Advertisement

Devi Chowdhurani: শুরুই হয়নি 'দেবী চৌধুরাণী'র শ্যুটিং, এরই মধ্যে কানে পাড়ি শুভ্রজিতের ছবির

Devi Chowdhurani: দেবী চৌধুরাণী এখন টক অফ দ্য টাউন। প্যান ইন্ডিয়া এই সিনেমার পরিচালক শুভ্রজিৎ মিত্র রীতিমতো হোমওয়ার্ক করে এই সিনেমা তৈরি করতে চলেছেন। দেবী চৌধুরাণীর চরিত্রে দেখা যাবে অভিনেত্রী শ্রাবন্তীকে। আর ভবানী পাঠকের চরিত্রে পরিচালক বেছে নিয়েছেন টলিউডের অন্যতম ব্যস্ত অভিনেতা প্রসেনজিৎকে। এখনও এই ছবির শ্যুটিং শুরু হয়নি আর এরই মধ্যে নাকি ছবিটি কান চলচ্চিত্র উৎসবে যাচ্ছে।

দেবী চৌধুরাণী এবার যাচ্ছে কান ফিল্ম ফেস্টিভ্যালে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 May 2023,
  • अपडेटेड 10:29 AM IST
  • দেবী চৌধুরাণী এখন টক অফ দ্য টাউন। প্যান ইন্ডিয়া এই সিনেমার পরিচালক শুভ্রজিৎ মিত্র রীতিমতো হোমওয়ার্ক করে এই সিনেমা তৈরি করতে চলেছেন। দেবী চৌধুরাণীর চরিত্রে দেখা যাবে অভিনেত্রী শ্রাবন্তীকে। আর ভবানী পাঠকের চরিত্রে পরিচালক বেছে নিয়েছেন টলিউডের অন্যতম ব্যস্ত

দেবী চৌধুরাণী এখন টক অফ দ্য টাউন। প্যান ইন্ডিয়া এই সিনেমার পরিচালক শুভ্রজিৎ মিত্র রীতিমতো হোমওয়ার্ক করে এই সিনেমা তৈরি করতে চলেছেন। দেবী চৌধুরাণীর চরিত্রে দেখা যাবে অভিনেত্রী শ্রাবন্তীকে। আর ভবানী পাঠকের চরিত্রে পরিচালক বেছে নিয়েছেন টলিউডের অন্যতম ব্যস্ত অভিনেতা প্রসেনজিৎকে। এখনও এই ছবির শ্যুটিং শুরু হয়নি আর এরই মধ্যে নাকি ছবিটি কান চলচ্চিত্র উৎসবে যাচ্ছে। ব্যাপারটা ঠিক কী।

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস দেবী চৌধুরাণী-এর অল্প একটু ছোঁয়াই দেখা যাবে জাতীয় পুরষ্কার জয়ী পরিচালকের ছবিতে। বেশিরভাগটাই হবে ইতিহাস নির্ভর। আড়াইশো বছরের আগের ইতিহাসকে তুলে ধরার চেষ্টা করবেন পরিচালক। আর এই সবের মাঝেই আরও এক পালক জুড়ে গেল এই ছবির মাথায়। কান চলচ্চিত্র উৎসবে এই সিনেমার পোস্টার প্রকাশ্যে নিয়ে আসা হবে। 

আরও পড়ুন: Subhrajit Mitra: দেবী চৌধুরানি চরিত্রের জন্য একাধিক জনপ্রিয় অভিনেত্রীর ফোন এসেছিল: শুভ্রজিৎ মিত্র

শনিবার সন্ধ্যাতেই এই সুখবরটি জানান সিনেমার ভবানী পাঠকের চরিত্রে থাকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ইনস্টাগ্রামে প্রসেনজিৎ এই খবরটি ভাগ করে নেন তাঁর সব অনুরাগীদের সঙ্গে। একাধিক ছবি দিয়ে লিখেছেন, “দেবী চৌধুরাণী ছবির পোস্টার উন্মোচিত হবে আন্তর্জাতিক দর্শকের সামনে, ২০২৩ সালের কান চলচ্চিত্র উৎসবে। কান-এর ভারতীয় প্যাভিলিয়নে মার্শ দ্যু ফিল্মস-এ দেখা যাবে সেটি।” প্রসেনজিতের এই পোস্ট ভাইরাল হতে বেশি সময় নেয়নি। তাঁর এই পোস্টে ইন্ডাস্ট্রির সকলেই অভিনন্দন জানিয়েছেন।  

পরিচালক শুভ্রজ্যোতি মিত্র আজতক বাংলার সঙ্গে সাক্ষাৎকার দিতে গিয়েই জানিয়েছিলেন যে তিনি দেবী চৌধুরাণীকে নিয়ে রীতিমতো পড়াশোনা করে তবেই এই সিনেমা তৈরির কাজে হাত দিয়েছেন। ইতিহাসের পুর্নগঠন দেখা যাবে এই সিনেমায়। পুজোর আশেপাশে এই সিনেমার শ্যুটিং শুরু হয়ে যাবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই এই সিনেমার মোশন পোস্টার সামনে এনেছেন পরিচালক। ছবিতে প্রসেনজিৎ ও শ্রাবন্তী ছাড়াও দেখা যাবে সব্যসাচী চক্রবর্তীকে, অর্জুন চক্রবর্তী, বিবৃতি চট্টোপাধ্যায় ও দর্শনা বণিক। ছবির সঙ্গীত পরিচালনায় বিক্রম ঘোষ। 

Advertisement

আরও পড়ুন: Srabanti Chatterjee: নিখুঁত 'দেবী চৌধুরাণী' কীভাবে? শ্রাবন্তীকে তালিম দিচ্ছেন ভিকি কৌশলের বাবা

শ্রাবন্তীক সহ ছবির অন্যান্য কলাকুশলীকে প্রশিক্ষণ দেবেন শ্যাম কৌশল। তিনি এই সিনেমার অ্যাকশনের দায়িত্বেও রয়েছেন। টলিউডে দেবী চৌধীরাণী নিয়ে চর্চা কম নেই। বীরভূম, পুরুলিয়া সহ কলকাতার আশেপাশে এই সিনেমার শ্যুটিং হবে বলে জানিয়েছেন পরিচালক। সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালের পুজোর সময়ই এই সিনেমা আসতে চলেছে।   

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement