Advertisement

মানুষ এখনও ভুলতে দেয় না, 'বিকিনি শ্যুটের' স্মৃতিতে মজে শর্মিলা

শুটটি তিনি করেছিলেন একটি ম্যাগাজিনের কভারের জন্য। সম্প্রতি অভিনেত্রী তাঁর চলচ্চিত্র এবং ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলেছেন। তিনি বিকিনিতে যখন ফটোশুট করেছিলেন এবং কীভাবে সেই সময় সকলের কাছ থেকে প্রতিক্রিয়া পেয়েছিলেন সেই সময়ের কথাও জানালেন শর্মিলা।

কেরিয়ারে অনেক স্টেরিওটাইপস ভেঙেছিলেন শর্মিলা।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 25 Jan 2021,
  • अपडेटेड 10:39 PM IST
  • শর্মিলাই প্রথম অভিনেত্রী যিনি বিকিনিতে ফটোশুট করেছিলেন
  • সেই শুটটি তিনি করেছিলেন একটি ম্যাগাজিনের কভারের জন্য
  • কেরিয়ারে অনেক স্টেরিওটাইপস ভেঙেছিলেন শর্মিলা।

৬০ কিংবা ৭০ এর দশকে বলিউড মাতিয়ে যিনি রেখেছিলেন তিনি শর্মিলা ঠাকুর। সেই শতকের অন্যতম সেরা অভিনেত্রী ছিলেন ঠাকুর পরিবারের কন্যা। সেই সময় তাঁর কেরিয়ারে অনেক স্টেরিওটাইপস ভেঙেছিলেন শর্মিলা। তিনি প্রথম অভিনেত্রী যিনি বিকিনিতে ফটোশুট করেছিলেন। 

সেই শুটটি তিনি করেছিলেন একটি ম্যাগাজিনের কভারের জন্য। সম্প্রতি অভিনেত্রী তাঁর চলচ্চিত্র এবং ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলেছেন। তিনি বিকিনিতে যখন ফটোশুট করেছিলেন এবং কীভাবে সেই সময় সকলের কাছ থেকে প্রতিক্রিয়া পেয়েছিলেন সেই সময়ের কথাও তিনি জানালেন।

সম্প্রত একটি সাক্ষাত্কারে এ সম্পর্কে কথা বলতে গিয়ে পতৌদি-জায়া বলেন,"আমি যখন পিছনে ফিরে তাকাই তখন দেখি যে জীবনে  আমার পছন্দগুলি ছিল প্রচলিত ধারণার বাইরে। উদাহরণস্বরূপ, ফিল্মফেয়ার ম্যাগাজিনের জন্য আমার বিকিনি শ্যুটটির কথাই ধরা যাক। আমাকে এখনও মানুষ এখনও এটি ভুলতে দেয় না। যাইহোক, সেই সময়ে এই কাজটি করা সাধারণ ছিল না।"

এমনকী, বিকিনিতে ফটোশুট করার ধারণাটি পুরোপুরি শর্মিলা ঠাকুরেরই ছিল, ফিল্মফেয়ারকে দেওয়া একটি সাক্ষাত্কারে তিনি এমনটাই জানিয়েছেন। তিনি নিজের ইচ্ছায় এই ফটোশুট করেছিলেন। কেউ এ জন্য তাঁকে অনুরোধও করেননি বা কারও দ্বারা প্রভাবিতও হননি। ৫৫ বছরের আগের সেই শ্যুটিং নিয়ে এখনও মজে শর্মিলা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement