Advertisement

প্রত্যেক মাসেই ধামাকা! আগামী ৬ মাসে মুক্তি পাচ্ছে এই ছবিগুলি

২০২২ সালের দ্বিতীয়ার্ধে, বলিউডে সেই বারুদ রয়েছে, যার কারণে বক্স অফিসে প্রতি মাসে বিগ ব্যাং হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত প্রতি মাসে বলিউডের অন্তত একটি বড় ছবি মুক্তি পাবে। দেখে নিন তালিকায় কোন কোন ছবি রয়েছে।

প্রত্যেক মাসেই ধামাকা! আগামী ৬ মাসে মুক্তি পাচ্ছে এই ছবিগুলি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Jul 2022,
  • अपडेटेड 10:45 AM IST

২০২২ সালের প্রথম ৬ মাস কেটে গেছে। বছরের প্রথমার্ধে বক্স অফিসে বলিউডের যে অবস্থা তা মোটেও শক্তিশালী বলা যাবে না। একটু পিছিয়ে গেলে দেখআ যাবে, হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি বছরের প্রথমার্ধে বড় হিট দিয়েছে। ২০১৮ সালে 'পদ্মাবত' 'বাগি 2' এবং 'সঞ্জু', ২০১৯ সালে 'উরি' এবং 'কবির সিং' বা ২০২০ সালে 'তানহাজি' এবং 'বাগি 3' হোক।

করোনা এবং লকডাউনের পরে, ২০২১ সালে, হিন্দি ছবির আয়ে একপ্রকার গ্রহন লেগেছিল। কিন্তু ২০২২ সালের শুরু থেকে, যখন সিনেমাহলগুলি তাদের সম্পূর্ণ রঙে ফিরে এসেছে, দক্ষিণের 'RRR' এবং 'KGF চ্যাপ্টার 2' বিরাট রোজগার করেছে। যাইহোক, এর মধ্যেই বলিউড থেকে একটি চমকপ্রদ বিস্ফোরণ ঘটে যার নাম ছিল 'দ্য কাশ্মীর ফাইলস'। ছবিটি ২৫০ কোটির বেশি আয় করেছে।

কার্তিক আরিয়ানের 'ভুল ভুলাইয়া 2' প্রায় ১৮৪ কোটি আয় করেছে এবং 'গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি' ১২৯ কোটি আয় করেছে। কিন্তু সামগ্রিকভাবে হিন্দি ছবির বক্স অফিসে বিষয়টি নিয়ে টানাপড়েন থেকেই যায়। যাইহোক, জুলাই শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বলিউড ভক্তদের ভালো দিনও শুরু হতে চলেছে এবং প্রেক্ষাগৃহে লাইন দেওয়ার দিন ফিরে আসতে চলেছে। ২০২২ সালের দ্বিতীয়ার্ধে, বলিউডে সেই বারুদ রয়েছে, যার কারণে বক্স অফিসে প্রতি মাসে বিগ ব্যাং হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত প্রতি মাসে বলিউডের অন্তত একটি বড় ছবি মুক্তি পাবে। দেখে নিন তালিকায় কোন কোন ছবি রয়েছে।


জুলাই

দীর্ঘ বিরতির পর জুলাইয়ে পর্দায় ফিরছেন রণবীর কাপুর। ২২ জুলাই আসছে তার 'শমশেরা' ছবির ট্রেলার, কয়েকদিন আগে এসেছে। এই ট্রেলারে রণবীর ও সঞ্জয় দত্তকে দেখে মানুষ স্তব্ধ হয়ে যাচ্ছেন। 'শমশেরা'-এর ট্রেলারের অনুভূতি, গল্প, ভিজ্যুয়াল এবং কাস্ট সবই ইঙ্গিত দিচ্ছে যে ছবিটি বড় হিট হতে পারে।

Advertisement

এরপর ২৯ জুলাই মুক্তি পেতে চলেছে জন আব্রাহাম, অর্জুন কাপুর, দিশা পাটানি এবং তারা সুতারিয়ার 'এক ভিলেন রিটার্নস'। এই ছবি থেকে বিরাট কোনও প্রত্যাশা না থাকলেও অ্যাকশন থ্রিলারধর্মী চিত্রনাট্য এবং জন আব্রাহামের নিজস্ব ফ্যান ফলোইং একে হিট করে দিতে পারে।


অগাস্ট

১১ অগাস্ট আমির খানের পর্দায় ফেরার কথা। আমির-করিনা জুটি, অস্কার জয়ী গল্পের রিমেক এবং দুর্দান্ত গান; 'লাল সিং চাড্ডা' বক্স অফিসে আগুন লাগানোর সব ক্ষমতা রাখে। তবে অক্ষয় কুমারও ১১ অগাস্ট 'রক্ষা বন্ধন'-এর মাধ্যমে আমিরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত।

'রক্ষা বন্ধন' নিয়ে আগে তেমন কোনও প্রত্যাশা ছিল না, কিন্তু ট্রেলার মুক্তি পাওয়ার পর ছবিটির আবেগঘন ও পারিবারিক আবেদনে পরিবেশ তৈরি হচ্ছে। আর অক্ষয়ের বক্স অফিসের রেকর্ড বলে দিচ্ছি তার ছবি আশ্চর্যজনক কিছু করতে পারে!


সেপ্টেম্বর

সেই ছবিটি ৯ সেপ্টেম্বর মুক্তি পাবে, যার জন্য ২০২২ সালের শুরু থেকেই প্রত্যাশা তৈরি হয়েছে। রণবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, নাগার্জুন এবং মৌনি রায়ের 'ব্রহ্মাস্ত্র' বছরের সর্বোচ্চ আয় করা বলিউড ফিল্ম হওয়ার সম্ভাবনা রয়েছে। উপর থেকে এটি ৫টি ভাষায় মুক্তি পাচ্ছে, তাই পরিবেশটি আরও জোরালো।

'ব্রহ্মাস্ত্র'ও কঠোর উপার্জনের জন্য একটি ভালো সময় পাবে কারণ পরবর্তী বড় ছবি 'বিক্রম ভেদা' সরাসরি ৩০সেপ্টেম্বর মুক্তি পাবে। হৃতিক রোশন এবং সাইফ আলি খানের 'বিক্রম ভেদা' পুরোপুরি আশা করা যায় যে ট্রেলার আসার পর হঠাৎ করেই এর পরিবেশ তৈরি হবে এবং তারপর মুক্তির পর বক্স অফিসে রেকর্ড তৈরি হবে।


অক্টোবর

অক্ষয় কুমারের 'রাম সেতু' এবং অজয় ​​দেবগন-সিদ্ধার্থ মালহোত্রার 'থ্যাঙ্ক গড' মুক্তি পাবে ২৪ অক্টোবর। অক্ষয়ের ছবি ঘোষণার পর থেকেই খবরে রয়েছে। একইসঙ্গে অজয়-সিদ্ধার্থের ছবির সব কিছুই গোপন রাখা হয়েছে। কিন্তু অজয় ​​বক্স অফিসে কী করতে পারেন তা প্রত্যেক বলিউড ভক্তই জানেন!


নভেম্বর

'ভুল ভুলাইয়া 2' দিয়ে বক্স অফিসের রাজা হওয়া কার্তিক আরিয়ানের 'শেহজাদা' মুক্তি পাবে ৪ নভেম্বর। এটি আল্লু অর্জুনের 'আলা বৈকুণ্থাপুরামলু'-এর হিন্দি রিমেক এবং কার্তিক ছবিতে কৃতি স্যাননের বিপরীতে জুটি বেঁধেছেন। মানে সুপারহিট হওয়ার সব গুণ রয়েছে এতে। ১৮ নভেম্বর, অজয় ​​দেবগনের 'দৃশ্যম 2' মুক্তি পাচ্ছে। ২৫ নভেম্বর বরণ ধাওয়ানের ভেড়িয়া মুক্তির জন্য তৈরি। ফলে নভেম্বর মাস একেবারে ফুল হাউজ থাকার সম্ভাবনা।


ডিসেম্বর

রোহিত শেঠি এবং রণবীর সিংয়ের কম্বো 'সার্কাস' আনতে চলেছে ২৩ ডিসেম্বর। একই দিনে তার সামনে মুক্তি পাবে টাইগার শ্রফ-কৃতি স্যাননের অ্যাকশন ব্লাস্ট 'গণপত'ও। মানে প্রেক্ষাগৃহে মা লক্ষ্মীর কৃপা নিশ্চিত। ৩০ ডিসেম্বর সলমান খান বছর সম্পূর্ণ করবেন। তাঁর 'কভি ঈদ কাভি দিওয়ালি' দিয়ে।

সামগ্রিকভাবে, ২০২২ সালের জুলাই থেকে বছরের শেষ পর্যন্ত, প্রতি মাসে একটি বড় ছবি মুক্তি পাবে। উল্লিখিত কোনও ছবিতেও কাজ না করলেও ক্ষতিটা হবে ছবির নির্মাতাদের, তবে মজাটা দর্শকদেরই হবে তা নিশ্চিত।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement