Advertisement

Kacher Manush: জীবন- মৃত্যুর গল্প নিয়ে পুজোয় বড় পর্দায় আসছে 'কাছের মানুষ'!

Dev -Prosenjit- Ishaa Movie: জীবন ও মৃত্যু- এই দুটি শব্দ মানব জীবনের দুই বাস্তব। মানুষ যা কিছু করে, সব কিছুর সঙ্গে কোনও না কোনও ভাবে জড়িয়ে রয়েছে এই দুই সত্যি।

'কাছের মানুষ' ছবির দৃশ্যে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দেব
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 26 Aug 2022,
  • अपडेटेड 8:52 PM IST

"তোমার মৃত্যু মানেই তো আমার জীবন... দিস ইস হাউ উই আর ব্লেসড! জীবন- মৃত্যু...।" ১৯৬৪ সালে মুক্তিপ্রাপ্ত রাজেন তরফদার পরিচালিত 'জীবন কাহিনি' ছবিতে এই সংলাপ শোনা গিয়েছিল বিকাশ রায় ও অনুপ কুমারের মুখে। কাট টু  ২০২২! ফের এক জীবন ও মৃত্যুর গল্প বড় পর্দায়। ছয়ের দশকের ছবির সেই সংলাপ ফের শোনা গেল 'কাছের মানুষ' ছবির ট্রেলারে (Kacher Manush Trailer)। 

জীবন ও মৃত্যু- এই দুটি শব্দ দুই বাস্তব। মানুষ যা কিছু করে, সব কিছুর সঙ্গে কোনও না কোনও ভাবে জড়িয়ে রয়েছে এই দুই সত্যি। অসুস্থ মায়ের চিকিৎসার জন্য একটি ডেথ বেনিফিট ইনসিওরেন্স পলিসি করায় দেব। বীমার এজেন্ট প্রসেনজিৎ। পরিবারের জন্য বিপুল পরিমাণ অর্থ পেতে হলে, মরতে হবে দেবকে। সেই মাফিক শুরু হয় প্ল্যানিং। রেললাইন বা রাস্তায় দুর্ঘটনা, জলে দুবে যাওয়া, বহুতল থেকে ঝাঁপ, ইত্যাদি বহু প্রয়াসই কার্যত ফেল! কিন্তু মরতে পারে না দেব। 

 

আরও পড়ুন:  এবার যমালয়ে জীবন্ত ভানু? বড় চমক শাশ্বতর

এদিকে জীবনের এসেছে মনের মানুষ ইশা। দেবের সঙ্গে নতুন করে জীবন শুরুর স্বপ্ন দেখে সে। নতুন প্রেমে মজে দেবও। কিন্তু মৃত্যু? মুখ মুখোশের ভিড় চিনিয়ে দেবে 'কাছের মানুষ'? এই সব প্রশ্নের উত্তর মিলবে পথিকৃৎ বসুর (Pathikrit Basu) ছবি 'কাছের মানুষ' (Kacher Manush)-এ। দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারসের (Dev Entertainment Ventures) ব্যানারে, আগামী ৩০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবি। যেখানে মুখ্য চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), দেব (Dev) ও ইশা সাহা (Ishaa Saha)। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সুস্মিতা চট্টোপাধ্যায় (Susmita Chatterjee)।          

Advertisement

 

 

আরও পড়ুন:  ফের মহিষাসুরমর্দিনী শুভশ্রী! মহালয়ায় অসুরদের দমন করবেন দুর্গা রূপে

এর আগেও 'জুলফিকর' ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল দেব -প্রসেনজিৎকে। 'ককপিট' ছবিতেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ। আবারও একই ছবিতে তাঁরা! ছবির খবর চাউর হতেই, অনুরাগীদের মধ্যে উৎসাহের শেষ নেই। অন্যদিকে গত বছর মুক্তিপ্রাপ্ত 'গোলন্দাজ' বক্স অফিসে ভাল সাফল্য পেয়েছে। ছবিতে দেব ও ইশা সাহার রসায়ন চোখে নজর কেড়েছিল সকলের। 'কাছের মানুষ' ছবিতে ফের একসঙ্গে তাঁরা। 

 

আরও পড়ুন:  পুজোয় আবির- ঝিনুককে নিয়ে 'কর্ণসুবর্ণের গুপ্তধন'-র সন্ধানে আসছে সোনা দা...

কাছের মানুষ'-র সঙ্গীত পরিচালনা করছেন নীলায়ন চট্টোপাধ্যায় এবং সিনেমাটোগ্রাফির দায়িত্ব পালন করবেন মধুরা পালিত। এর আগে মুক্তিপ্রাপ্ত দেবের ছবি 'কিশমিশ'-এ কাজ করেছিলেন নীলায়ন -মধুরা দু'জনেই। ছবিটি বক্স অফিসে সফল, তাই ফের যখন তাঁরা একই টিমে, সকলের বাড়তি প্রত্যাশা থাকবে নিঃসন্দেহে। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement