Advertisement

প্রকাশ্যে গুণ্ডারাজ! গুলি করে হত্যা কংগ্রেস বিধায়কের ভাইপোকে

বিহারের মসনদে লালুপ্রসাদ যাদব থাকাকালীন বলাহত জঙ্গলের রাজ চলছে। গত বিধানসভা ভোটে প্রচারে এসে এই নিয়ে স্বয়ং কটাক্ষ করতে দেখা গেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। তবে বিহারে এনডিএ জমানাতে বিধায়কের পরিবারও যে নিরাপদে নেই তার প্রমাণ দিল শনিবার রাতের ঘটনা। কংগ্রেস বিধায়ক সন্তোষ মিশ্রার ভাইয়ের ছেলেক গুলি করে হত্যা করা হল।

প্রকাশ্যে গুলি করে হত্যা বিধায়কের ভাইপোকে
Aajtak Bangla
  • পাটনা,
  • 28 Feb 2021,
  • अपडेटेड 9:49 AM IST
  • বিহারে হাইপ্রফাইল খুন ঘিরে উত্তেজনা
  • প্রকাশ্যে গুলি করে হত্যা বিধায়কের ভাইপোকে
  • দেহে ৪টি গুলির চিহ্ন পাওয়া গিয়েছে

বিহারের মসনদে লালুপ্রসাদ যাদব থাকাকালীন বলাহত জঙ্গলের রাজ চলছে। গত বিধানসভা ভোটে প্রচারে এসে এই নিয়ে স্বয়ং কটাক্ষ করতে দেখা গেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। তবে বিহারে এনডিএ জমানাতে বিধায়কের পরিবারও যে নিরাপদে নেই তার প্রমাণ দিল শনিবার রাতের ঘটনা। কংগ্রেস বিধায়ক সন্তোষ মিশ্রার ভাইয়ের ছেলেক গুলি করে হত্যা করা হল। বাইকে করে এসে তিন ব্যক্তি হামলা চালায়। তাতেই মৃত্যু হয় সন্তোষ মিশ্রার ভাইয়ের ছেলে সঞ্জীব মিশ্রার। 

রোহতাস জেলার পরসথুয়া কার্গারের কংগ্রেস বিধায়ক সন্তোষ মিশ্রার ভাইয়ের ছেলে সঞ্জীব গত বিধানসভা ভোটে কাকার হয়ে প্রচারে ময়দানে নেমেছিলেন। সামনেই বিহারের পঞ্চায়েত নির্বাচন। সেই ভোটে লড়ার কথা ছিল সঞ্জীবের। জানা যাচ্ছে ঘটনার সময় নিজের বাসভবনেই ছিলেন তিনি। বাড়ির গেটের সামনে ছিলেন তিনি, সেই সময় বাইকে করে তিন দুষ্কৃতী এসে তাকে গুলি করে। এরপরেই পালিয়ে যায় অভিযুক্তরা। সঞ্জীবের দেহে ৪টি গুলির চিহ্ন পাওয়া গিয়েছে। ইতিমধ্যে দেহ  সারারাম সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠান হয়েছে। 

তাড়াতাড়ি গুলিবিদ্ধ সঞ্জীবকে চিকিৎসার জন্য কাইমুর জেলার মোহনিয়ায় নিয়ে যাওয়া হয়। তবে সঞ্জীব মিশ্রের পথেই মৃত্যু হয়। এই হত্যার পিছনে পুরানো শত্রুতা রয়েছে বলে মনে করা হচ্ছে। পুলিশ মামলাটির তদন্ত শুরু করছে। এই ঘটনাকে ঘিরে স্থানীয়দের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। পরিস্থিতি যাতে আয়ত্বের বাইরে চলে না যায় তারজন্য বিশাল পুলিশ বাহিনী নিয়ে ঘটনাস্থলে হাজির হয়েছেন ডিএসপি বিনোদ কুমার। রোহতাসের এসপি আশিস ভারতিও পুরো বিষয়টির ওপর নজর রাখছেন।

হাইপ্রফাইল এই হত্যাকাণ্ডে নীতীশ সরকারের বিরুদ্ধেই অভিযোগের আঙ্গুল উঠেছে। তার এলাকায় ক্রমেই আইন-শৃ্ঙ্খলার অবনিত হচ্ছে বলে বিহার সরকারকে নিশানা করেছেন বিধায়ক সন্তোষ মিশ্রা। সন্তোষ বলেন, "যেখানে বিধায়কের পরিবারই নিরাপদ নয় এই সরকারের আমলে, সেখানে সারাধরণ মানুষের অবস্থা কী? এই কেন্দ্র একাধিক খুনের ঘটনা ঘটেছে। এছাড়া বিষমদে মৃত্যুর ঘটনাও ঘটেছে, কিন্তু সরকারের সেসব নিয়ে ভ্রুক্ষেপ নেই।"সন্তোষ মিশ্রা বিহারের প্রাক্তন মন্ত্রী গিরিশ নারায়ণ মিশ্রার ছেলে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement