীর বাইরেও একটি জগৎ আছে, যেখানে এলিয়েন্সরা থাকে। এই বিষয়েই 'Do aliens exist? | Decoded' নামে একটি ডকুমেন্টরি ফিল্ম আল জাজিরার ইউটিউব চ্যানেলে গত ৬ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে। 

এই ডকুমেন্টারিতে এলিয়েন্স নিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করা হয়েছে। ছবিটিতে হলিউড অভিনেতা Amr Waked এলিয়েন্স সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বলার চেষ্টা করেছেন। 

পুরনো সভ্যতার সঙ্গে কী যোগ?
ছবির শুরুতেই  Amr Waked প্রশ্ন তোলেন, আদতেই কি এলিয়েন্স রয়েছে? যেহেতু তাঁর জন্ম মিশরে, তাই তিনি পিরামিডের গঠন এবং এলিয়েনের সঙ্গে এর সংযোগের তত্ত্ব নিয়েও আলোচনা করেছেন। তিনি ডকুমেন্টারিতে বলেন, এমনটা শোনা যায় যে এলিয়েনরা বাইরে থেকে এগুলিকে বানাতে সাহায্য করেছে। এলিয়েন্সের সঙ্গে পুরনো সভ্যতার কোনও যোগ রয়েছে কিনা সেই সত্য অনুসন্ধানের জন্য বেশকিছু বইও তিনি পড়েন। যার মধ্যে ছিল 'Chariots of the Gods?' বইটিও। সেটি লিখেছিলেন Erich von Däniken। সেখানে পিরামিডের মতো বড় বড় ইমারত কীভাবে তৈরি হয়েছে তার উল্লেখ রয়েছে।

উপজাতি এবং মহাকাশ বিজ্ঞান
ডকুমেন্টারিতে The Sirius Mystery নামক একটি বইয়ের কথাও রয়েছে। বইটি লিখেছিলেন Robert K. G. Temple। সেখানে আফ্রিকার দেশ মালির ডগন উপজাতির উদাহরণ দেওয়া হয়েছে। সেই উপজাতির কাছে জ্যোতির্বিদ্যা এবং মহাকাশ বিজ্ঞান সম্পর্কে অনেক আগাম তথ্য ছিল। তবে সেই উপজাতি কীভাবে এমন তথ্য পেল তা নিয়ে অনেক রহস্য রয়েছে। Amr Waked লেখক লিন পিকনেটের সঙ্গেও কথা বলেছেন। এ ছাড়া এই ছবিতে অনেক গুরুত্বপূর্ণ মানুষের সঙ্গে কথা বলেছেন তিনি, যাঁরা এলিয়েন সম্পর্কে নিজস্ব মতামত রাখেন।

Advertisement

আরও পড়ুন৮ বছর পর Google Chrome-এর নয়া লোগো, কেমন?


 

Advertisement