Advertisement

tollywood stars real name: যিশুর নাম বিশ্বরূপ? এরকম অনেক আছে... টলিউড তারকাদের আসল নামগুলি রইল

টলিউডেও কিছু অভিনেতা-অভিনেত্রী রয়েছে যাঁরা তাঁদের পেশার খাতিরে নিজেদের প্রকৃত নামকে বদলে অন্য নাম নিয়েছেন এবং এখন দর্শকদের কাছে তাঁরা সেই নামেই পরিচিত। আসুন চিনে নেওয়া যাক সেরককমই কিছু তারকাদের যাঁরা সফল হতে নিজের নাম বদল করেছে।

জিৎ-কোয়েল-যীশু
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Feb 2023,
  • अपडेटेड 12:12 PM IST
  • টলিউডেও কিছু অভিনেতা-অভিনেত্রী রয়েছে যাঁরা তাঁদের পেশার খাতিরে নিজেদের প্রকৃত নামকে বদলে অন্য নাম নিয়েছেন
  • এখন দর্শকদের কাছে তাঁরা সেই নামেই পরিচিত
  • বলিউডে বা দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন নজির একাধিক রয়েছে

গ্ল্যামার ওয়ার্ল্ডের হাতছানি চুম্বকের মতো হলেও সেখানে টিকে থাকার পরিশ্রম তারকাদের প্রতিনিয়ত করতে হয়। আর সেই কারণে কেউ মনোযোগ দেন নিজেকে আকর্ষণীয় করে তোলার আবার কেউ বা নিজের অভিনয়কে শান দেন। তবে এই সবের মাঝে আবার অনেক তারকাই রয়েছে যাঁরা সফলতা পাওয়ার জন্য নিজেদের নামও পরিবর্তন করেছে। বলিউডে বা দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন নজির একাধিক রয়েছে। তবে টলিউডেও কিছু অভিনেতা-অভিনেত্রী রয়েছে যাঁরা তাঁদের পেশার খাতিরে নিজেদের প্রকৃত নামকে বদলে অন্য নাম নিয়েছেন এবং এখন দর্শকদের কাছে তাঁরা সেই নামেই পরিচিত। আসুন চিনে নেওয়া যাক সেরককমই কিছু তারকাদের যাঁরা সফল হতে নিজের নাম বদল করেছে। 

টোটা রায়চৌধুরী

আরও পড়ুন: বাঙালির স্মৃতিতে থাকবে চিরকাল, বাংলা সিনেমার এই ৫ রোম্যান্টিক দৃশ্যের কথা মনে আছে ?

 

টোটা রায়চৌধুরী
বাংলা সিনেমা ও সিরিয়াল জগতে অত্যন্ত পরিচিত এক মুখ টোটা রায়চৌধুরী। সম্প্রতি সৃজিত মুখোপাধ্যায়ের ফেলুদা সিরিজে তাঁকে ফেলুদা রূপে দেখা যাচ্ছে। বর্তমানে তাঁর খ্যাতি মধ্যগগনে হলেও কেরিয়ারের প্রথম দিকে তিনি সেভাবে নিজেকে প্রতিষ্ঠা করতে পারেননি। টোটা রায়চৌধুরীর আসল নাম কিন্তু পুষ্পরাগ রায়চৌধুরী। অনেকেই কিন্তু এই নামটা জানতেন না। 

যীশু সেনগুপ্ত

আরও পড়ুন: নীল-তৃণার ডিভোর্স হচ্ছেই? ভ্যালেন্টাইন্স ডে-তেই জবাব দিলেন

 

যীশু সেনগুপ্ত
সিরিয়াল দিয়ে কেরিয়ার শুরু করলেও যীশু সেনগুপ্তের প্রথম দিকের কেরিয়ার সেভাবে জমতে পারেনি। কিন্তু এখন অভিনেতা বলিউড থেকে টলিউড, ওয়েব সিরিজ কাঁপিয়ে দিচ্ছেন। যীশুর আসল নাম কিন্তু বিশ্বরূপ সেনগুপ্ত। তবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে আসার আগেই তিনি নাম বদল করে নেন। 

Advertisement
বনি সেনগুপ্ত

 

আরও পড়ুন: অবশেষে অঙ্কুশ-ঐন্দ্রিলার 'লাভ ম্যারেজ', এপ্রিলেই বিয়ে

বনি সেনগুপ্ত
বনি সেনগুপ্ত বর্তমানে টলিউডের একজন অন্যতম জনপ্রিয় অভিনেতা। সেই সঙ্গে তিনি শাসক দলের হয়ে রাজনীতিতেও যোগদান করেন। বনি সেনগুপ্তর আসল নাম অনুপ্রিয় সেনগুপ্ত। তবে গোটা টলিউড তাকে বনি নামে চেনে। 

ভানু বন্দ্যোপাধ্যায়

ভানু বন্দ্যোপাধ্যায়
টলিউডের লেজেন্ডারি অভিনেতা ছিলেন ভানু বন্দ্যোপাধ্যায়। ষাট-সত্তরের দশকের এই অভিনেতা বিভিন্ন কমেডি ছবিতে অভিনয় করছেন। হাস্যরস যেন ছিল তার সহজাত প্রতিভা। তার আসল নামটি ছিল খুবই সুন্দর। ভানু বন্দ্যোপাধ্যায়ের আসল নাম সাম্যময় বন্দ্যোপাধ্যায়।

কোয়েল মল্লিক

কোয়েল মল্লিক
টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হলেন কোয়েল মল্লিক। কিন্তু তাঁর ভক্তদের মধ্যে অনেকেই জানেন না কোয়েল তার আসল নাম নয়। এটা তার ইন্ডাস্ট্রি থেকে পাওয়া নাম। রঞ্জিত মল্লিকের কন্যার আসল নামটি খুবই সুন্দর। কোয়েলের আসল নাম রুক্মিণী মল্লিক। তবে এখন ইন্ডাস্ট্রিতে রূক্মিণী মৈত্র চলে এসেছেন। তাই ভবিষ্যতের কথা ভেবেই কোয়েল ঠিক সময়ে তাঁর নাম বদলে ছিলেন। 

জিৎ

জিৎ 
টলিউডের এক নম্বর সুপারস্টারদের মধ্যে জিতের নাম না নিলেই নয়। এই অবাঙালি অভিনেতা বাংলাতে এসে যশ-খ্যাতি সবই পেয়েছেন। তার আসল নাম ছিল জিতেন্দ্র মদনানি। সেখান থেকেই ছোট করে নিজের নাম রেখেছেন জিৎ।

ওম সাহানি

ওম সাহানি
কেরিয়ার শুরু মডেলিং দিয়ে। তারপর মেগা সিরিয়াল হয়ে এখন নায়ক ওম। ওম অনস্ক্রিন নাম হলেও নামটি ছোট হয়ে গিয়েছে অনেকটাই। পুরো নাম ওমপ্রকাশ সাহানি। অনেকেই জানেন না ওম অভিনয়ের সঙ্গে একজন দক্ষ চিত্রশিল্পীও।

দেব

দেব
সাংসদ দেব। অভিনয়ের পাশাপাশি মন দিয়ে করছেন রাজনীতিটাও। দক্ষ হাতে সামলাচ্ছেন দু’দিকই। দীপক অধিকারীর বেড়ে ওঠা মুম্বই হলেও কাজকর্ম সব কলকাতাতেই। তবে নিজস্ব ফেসবুক প্রোফাইলে দীপক নামেই বিরাজমান দেব।

চিরঞ্জিৎ
 ‘বৌ হারালে বৌ পাওয়া যায় রে পাগলা’ তাঁর সেই সুপারহিট সংলাপ, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোয় ট্রোল হয়েছে বহু বার। কেরিয়ারের প্রথম দিকে তিনি ছিলেন সংবাদ পাঠক তারপর অভিনেতা ও পরিচালক। অন্যতম জনপ্রিয় এই নায়কের আসল নাম কিন্তু দীপক চক্রবর্তী।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement