Advertisement

valentines day-romantic bengali movie: কলেজ লাইফের প্রেম-ঘনিষ্ঠতা; যে ১০ বাংলা সিনেমা ভালোবাসতে শেখায়

বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিল নেশা। হ্যাঁ, বসন্ত এসে গেছে। শীতের আমেজ কমতেই বসন্ত দরজায় কড়া নাড়তে শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই প্রেমের সপ্তাহ শুরু হয়ে গেছে। আর কিছুদিনের মধ্যেই ভ্যালেন্টাইনস ডে। ভালোবাসার অনুভূতি প্রকাশের দিন।

রোম্যান্টিক বাংলা সিনেমা যা দেখতেই পারেন প্রেম দিবসে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Feb 2023,
  • अपडेटेड 11:28 AM IST
  • শীতের আমেজ কমতেই বসন্ত দরজায় কড়া নাড়তে শুরু করে দিয়েছে।
  • ইতিমধ্যেই প্রেমের সপ্তাহ শুরু হয়ে গেছে
  • আর প্রেমের এই দিনটি নিজের ভালোবাসার মানুষের সঙ্গে একান্তে কাটাতে পারেন এই দশটি রোম্যান্টিক বাংলা ছবি দেখে

বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিল নেশা। হ্যাঁ, বসন্ত এসে গেছে। শীতের আমেজ কমতেই বসন্ত দরজায় কড়া নাড়তে শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই প্রেমের সপ্তাহ শুরু হয়ে গেছে। আর কিছুদিনের মধ্যেই ভ্যালেন্টাইনস ডে। ভালোবাসার অনুভূতি প্রকাশের দিন। থ্রি ম্যাজিক্যাল ওয়ার্ড এইদিন বদলে দিতে পারে আপনার গোটা জীবন। আর প্রেমের এই দিনটি নিজের ভালোবাসার মানুষের সঙ্গে একান্তে কাটাতে পারেন এই দশটি রোম্যান্টিক বাংলা ছবি দেখে। দেখে নিন সেগুলি কী কী। 


অমর সঙ্গী 
প্রসেনজিৎ ও বিজয়েতা পণ্ডিত অভিনীত এই অমর সঙ্গী আজও রোম্যান্টিক সিনেমাগুলির মধ্যে অন্যতম। এই সিনেমার গানগুলি আজও দর্শকদের মনে চিরস্মরণীয় হয়ে রয়েছে। প্রেম দিবসের দিন এই সিনেমাটি আরও একবার দেখা যেতেই পারে প্রিয় মানুষটার সঙ্গে। 

 

আরও পড়ুন: বহুদিন পর বাংলা ছবিতে 'ব্যান্ডিট কুইন', ফুটে বসে ডিম-পাউরুটি বিক্রি সীমা বিশ্বাসের

সাথী 
২০০২ সালের সুপারহিট রোম্যান্টিক ছবি এই সাথী। জিৎ ও প্রিয়ঙ্কা ত্রিবেদী অভিনীত এই সিনেমাটি খাঁটি প্রেমের গল্প। পরিচালক হরনাথ চক্রবর্তীর এই ছবি বক্স অফিসে দুর্দান্ত সাফল্য পায়। 'সাথী' ছবির গান আজও মুখে মুখে ফেরে দর্শকদের। 'ও বন্ধু তুমি শুনতে কি পাও' থেকে 'বলব তোমায় আজকে আমি'। কিংবা 'এই ভালোবাসা তোমাকেই পেতে চায়' আজও বাজতে শোনা যায় বিভিন্ন জায়গায়।

চিরদিনই তুমি যে আমার
রাজ চক্রবর্তী পরিচালিত চিরদিনই তুমি যে আমার সিনেমা শুধু রোম্যান্টিক সিনেমাই নয়, এই ছবির শেষ অংশ চোখে জল এনে দেবে। এক না পাওয়া প্রেমের গল্প, যা শুরু হয়েছিল দুই অল্প বয়সী যুবক-যুবতীর মধ্যে। পরে তার মর্মান্তি পরিণতি দর্শকদের কাঁদাতে বাধ্য করে। প্রিয় মানুষ ছেড়ে গেলে অন্যজনের কী পরিস্থিতি হতে পারে সেটাই দেখানো হয়েছে এই সিনেমায়। এই সিনেমার প্রত্যেকটি গানও আজও হিট তালিকায় রয়েছে। রাহুল বন্দ্যোপাধ্যায় ও প্রিয়াঙ্কা সরকার এই সিনেমার মাধ্যমেই টলিউডে পা রাখেন। 

Advertisement

 

আরও পড়ুন: ধর্ষণের পর স্বাভাবিক ছন্দে ফেরা সম্ভব? এবার বাস্তবকে তুলে ধরবেন নতুন পরিচালক সৌরভ

প্রেমের কাহিনি
রবি কিনাগি পরিচালিত প্রেমের কাহিনী সিনেমায় অভিনয় করেছিল দেব ও কোয়েল। দারুণ এই রোম্যান্টিক ছবি মুহূর্তে মন ভালো করে দিতে পারে। প্রেমের সিনেমাগুলির মধ্যে এটা অন্যতম। 

 

আরও পড়ুন:প্রসেনজিৎ বনাম অঙ্কুশ-অনিবার্ণ, পয়লা বৈশাখেই মুক্তি দুই ভিন্ন স্বাদের সিনেমার

বোঝে না সে বোঝে না
রাজ চক্রবর্তী পরিচালিত বোঝে না সে বোঝে না সিনেমায় অভিনয় করেছিলেন সোহম, মিমি চক্রবর্তী, পায়েল সরকার ও আবীর চক্রবর্তী। বাস দুর্ঘটনাকে কেন্দ্র করে দুই যুগলের ব্যর্থ প্রেমের কাহিনি ব্যক্ত করা হয়েছে এখানে। এই সিনেমাও বক্স অফিসে দারুণ হিট করে। বিশেষ করে সিনেমার গানগুলি দারুণভাবে জনপ্রিয় হয়। ভ্যালেন্টাইনস ডে-এর দিন মনের মানুষকে নিয়ে এই সিনেমাটি দেখতেই পারেন।  

শুধু তোমারি জন্যে
পরিচালক বিরসা দাশগুপ্ত একেবারে অন্যরকমের প্রেমের গল্প নিয়ে আসেন শুধু তোমারি জন্য সিনেমায়। এই সিনেমায় দেখানো হয়েছে, দুটি অপূর্ণ হৃদয় কীভাবে একে-অপরের কাছে চলে আসে। এই সিনেমায় অভিনয় করেছিলেন দেব, শ্রাবন্তী, মিমি চক্রবর্তী ও সোহম চক্রবর্তী। এই সিনেমার গানগুলিও দারুণভাবে হিট হয়। 

প্রেম আমার
পরিচালক রাজ চক্রবর্তী অভিনীত প্রেম আমার সিনেমাটি রোম্যান্টিক হলেও তা শেষে আপনাকে আবেগে ভরিয়ে দেবে। প্রেমিকাকে পেয়েও তাঁকে না পাওয়ার যন্ত্রণা সেটা যে কতটা চরম তা যার সঙ্গে ঘটে সেই বোঝে। এই সিনেমার গানগুলিও অত্যন্ত জনপ্রিয় হয় সেই সময়, তবে আজও সমানভাবে তা শ্রোতাদের কাছে স্মরণীয়। 

সঙ্গী
পরিচালক হরনাথ চক্রবর্তীর সঙ্গী সিনেমায় জিৎ ও প্রিয়াঙ্কা ত্রিবেদীর রোম্যান্স দর্শকদের দারুণ পছন্দ হয়েছিল। খুব সাধারণ প্রেমের কাহিনি হলেও তা আজও রোম্যান্টিক সিনেমাগুলির তালিকায় বিরাজ করে। চাইলে ভ্যালেন্টাইনস ডে-এর দিন এই সিনেমা আরও একবার দেখে নিতে পারেন। 

সেদিন দেখা হয়েছিল
দেব-শ্রাবন্তী পরিচালিত এই সিনেমা আপাদমস্তক প্রেমের ছবি। সঙ্গে দেব-শ্রাবন্তীর রোম্যান্টিক প্রেম বারবার আপনাকে এই সিনেমা দেখতে বাধ্য করবে। হেঁটেছি স্বপ্নের হাত ধরে, সেদিন দেখা হয়েছিল গানগুলি আজও দারুণভাবে প্রেমে পড়া মানুষদের মনে আলাদা অনুভূতি জাগায়। 

চ্যালেঞ্জ
পরিচালক রাজ চক্রবর্তীর এই সিনেমা আপনাকে কলেজ জীবনের কথা মনি করিয়ে দেবে। কলেজ লাইফের প্রেমকে যদি আরও একবার তাজা করতে চান তবে দেব-শুভশ্রী অভিনীত এই সিনেমাটি আপনাকে একবার হলেও দেখতে হবে। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement