scorecardresearch
 

Philippines Plane Crash : ৯২ জনকে নিয়ে ভেঙে পড়ল বিমান, এখনও পর্যন্ত মৃত ১৭

সেনা প্রধান সিরিলিটো সোবেজানা বলেন, "সুলু প্রদেশের জোলো দ্বীপে অবতরণের সময় দুর্ঘটনাটি ঘটে। সি-১৩০-এর জ্বলন্ত ধ্বংসস্তূপ থেকে এখনও পর্যন্ত ৪০ জনকে উদ্ধার করা হয়েছে।"

Advertisement
ফিলিপাইনে বিমান দুর্ঘটনা ফিলিপাইনে বিমান দুর্ঘটনা
হাইলাইটস
  • ফিলিপাইনে বড়সড় বিমান দুর্ঘটনা
  • বিমানে ছিলেন ৮৫ জন
  • এখনও পর্যন্ত ৪০ জনকে উদ্ধার করা হয়েছে

ফিলিপাইনে (Philippines) ভেঙে পড়ল সামরিক বিমান। সেই সময় বিমানে কমপক্ষে ৯২ জন ছিলেন বলে জানা যাচ্ছে। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এই বিষয়ে ফিলিপাইনের সেনা প্রধান জানিয়েছেন, রাস্তায় দুর্ঘটনার কবলে পড়ে বিমানটি। উদ্ধারকার্য শুরু হয়েছে। 

কী বললেন সেনা প্রধান?

সেনা প্রধান সিরিলিটো সোবেজানা বলেন, "সুলু প্রদেশের জোলো দ্বীপে অবতরণের সময় দুর্ঘটনাটি ঘটে। সি-১৩০-এর জ্বলন্ত ধ্বংসস্তূপ থেকে এখনও পর্যন্ত ৪০ জনকে উদ্ধার করা হয়েছে।" তবে সেই সময় বিমানে কতজন ছিলেন এবং হতাহতের সংখ্যা নিয়ে প্রথমেই কিছু বলেননি তিনি। সোবেজানা আরও বলেন," সাহায্যকারী দল ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে। যাতে বেশি সংখ্যাক মানুষকে উদ্ধার করা যায় সেই চেষ্টাই করা হচ্ছে। উদ্ধার কাজ জারি রয়েছে।" 

কীভাবে হল দুর্ঘটনা?

সেনা প্রধান সোবোজানা বলেন, বিমানটি সাউথ কাগায়ন ডি ওরো শহর থেকে সেনাদের নিয়ে যাচ্ছিল। কিন্তু বিমানটি রানওয়ে মিস করায় দুর্ঘটনা ঘটে (Plane Crash)। সুলু প্রদেশের জোলো দ্বীপে অবতরণের সময় ঘটে দুর্ঘটনাটি। মুসলিম অধ্যষ্যিত সুলুতে সরকার কয়েক দশক ধরে আবু সায়াফের উগ্রপন্থীদের বিরুদ্ধে লড়াই করে আসছে।

জানা যাচ্ছে বিমানটি যখন অবতরণের চেষ্টা করছিল সেইসময় তাতে আগুন ধরে যায়। বিমান মাটিতে পড়ার পর কার্যত অগ্নিপিণ্ডে পরিণত হয়। তবে বিমানের মধ্যে যাঁরা ছিলেন তাঁদের উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। 

 

Advertisement