Advertisement

খুন-কিডন্যাপ-দেহ লোপাট, অপরাধ বারবার বারুইপুরেই

সাম্প্রতিককালে অপরাধের অন্যতম কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর। সেই তালিকায় নবতম সংযোজন নবগ্রাম গ্রাম পঞ্চায়েতের গৌরদা গ্রামের জোড়া খুনের ঘটনা। গতরাতে এখানেই দুষ্কৃতীদের গুলিতে খুন হন দু'জন। পাল্টা অভিযুক্তের বাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। ঘটনার জেরে তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। তবে শুধু এটাই নয়, বিগত কিছু সময়ে এই ধরনের একের পর এক ঘটনা ঘটে গিয়েছে এই বারুইপুরেই। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • বারুইপুর,
  • 07 Dec 2022,
  • अपडेटेड 4:01 PM IST
  • বারুইপুরে একের পর এক অপরাধের ঘটনা
  • আতঙ্কে ভুগছেন এলাকাবাসীরা
  • নিরাপত্তা নিয়েও উঠছে বড়সড় প্রশ্ন

খুন থেকে দেহ লোপাট, অস্ত্র উদ্ধার হোক বা অপহরণ, সাম্প্রতিককালে অপরাধের অন্যতম কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর। সেই তালিকায় নবতম সংযোজন নবগ্রাম গ্রাম পঞ্চায়েতের গৌরদা গ্রামের জোড়া খুনের ঘটনা। গতরাতে এখানেই দুষ্কৃতীদের গুলিতে খুন হন দু'জন। পাল্টা অভিযুক্তের বাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। ঘটনার জেরে তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। তবে শুধু এটাই নয়, বিগত কিছু সময়ে এই ধরনের একের পর এক ঘটনা ঘটে গিয়েছে এই বারুইপুরেই। যার জেরে রীতিমতো আতঙ্কে এলাকাবাসী। উঠছে নিরাপত্তা নিয়ে প্রশ্নও।

প্রাক্তন নৌসেনা কর্মী খুন ও দেহ লোপাটের চেষ্টা - সম্প্রতি দিল্লির শ্রদ্ধা ওয়ালকার হত্যাকাণ্ডের ছায়া দেখা যায় বারুইপুরে। প্রাক্তন নৌসেনা কর্মীকে খুনের পর দেহ টুকরো টুকরো করে লোপাটের চেষ্টা করে স্ত্রী ও ছেলে। যদিও পুলিশের লাগাতার জেরার মুখে পড়ে অপরাধ কবুল করে তারা। পরে ছেলের দেখানো বিভিন্ন জায়গা থেকেই দেহাংশগুলি উদ্ধার করে পুলিশ। 

আইনজীবী খুন - যে সময় ওই প্রাক্তন নৌসেনা কর্মী খুন হন, প্রায় সেই একই সময় খুন হন এক আইনজীবীও। নিহত ওই আইনজীবীর নাম সঞ্জয় মিত্র। পানাভর্তি নয়ানজুলি থেকে তাঁর দেহ উদ্ধার হয়। তদন্তে নেমে আজাদ সর্দার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করার পর পুলিশ জানতে পারে রাস্তায় প্রস্রাব করার ভিডিও রেকর্ডিং-কে নিয়ে বিবাদের জেরেই ঘটে গিয়েছে ওই খুনের ঘটনা। 

ব্যবসায়ী অপহরণ - কিছুদিন আগে বারুইপুরের এক ব্যবসায়ীকে প্রকাশ্যে অপহরণের অভিযোগ ওঠে। চাওয়া হয় ৩৩ লক্ষ টাকা মুক্তিপণ। তদন্তে নেমে অবশ্য চাঞ্চল্যকর তথ্য উঠে আসে পুলিশের সামনে। মোবাইল টাওয়ার লোকেশান ট্র্যাক করে পুলিশ জানতে পারে, উস্তির শেরপুরে নিয়ে যাওয়া হয়েছে ওই ব্যবসায়ীকে। কিন্তু সেখান থেকে ওই ব্যবসায়ীকে উদ্ধার করতে গিয়ে বাধার মুখে পড়তে হয় পুলিশকে। এরপর পুলিশ জানতে পারে, চাকরি দেওয়ার নাম করে বেশকয়েকজনের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছে ওই ব্যবসায়ী। তারপর চাকরি দেয়নি। এমনকীও টাকাও ফেরত দেয়নি। আর ওই টাকা উদ্ধার করতেই তুলে নিয়ে যাওয়া হয় তাকে। পরে পুলিশ জানতে পারে ওই ব্যবসায়ীর নামে আগেও প্রতারণার অভিযোগ রয়েছে। 

Advertisement

অস্ত্র উদ্ধার - খুন বা কিডন্যাপের পাশাপাশি অস্ত্র উদ্ধারের মতো ঘটনাও ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার এই জায়গায়। সূত্রের খবর, গত সোমবার বারুইপুরের বেগমপুরের দুশো কলোনিতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে গ্রেফতার করা হয় দু'জনকে। ধৃতদের থেকে উদ্ধার হয়েছে ২টি আগ্নেয়াস্ত্র ও ২ রাউন্ড কার্তুজ।

টাকা উদ্ধার - ২-৩ দিন আগে নাকা তল্লাশির সময় একটি গাড়ি থেকে বিপুল পরিমান টাকাও বাজেয়াপ্ত করেছে বারুইপুর থানার পুলিশ। মোট ৪ লক্ষ ৮৮ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়। আর সেই টাকা কোথা থেকে আনা হচ্ছিল, বা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল সেই বিষয়ে কোনও সদুত্তর না পাওয়ায় গাড়ির চালক-সহ ২ জনকে গ্রেফতার করে পুলিশ। 

আরও পড়ুন - ভাঙড়ে TMC নেতার বাড়ি লক্ষ্য করে গুলি-বোমা

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement