Advertisement

ট্রেন পরিষেবা স্বাভাবিক? ট্যুইট করে জানাল রেল

জল্পনার অবসান। প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা স্বাভাবিক থাকবে। জানিয়ে দিল কেন্দ্রীয় রেলমন্ত্রক।

Rail
Aajtak Bangla
  • দিল্লি ও কলকাতা ,
  • 20 Apr 2021,
  • अपडेटेड 12:43 PM IST
  • করোনার সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে ট্রেন চলবে তো?
  • এই প্রশ্ন উঠতে শুরু করেছিল
  • তার উত্তর দিল ভারতীয় রেল, জানাল ট্রেন চলবে

জল্পনার অবসান। করোনার সংক্রমণ হু হু করে বাড়লেও প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা ব্যাহত হবে না। স্বাভাবিক পরিষেবা বজায় থাকবে। ট্যুইট করে একথা জানাল কেন্দ্রীয় রেলমন্ত্রক। 

গতকাল রাতে এই নিয়ে একটি ট্যুইট করে রেল মন্ত্রক। সেখানে বলা হয়, 'প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা স্বাভাবিক থাকবে। কোনওরকম গুজবে কান দেবেন না। তবে ক্রমবর্ধমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে যাত্রীদের কাছে অনুরেোধ, আপনারা করোনান বিধি মেনে চলুন।' 

প্রসঙ্গত, গতকাল শিয়ালদা শাখায় একাধিক ট্রেন বাতিল হয়। ফলে করোনা পরিস্থিতিতে ট্রেন পরিষেবা স্বাভাবিক থাকবে কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়। রেলের এক আধিকারিক জানান, ২০টিরও বেশি ট্রেন চলাচল বন্ধ করা হয়েছে। অনেক স্টাফের করোনা হওয়ার জেরে এই সিদ্ধান্ত। এভাবে চলতে থাকলে হাওড়া ডিভিশনেও ট্রেন চলাচলে প্রভাব পড়তে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।

এদিকে রেলের পরিষেবা স্বাভাবিক রাখার খবরে স্বস্তির নিশ্বাস ফেলেছেন যাত্রীদের একাংশ। তাঁদের বক্তব্য, গতবার দীর্ঘদিন ট্রেন চলাচল বন্ধ থাকার জেরে সাধারণ মানুষকে অসুবিধেয় পড়তে হয়েছিল। অনেকে ককর্মহিন হয়ে পড়েন। সবার পক্ষে ভাড়া গাড়িতে অফিস বা গন্তব্যে পৌঁছানো সম্ভব নয়। তাই ট্রেন পরিষেবা স্বাভাবিক রাখার খবরে তাঁরা খুশি। 

প্রসঙ্গত, গতবছর লকডাউনের সময় থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। বেশ কয়েকমাস পর ফের বিশেষ ট্রেন চালু হয়। লোকাল ট্রেন চালু হয় আরও পরে। পরিষেবা স্বাভাবিক করার দাবিতে জায়গায় জায়গায় বিক্ষোভ আন্দেোলন শুরু হয়। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement