Advertisement

Rajasthan Election: রাজস্থানে মুখ্যমন্ত্রীর রেসে এগিয়ে BJP-র বাবা বালকনাথ, কে তিনি ?

বিজেপি রাজস্থান বিধানসভা নির্বাচনে ৭ জন সাংসদকে প্রার্থী করেছে। এর মধ্যে রয়েছেন সাংসদ মহন্ত বাবা বলকনাথ যোগীর নামও। তিজারা বিধানসভা আসন থেকে লড়ছেন 'বাবা বালকনাথ'। বালকনাথের বিরুদ্ধে ৩৬ বছর বয়সী প্রাক্তন বিএসপি নেতা ইমরান খানকে প্রার্থী করেছে কংগ্রেস।

এগিয়ে বিজেপি
Aajtak Bangla
  • তিজারা,
  • 03 Dec 2023,
  • अपडेटेड 11:12 AM IST
  • বিজেপি রাজস্থান বিধানসভা নির্বাচনে ৭ জন সাংসদকে প্রার্থী করেছে। সেই তালিকায় রয়েছেন সাংসদ মহন্ত বাবা বলকনাথ যোগীর নামও।
  • তিজারা বিধানসভা আসন থেকে লড়ছেন 'বাবা বালকনাথ'। বালকনাথের বিরুদ্ধে ৩৬ বছর বয়সী প্রাক্তন বিএসপি নেতা ইমরান খানকে প্রার্থী করেছে কংগ্রেস।
  • উল্লেখ্য, বাবা বালকনাথ ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আলওয়ার থেকে কংগ্রেসের ভানওয়ার জিতেন্দ্র সিংকে পরাজিত করেছিলেন।

Rajasthan, Tijara Seat Result Live Updates: বিজেপি রাজস্থান বিধানসভা নির্বাচনে ৭ জন সাংসদকে প্রার্থী করেছে। সেই তালিকায় রয়েছেন সাংসদ মহন্ত বাবা বলকনাথ যোগীর নামও। তিজারা বিধানসভা আসন থেকে লড়ছেন 'বাবা বালকনাথ'। বালকনাথের বিরুদ্ধে ৩৬ বছর বয়সী প্রাক্তন বিএসপি নেতা ইমরান খানকে প্রার্থী করেছে কংগ্রেস।

ভোটের লাইভ আপডেটের জন্য এখানে ক্লিক করুন-
উল্লেখ্য, বাবা বালকনাথ ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আলওয়ার থেকে কংগ্রেসের ভানওয়ার জিতেন্দ্র সিংকে পরাজিত করেছিলেন। বালকনাথকে বিজেপির ফায়ার ব্র্যান্ড নেতা বলা হয়। ইউপির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও তাঁর নির্বাচনী প্রচারে অংশ নিয়েছিলেন। তাঁকে হবু মুখ্যমন্ত্রী হিসেবেও প্রচার করে বিজেপি।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা ঘিরে আপাতত সবচেয়ে বেশি সরগরম তিজারা আসন। সবারই নজর এখন এই আসনেরই দিকে।

'রাজস্থানের যোগী' 
রাজস্থানের আলওয়ারের সাংসদ বাবা বালকনাথ মস্তনাথ মঠের মহন্ত। সেই কারণেই তাঁর পোশাক অনেকটা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মতো। এই কারণে তাঁকে রাজস্থানের যোগী আদিত্যনাথও বলা হয়। গেরুয়া পোশাকধারী বালক নাথ সেই রাজ্যে বিজেপির অন্যতম হেভিওয়েট নেতা। একাধিকবার কড়া প্রতিক্রিয়ার কারণে তিনি খবরের শিরোনামে এসেছেন।  

২০১৯ সালের লোকসভা নির্বাচনে আলওয়ার থেকে প্রবীণ কংগ্রেস নেতা ভানওয়ার জিতেন্দ্র সিংকে পরাজিত করেছিলেন বাবা বালকনাথ। আর তারপরেই প্রথমবার এমপি হন। চলতি বছর থানায় ঢুকে রাজস্থান পুলিশের ডিএসপি-র সঙ্গে কথা কাটাকাটির জেরে ফের শিরোনামে আসেন বালক নাথ।  

একনজরে ভোট গণনার আপডেট:
সকাল ৯:৫০- আলওয়ারের তিজারা বিধানসভা আসনে দ্বিতীয় রাউন্ডের পরে বাবা বালকনাথ ১৩,৬৭১ ভোটে এগিয়ে রয়েছেন।
সকাল ৯:০০- রাজস্থানের তিজারা আসন থেকে প্রাথমিক গণনায়, শুরুতেই এগিয়ে বিজেপির বালকনাথ। পিছিয়ে কংগ্রেসের ইমরান খান।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement