Advertisement

Feluda Series: ফের ওটিটির পর্দায় ফেলুদা! এবার অরিন্দম শীলের চমক 'গ্যাংটকে গণ্ডগোল'

Gangtoke Gondogol: সত্যজিৎ রায় সৃষ্ট বাংলা সাহিত্যের এই জনপ্রিয় কাল্পনিক গোয়েন্দা চরিত্র, বাঙালির 'হিরো' বললে ভুল হবে না। বইয়ের পাতায় তো বটেই, বড় পর্দায় 'ফেলুদা' বরাবর হিট।

পরমব্রত চট্টোপাধ্যায় ও অরিন্দম শীল (ছবি: ফেসবুক)
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 03 Sep 2022,
  • अपडेटेड 1:23 PM IST

বাঙালিদের গোয়েন্দা চরিত্রের প্রতি টান আজকের নয়। বেশ কয়েকজন বাঙালি গোয়েন্দাদের (Bengali Detective) মধ্যে গত কয়েক বছর ধরে যে, বাঙালি মননে গেঁথে রয়েছে, তিনি হলেন প্রদোষ চন্দ্র মিত্র (Prodosh Chandra Mitra) ওরফে 'ফেলুদা' (Feluda)। সত্যজিৎ রায় (Satyajit Ray) সৃষ্ট বাংলা সাহিত্যের এই জনপ্রিয় কাল্পনিক গোয়েন্দা চরিত্র, বাঙালির 'হিরো' বললে ভুল হবে না। বইয়ের পাতায় তো বটেই, বড় পর্দায় 'ফেলুদা' বরাবর হিট। বহুবার বড় পর্দা বা ওটিটি প্ল্যাটফর্মে  (OTT Platform) দেখা গেছে ফেলুদার সিরিজ (Feluda Series)। 

ফের ওটিটি পর্দায় আসছে প্রদোষ সি মিটারের (Prodosh C. Mitter) কাহিনি। তবে এবার প্রথমবার এই সিরিজ পরিচালনার দায়িত্ব পালন করবেন অরিন্দম শীল (Arindam Sil)। জি ৫ (Zee 5) -র সৌজন্যে আসছে 'গ্যাংটকে গণ্ডগোল' (Gangtoke Gondogol)। যেখানে রয়েছে একগুচ্ছ চমক। ফেলুদারূপে ফের দর্শকদের সামনে আসবেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay)। তাঁর তোপসে ঋতব্রত মুখোপাধ্যায় (Rwitobroto Mukhopadhyay)। ঋত্বিক চক্রবর্তীকে (Ritwick Chakraborty) দেখা যাবে শশধর বসুর চরিত্রে। সৌরসেনী মৈত্র (Sauraseni Maitra) একজন আইবি অফিসার এবং রজতাভ দত্ত (Rajatava Dutta) ও রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) অভিনয় করবেন অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে। 

আরও পড়ুন: TRP: হাড্ডাহাড্ডি লড়াই মিঠাই- গৌরীর! এই সপ্তাহে সেরার সেরা কে?

এছাড়াও এই সিরিজে অভিনয় করবেন, পরিচালক নিজেও। তাঁকে দেখা যাবে সদাশিব সেলভাঙ্করের ভূমিকায়। দশটি পর্বের এই সিরিজের শ্যুট ইতিমধ্যে শুরু হয়েছে। কলকাতা ও সিকিমের বিভিন্ন লোকেশনে পড়ছে 'গ্যাংটকে গণ্ডগোল'-র সেট। সিরিজের সঙ্গীত পরিচালনা করছেন বিক্রম ঘোষ (Bickram Ghosh)। 

আরও পড়ুন: সত্যিই কি 'বিগ বস'-র প্রতিযোগী হবেন নুসরত? যা জানা যাচ্ছে...

শোনা যাচ্ছে, এই ফেলুদা সিরিজটি ২০১৭ সালের প্রেক্ষাপটে লেখা। গল্পের স্বার্থে ফেলুদার ম্যানারিজমকেও কিছুটা বদলেছেন অরিন্দম শীল। তবে গল্পের সারমর্ম একই রয়েছে। ফেলুদা এখানে 'লার্জার দ্যান লাইফ'। এই সিরিজে ফেলুদা যেমন স্মার্ট ফোন, স্মার্ট ওয়াচ ব্যবহার করেন, সেরকম গুগলের সাহায্যও নেয়। এক কথায় বলা যায়, ফেলুদা এখানে আধুনিক ও সমসাময়িক। 

Advertisement

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর দুর্গাপুজোর র‍্যালিতে এক ফ্রেমে মিমি- শুভশ্রী! হাজির মোহর- মিঠাইরাও

২০১৩ সালে 'আবর্ত' ছবির মাধ্যমে সত্যজিৎ রায়কে শ্রদ্ধার্ঘ্য দিয়েই পরিচালনায় হাতেখড়ি হয়েছিল অরিন্দম শীলের। এর আগে ব্যোমকেশ বক্সী, মিতিল মাসি বা শবর দাসগুপ্তকে নিয়ে একাধিক ছবি সকলকে উপহার দিলেও, ফেলুদা নিয়ে কাজ করার ইচ্ছে তাঁর বহুদিনের ছিল। এবার কার্যত সেই উইশলিস্টে টিক মার্ক পড়ল বলা যায়। আর ফেলুদার সিরিজ মানেই যে, দর্শকদের প্রত্যাশা থাকবে তুঙ্গে, একথা আর বলতে বাকি রাখে না।     

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement