Advertisement

AC Coaches: সিট রিজার্ভেশনের জন্য আর অতিরিক্ত চার্জ দিতে হবে না যাত্রীদের

যাত্রীরা এখন আসন সংরক্ষণ ছাড়াই এক্সপ্রেস ট্রেনের অসংরক্ষিত কোচে ভ্রমণ করতে পারবেন। প্রাক-কোভিড পরিস্থিতি পুনরুদ্ধারের জন্য রেলওয়ে এই সিদ্ধান্ত নিয়েছে। আসন বুকিংয়ের জন্য যাত্রীদের অতিরিক্ত চার্জ নেওয়া হবে না। রেলওয়ে ১০ ডিসেম্বর থেকে অসংরক্ষিত টিকিটে দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনের অসংরক্ষিত কোচে ভ্রমণের অনুমতি দিয়েছে।

AC Coaches: সিট রিজার্ভেশনের জন্য আর অতিরিক্ত চার্জ দিতে হবে না যাত্রীদের
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 09 Dec 2021,
  • अपडेटेड 2:33 PM IST
  • যাত্রীরা এখন আসন সংরক্ষণ ছাড়াই এক্সপ্রেস ট্রেনের অসংরক্ষিত কোচে ভ্রমণ করতে পারবেন।
  • আসন বুকিংয়ের জন্য যাত্রীদের অতিরিক্ত চার্জ নেওয়া হবে না।
  • রেলওয়ে ১০ ডিসেম্বর থেকে অসংরক্ষিত টিকিটে দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনের অসংরক্ষিত কোচে ভ্রমণের অনুমতি দিয়েছে।

যাত্রীরা এখন আসন সংরক্ষণ ছাড়াই এক্সপ্রেস ট্রেনের অসংরক্ষিত কোচে ভ্রমণ করতে পারবেন। প্রাক-কোভিড পরিস্থিতি পুনরুদ্ধারের জন্য রেলওয়ে এই সিদ্ধান্ত নিয়েছে। দূরপাল্লার ট্রেনে নিয়োজিত অসংরক্ষিত কোচে অসংরক্ষিত টিকিট বিক্রিও শুরু হবে। উত্তর রেলওয়ে এমন ৩১টি ট্রেনের একটি তালিকা প্রকাশ করেছে যাতে প্রাক-কোভিডের অবস্থা পুনরুদ্ধার করা হবে। রেলের এই উদ্যোগে যাত্রীদের যাতায়াতও কম হবে।

আসন বুকিংয়ের জন্য যাত্রীদের অতিরিক্ত চার্জ নেওয়া হবে না। রেলওয়ে ১০ ডিসেম্বর থেকে অসংরক্ষিত টিকিটে দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনের অসংরক্ষিত কোচে ভ্রমণের অনুমতি দিয়েছে। অতএব, এখন দ্বিতীয় শ্রেণি এবং প্রতিবন্ধী বন্ধুত্বপূর্ণ দ্বিতীয় শ্রেণি সহ বিদ্যমান সমস্ত কোচগুলি অসংরক্ষিত বিভাগে পরিচালিত হবে। প্রধানত, দৈনিক চলমান চণ্ডীগড়-লখনউ-চণ্ডীগড় এক্সপ্রেস আটটি অসংরক্ষিত কোচ দিয়ে চলবে। 

আরও পড়ুন: ভিকি-ক্যাটরিনার বিয়েতে লাগছে লাল কলা, একটার দাম জানেন?

একইভাবে হেমকুন্ট এক্সপ্রেস, দেরাদুন-অমৃতসর জংশন-দেরাদুন এক্সপ্রেস, জম্মু তাওয়াই-বারানসী-জম্মুতাভি এক্সপ্রেস, হোশিয়ারপুর-দিল্লি-হোশিয়ারপুর, চণ্ডীগড়-প্রয়াগরাজ সঙ্গম-চণ্ডীগড় এক্সপ্রেস, ফাজিলকা-দিল্লি জংশন-ফাজিলকা, উনচাহার-অমৃতসর এক্সপ্রেস, অমৃতসর এক্সপ্রেস।

আরও পড়ুন: মেয়েদের মনের মতো জীবনসঙ্গী হিসাবে এই রাশির ছেলেরাই সেরা!

 দৌলতপুর চক-দিল্লি জংশন-দৌলতপুর, বেরেলি-নতুন দিল্লি-বারেলি ইন্টারসিটি, বেরেলি-বারানসী-বারেলি ইন্টারসিটি, বেরেলি-প্রয়াগরাজ সঙ্গম-বারেলি প্যাসেঞ্জার, দেরাদুন-বারানসী-দেরাদুন এক্সপ্রেস, দেরাদুন-বারাণসী-দেরাদুন এক্সপ্রেস, দেরাদুন জংশন, দিল্লি জংশন-প্রতাপগড় জংশন-দিল্লি জংশন পদ্মাবত এক্সপ্রেস, যোগ নাগরী ঋষিকেশ এক্সপ্রেস, জলন্ধর সিটি-নতুন দিল্লি-জলন্ধর সিটি এক্সপ্রেস, নিউ দিল্লি-লোহিয়া খাস জংশন-নিউ দিল্লি সরবত দা ভালা এক্সপ্রেস, মোগা ইন্টারসিটি, প্রয়াগরাজ নৌচণ্ডী এক্সপ্রেস, বারাণসী জংশন-লখনউ- বারাণসী জংশন সুপারফাস্ট শাটল এক্সপ্রেস অন্তর্ভুক্ত।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement