Advertisement

দেশ

'জেমস বন্ড' ছবির শুটিং হয়েছে এই হোটেলে, এবার কিনে নিলেন মুকেশ

Aajtak Bangla
  • 23 Apr 2021,
  • Updated 5:41 PM IST
  • 1/5

এশিয়ার সবচেয়ে ধনী তথা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মালিক মুকেশ আম্বানির টুপিতে নতুন পালক। এবার ব্রিটেনের আরও একটি সংস্থা কিনে নিলেন এই ভারতীয় ধনকুবের। এই সংস্থার কাছে একটি হোটেল এবং গল্ফ কোর্স রয়েছে যেখানে 'জেমস বন্ড' সিরিজের দুটি ছবির শুটিং হয়েছিল।
 

  • 2/5

স্টোক পার্কের জন্য প্রদান করা হচ্ছে ৫৯৩ কোটি টাকা
মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের লিমিটেড যুক্তরাজ্যের স্টোক পার্ক কিনেছে  ৫৯৩.০৫ কোটি টাকা অর্থাৎ ৭.৯ মিলিয়ন ডলার খরচ করে। স্টোক পার্ক যুক্তরাজ্যের সংস্থা যা হোটেল এবং গল্ফকোর্সের মালিক। এই হোটেলটি রিলায়েন্সের  কনজিউমার এবং হসপিটালিটি এস্টেটের  অংশ হবে। স্টোক পার্ক  যুক্তরাজ্যের আন্তর্জাতিক মানের  প্রথম কান্ট্রি ক্লাব। স্টোক পার্কের সঙ্গে ব্রিটেনের  চলচ্চিত্র শিল্পেরও  খুব ঘনিষ্ঠতা রয়েছে।
 

  • 3/5

দুটি 'জেমস বন্ড' সিনেমার শুটিং
 স্টোক পার্কে 'জেমস বন্ড' সিরিজের দুটি ছবির শুটিং হয়েছে। এর মধ্যে রয়েছে ১৯৬৪  সালের 'গোল্ডফিঙ্গার' এবং ১৯৯৭  সালের 'টুমরো নেভার ডাইস'। স্টোক পার্কে গলফ খেলেছিলেন জেমস বন্ড। এখানে জেম্স বন্ডের চরিত্রে অভিনয় করা শন কনারি এবং গ্রেট ফোর্বসের ওপর চিত্রিত গল্ফ দৃশ্যকে সিনেমা বিশ্বের অন্যতম সুন্দর দৃশ্য বলে মনে করা হয়। এ ছাড়া ২০০১  সালে ব্রিজেট জোনস ডায়েরি চলচ্চিত্রের দৃশ্যগুলিও এই পার্কে শুটিং করা হয়েছে।
 

  • 4/5

ইতিমধ্যে 'হেমলিজ' কিনেছেন
 মুকেশ আম্বানি  ইতিমধ্যে ২০১৯ সালে যুক্তরাজ্যের আরেকটি সংস্থা 'হেমলিজ' কিনেছেন। হেমলয়েস বিশ্বের শীর্ষস্থানীয় খেলনা দোকানগুলির  অন্যতম। এটি ব্রিটেনের সবচেয়ে  বড় টয় স্টোর। সম্প্রতি, মুকেশ আম্বানির রিলায়েন্স এর মেকওভারের প্রস্তুতি শুরু করেছে। 

  • 5/5

মুকেশ আম্বানি সম্প্রতি  ফের একবার এশিয়ার ধনী ব্যক্তি হয়েছেন। গত বছরের শুরুর দিকে, রিলায়েন্স গ্রুপের জিও প্ল্যাটফর্মের  ফেসবুক, গুগল এবং সিলভারলেকের মতো টেক  সংস্থার থেকে ফান্ডিং পেয়েছিল।

Advertisement
Advertisement