scorecardresearch
 

Baltimore bridge collapse: জাহাজের ধাক্কা, আমেরিকায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, বহু মৃত্যুর আশঙ্কা, দেখুন হাড়হিম Video

জাহাজে ধাক্কা লেগে ভেঙে পড়ল বিশাল ব্রিজ। ঘটনাটি ঘটেছে আমেরিকার বাল্টিমোরে। ফ্রান্সিস স্কট কি নামের ওই ব্রিজটি মঙ্গলবার ভোরে ভেঙে পড়ে। বাল্টিমোর সিটি ফায়ার ডিপার্টমেন্ট এই ঘটনাকে 'বড়-হত্যার ঘটনা' বলে বর্ণনা করেছে।

Advertisement
Baltimore bridge collapse Baltimore bridge collapse
হাইলাইটস
  • জাহাজে ধাক্কা লেগে ভেঙে পড়ল বিশাল ব্রিজ
  • ঘটনাটি ঘটেছে আমেরিকার বাল্টিমোরে

জাহাজে ধাক্কা লেগে ভেঙে পড়ল বিশাল ব্রিজ। ঘটনাটি ঘটেছে আমেরিকার বাল্টিমোরে। ফ্রান্সিস স্কট কি নামের ওই ব্রিজটি মঙ্গলবার ভোরে ভেঙে পড়ে। বাল্টিমোর সিটি ফায়ার ডিপার্টমেন্ট এই ঘটনাকে 'বড়-হত্যার ঘটনা' বলে বর্ণনা করেছে। কারণ মিডিয়া রিপোর্টে বলা হয়েছে যে কয়েকটি গাড়ি নীচে নদীতে পড়ে গিয়েছে। উদ্ধারকারীরা অন্তত সাতজনকে উদ্ধার করেছেন।

কিছু সাংবাদমাধ্যমের প্রতিবেদনে আরও বলা হয়েছে যে ঘটনার সময় বাল্টিমোর ব্রিজে ২০ জন নির্মাণ শ্রমিক ছিলেন। ৩ কিমি দীর্ঘ সেতুটি ধসে পড়ার মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। জাহাজটি ফ্রান্সিস স্কট কি ব্রিজের একটি পিলারে আঘাত করেছে বলে মনে হচ্ছে। ধাক্কা মারার পরে জাহাজটিতে আগুন ধরে যায় এবং ডুবে যেতে দেখা যায়।

জাহাজটির মালিক গ্রেস ওশান পিটিই লিমিটেড এবং সিনার্জি মেরিন গ্রুপ। তাদের ম্যানেজার বলেছেন, সিঙ্গাপুর-পতাকা থাকা কন্টেনার জাহাজ 'ডালি' মেরিল্যান্ডের বাল্টিমোরে ফ্রান্সিস স্কট কী ব্রিজের একটি পিলারে ধাক্কা মারে। যদিও ঘটনার সঠিক কারণ এখনও নির্ণয় করা হয়নি। জাহাজে থাকা দুই পাইলট সহ সমস্ত ক্রু সদস্যদের এই দুর্ঘটনার জন্য দায়ী করা হয়েছে। কারও আঘাত লাগার খবর নেই।'

এদিকে ব্রিজ ভেঙে পড়ার পরে উভয় দিকের সব লেনে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। প্যাটাপস্কো নদীর উপরে এই সেতুটি ১৯৭৭ সালে নির্মাণ করা হয়েছিল।

Advertisement
Advertisement