Advertisement

Covid পরিস্থিতিতে যৌনকর্মীদের সাহায্যার্থে হাত বাড়ালেন ঋতুপর্ণা- অভিরূপ

কলকাতার রেডলাইট অঞ্চলের মানুষদের পাশে এবার দাঁড়ালেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) এবং নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্ত। দেশের বাইরে থেকেও নায়িকা বাড়িয়ে দিলেন তাঁর সাহায্যের হাত।

কালীঘাটের যৌনকর্মীদের সহযোগিতা ঋতুপর্ণা ও অভিরূপের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Jun 2021,
  • अपडेटेड 7:22 PM IST
  • কলকাতার রেডলাইট অঞ্চলের মানুষদের পাশে দাঁড়ালেন ঋতুপর্ণা- অভিরূপ।
  • দেশের বাইরে থেকেও নায়িকা বাড়িয়ে দিলেন তাঁর সাহায্যের হাত।
  • গত মার্চ মাসে উপসর্গহীন করোনায় আক্রান্ত হয়েছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

করোনা পরিস্থিতিতে (Covid- 19 Pandemic) যে সমস্ত তারকারা সাধারণ মানুষের পাশে সক্রিয়ভাবে দাঁড়িয়েছেন, প্রতি নিয়ত সাহায্যের হাত বাড়িয়েছেন তাঁদের মধ্যে রয়েছেন জাতীয় পুরষ্কারপ্রাপ্ত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) এবং নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্ত। কলকাতার রেডলাইট অঞ্চলের মানুষদের পাশে এবার দাঁড়ালেন তাঁরা। 

মারণ কোভিড ১৯-র জেরে  জনজীবন বিপর্যস্ত। বিশেষ করে লকডাউনে কলকাতার রেডলাইট অঞ্চলের আশেপাশের লোকজন জীবনধারণের জন্য একটি গুরুতর চ্যালেঞ্জের সম্মুখীন। ঋতুপর্ণা সেনগুপ্ত, অভিরূপ সেনগুপ্ত এবং তাঁর দল প্রয়াস কালীঘাট মন্দিরের কাছাকাছি রেড লাইট অঞ্চলে মুদি এবং অন্যান্য নিত্য প্রয়োজনীয় চাহিদা বিতরণের উদ্যোগ নিলেন।  সেই সমস্ত মানুষদের কাছে খাদ্য সামগ্রী, মুদি ও স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দিলেন ইতিমধ্যে। সেই সঙ্গে বাচ্চাদের দুধ, রুটি এবং বিস্কুট জাতীয় খাবারও এগিয়ে দিলেন তাঁরা। 

এই উদ্যোগ প্রসঙ্গে ঋতুপর্ণা সেনগুপ্ত বললেন,"বাইরে থাকার ফলে উপস্থিত থাকতে পারলাম না। অভিরূপ আমায় এই উদ্যোগের কথা বলেন।  যখন যৌনকর্মীদের জীবনযাত্রা নিয়ে ছবি করেছি, তখন ওঁদের কাছ আমি অনেক কিছু শিখেছি। আমি ওঁদের জীবনযুদ্ধকে সম্মান করি। এই সমস্ত মানুষের জন্য কিছু করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া।"

আরও পড়ুন: পাঁচ বছরে 'প্রাক্তন'! প্রসেনজিৎ-ঋতুপর্ণা অভিনীত এই ছবির রইল কিছু সিক্রেট 

অন্যদিকে এই উদ্যোগের অন্যতম প্রধান কারিগর নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্ত জানালেন, "ঋতুপর্ণা সেনগুপ্ত এবং প্রয়াসের পক্ষ থেকে কালীঘাটের যৌনপল্লির দু'শো জন মহিলার হাতে শুকনো খাবার,স্যানিটারি ন্যাপকিন, দৈনন্দিন রান্নার কিছু বাজার এবং একশো বাচ্ছাদের হাতে বিস্কুট, কেক, তুলে দেওয়া হল। হাতে হাত মিলিয়ে তা সবার মধ্যে বন্টন করেন আমারই নৃত্য প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা। আমি ঋতুপর্ণা দি-কে বলেছিলাম ওঁদের জন্য যদি কিছু করা যায়। উনি সঙ্গে সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।"

Advertisement

আরও পড়ুন: শৈল শহরে ঘনিষ্ঠ ঋতুপর্ণা -চন্দন! 'নোনতা' সম্পর্কে কি মিষ্টতা আসবে এবার? 

প্রসঙ্গত, গত মার্চ মাসে উপসর্গহীন করোনায় আক্রান্ত হয়েছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সিঙ্গাপুরে, রিকভারি সেন্টারে সেল্ফ কোয়ারেন্টিনে ছিলেন তিনি। এরপর ধীরে ধীরে তিনি সুস্থ হন। এই মুহূর্তে সিঙ্গাপুরেই রয়েছেন নায়িকা। প্রায় একটানা এক বছর বিদেশের বাড়িতে থাকার পর বছরের শুরুতেই দেশে ফিরেছিলেন ঋতুপর্ণা। দু'মাসের জন্যে আসা, তাই ছিল একেবারে টাইট শিডিউল। কলকাতায় পা রেখেই নতুন ছবির কাজে ব্যস্ত হয়ে যান অভিনেত্রী। শেষ করেছেন 'সল্ট', 'অন্তর্দৃষ্টি' ছবির কাজ। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও উপস্থিত ছিলেন ঋতুপর্ণা। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement