Advertisement

প্রস্রাব কাণ্ডে এয়ার ইন্ডিয়াকে ৩০ লক্ষ জরিমানা DGCA-এর, লাইসেন্স সাসপেন্ড পাইলটের

বিমানে সহযাত্রী মহিলার গায়ে প্রস্রাব কাণ্ডে বড় পদক্ষেপ করল ডিজিসিএ। এয়ার ইন্ডিয়ার (Air India) বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ করা হল। বিমানের মধ্যে মত্ত অবস্থায় সহযাত্রীর গায়ে প্রস্রাব করার ঘটনায় গ্রেফতার হয়েছেন অভিযুক্ত শঙ্কর মিশ্র।

অভিযুক্ত শঙ্কর মিশ্র।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 20 Jan 2023,
  • अपडेटेड 3:02 PM IST
  • বিমানে সহযাত্রী মহিলার গায়ে প্রস্রাব কাণ্ডে বড় পদক্ষেপ করল ডিজিসিএ।
  • এয়ার ইন্ডিয়ার (Air India) বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ করা হল।

বিমানে সহযাত্রী মহিলার গায়ে প্রস্রাব কাণ্ডে বড় পদক্ষেপ করল ডিজিসিএ। এয়ার ইন্ডিয়ার (Air India) বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ করা হল। বিমানের মধ্যে মত্ত অবস্থায় সহযাত্রীর গায়ে প্রস্রাব করার ঘটনায় গ্রেফতার হয়েছেন অভিযুক্ত শঙ্কর মিশ্র। সেই ঘটনায় বিমান কর্তৃপক্ষের বিরুদ্ধে উঠেছিল গাফিলতির অভিযোগও। সেই ঘটনাতেই এয়ার ইন্ডিয়াকে বড় অঙ্কের জরিমানা করল কেন্দ্রীয় বিমান চলাচল নিয়ামক সংস্থা (DGCA)। বিমান সংস্থাকে এই ঘটনার জন্য দিতে হবে ৩০ লাখ টাকার জরিমানা। শুধু তাই নয়, ওই বিমানের পাইলটের লাইসেন্সও সাসপেন্ড করা হয়েছে ৩ মাসের জন্য।

গত ২৬ নভেম্বর নিউ ইয়র্ক থেকে দিল্লিগামী বিমানে বৃদ্ধার গায়ে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ ওঠে শঙ্কর মিশ্রের বিরুদ্ধে। বৃদ্ধা জানান, এরপরে বিষয়টি বিমানকর্মীদের জানালেও তাঁরা তাঁর পরনের কাপড়টুকু সরবরাহ করা ছাড়া কিছুই করেননি। এমনকি, মূত্রে ভিজে যাওয়া আসনের উপরে কাপড় বিছিয়ে সেখানেই তাঁকে বাকি পথটা বসে কাটানোর পরামর্শ দিয়েছিলেন বিমানকর্মীরা। কোনও ব্যবস্থা নেওয়া হয়নি অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধেও।

আরও পড়ুন: প্রস্রাব-কাণ্ডে চাকরি গেল অভিযুক্ত শঙ্করের, নিষিদ্ধ বিমান-চড়াও

সম্প্রতি ওই বৃদ্ধা চিঠি লিখে এয়ার ইন্ডিয়ার গ্রুপ চেয়ারম্যানকে বিষয়টি জানালে গোটা ঘটনা সামনে আসে। শোরগোল পড়ে যায় সব মহলে। দোষী শঙ্করের খোঁজে শুরু হয় তল্লাশি। ঘটনার অভ্যন্তরীণ তদন্ত করেছে ডিজিসিএ। জানা গেছে, ওই ঘটনায় এয়ারক্রাফট আইনের আওতায় দোষী সাব্যস্ত হয়েছেন ওই বিমানের পাইলট-ইন-কমান্ড। সেই কারণে তাঁর লাইসেন্স সাময়িক সাসপেন্ড করা হয়েছে।

আরও পড়ুন: 'আমি করিনি, প্রস্রাব করেছিলেন ওই বৃদ্ধাই', আদালতে দাবি শঙ্করের

অন্যদিকে, চারমাসের জন্য শঙ্কর মিশ্র এয়ার ইন্ডিয়ার কোনও বিমানে উঠতে পারবেন না। তবে শঙ্করের আইনজীবীরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে ডিজিসিএ-র কাছে আবেদন করেছেন। পাশাপাশি এয়ার ইন্ডিয়ার বিজনেস ক্লাসের আসন নিয়েও সরব হয়েছেন শঙ্কর মিশ্রের আইনজীবীরা। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement