Advertisement

উত্তরবঙ্গে বন্ধ হয়ে যাওয়া সেফ হোমগুলি ফের চালু করার সিদ্ধান্ত

করোনার নতুন ওয়েভ আসতেই উত্তরবঙ্গে বন্ধ হয়ে যাওয়া সেফ হোমগুলি ফের চালু করার সিদ্ধান্ত নিল দার্জিলিং ও জলপাইগুড়ি জেলা প্রশাসন। হাতিঘিষা, খড়িবাড়ি, লিম্বুটারিতে সেফহোমগুলি ফের খোলা হচ্ছে। তৈরি থাকতে বলা হয়েছে উত্তরবঙ্গ মেডিক্য়াল কলেজকেও।

ফাইল ছবি
সংগ্রাম সিংহরায়
  • শিলিগুড়ি,
  • 19 Apr 2021,
  • अपडेटेड 2:57 PM IST
  • বন্ধ সেফ হোমগুলি ফের চালু করা হচ্ছে
  • আপাতত সরকারি ব্য়বস্থাতেই চলবে শুশ্রুষা
  • আরও কয়েকটি সেফ হোম স্ট্যান্ড বাই রাখা হচ্ছে।

করোনা আক্রমণের মোকাবিলা করতে বন্ধ হয়ে যাওয়া সেফহোমগুলি ফের খোলার সিদ্ধান্ত নিল শিলিগুড়ি এবং জলপাইগুড়ি জেলা প্রশাসন। বিদায়ী মন্ত্রী গৌতম দেব গোটা বিষয়টি তত্ত্বাবধান ও কো-অর্ডিনেট করে বিষয়টি দ্রুত প্রক্রিয়া শুরু করার পরামর্শ দিয়েছেন। সাংবাদিক বৈঠক করে গৌতম বাবু জানিয়ে দেন করোনা মোকাবিলায় সমস্ত রকম প্রতিরক্ষা ব্যবস্থা নেওয়া হবে। কোনরকম গাফিলতি বরদাস্ত করা হবে না।

সরকারি নির্দেশিকা


করোনার দাপটে ইতিমধ্যেই ফের স্কুল বন্ধের নির্দেশিকা চলে এসেছে। উত্তরবঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেদিকে নজর রেখে সোমবার বৈঠকে বসেছিলেন পর্যটন মন্ত্রী গৌতম দেব। দার্জিলিং, জলপাইগুড়ি জেলার জেলাশাসক, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, উত্তরবঙ্গ মেডিকেল কলেজের সুপারকে নিয়ে বৈঠক হয়। সেখানে করোনা আক্রান্তদের বিশেষ কথা বলা হয়েছে। পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলো এতদিন করোনা রোগীদের চিকিৎসা করছিল, আপাতত সেটি চালু হচ্ছে না। পরবর্তীতে পরিস্থিতি বুঝে সে বিষয়ে নজর দেওয়া হবে।

কোথায় কোথায় সেফ হোম

এদিন বৈঠকের পর জানানো হয়েছে, দার্জিলিং জেলার নকশালবাড়ির হাতিঘিষায় একটি সেফ হোম চালু অবস্থায় রয়েছে। সেটি বন্ধ করা হয়নি। মাঝে সেটি রোগীশূন্য হয়ে পড়লেও তা চালু রাখা হয়েছে। পাশাপাশি দার্জিলিংয়ের লিম্বুটারি এবং খড়িবাড়ির বাতাসিতে আরও দুটি সেফ হোম বন্ধ করে দেওয়া হয়েছিল। সেগুলি পুনরায় খোলা হচ্ছে। এছাড়া উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ আসনের কোভিড ওয়ার্ড রয়েছে। তাতে আপাতত ৪৭ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন। শিলিগুড়ি ইন্ডোর স্টেডিয়ামও স্ট্যান্ড বাই রাখা হচ্ছে।

 

কোথায় কত আক্রান্ত


উত্তরবঙ্গে বিভিন্ন জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ফের হুড়মুড়িয়ে বাড়ছে। দার্জিলিং জেলায় শেষ ২৪ ঘন্টায় কুড়ি জন নতুন আক্রান্ত হয়েছেন। একজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে কালিম্পং জেলায় শেষ ২৪ ঘন্টায় নতুন করে কোনও আক্রান্তের খবর নেই। আলিপুরদুয়ারে নতুন করে চারজন সুস্থ হয়েছেন। অন্যদিকে কোচবিহারে নতুন আক্রান্তের সংখ্যা ৪৩ জন। জলপাইগুড়িতে নতুন আক্রান্ত নেই। ১৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। উত্তর দিনাজপুরে নতুন আক্রান্ত ৫০। দিনাজপুরে ১৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন, যেখানে মালদহে সর্বোচ্চ ২৫৪ জন আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে একজনের।

Advertisement

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement