Advertisement

Japanese woman harassed on Holi: হোলিতে জাপানি মহিলাকে নিগ্রহের ঘটনায় কিশোর-সহ ৩ অভিযুক্ত আটক, দূতাবাসে চিঠি 

হোলি উদযাপনের সময় দিল্লিতে এক জাপানি মহিলাকে ঘিরে ধরে রঙ মাখানো হচ্ছে। তাঁকে শারীরিক নিগ্রহ করা হচ্ছে। বুধবার হোলির দিনে দিল্লিতে এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে। দিল্লি পুলিশ ওই মহিলার পরিচয় জানার জন্য জাপানি দূতাবাসে চিঠি দিয়েছে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 11 Mar 2023,
  • अपडेटेड 8:55 AM IST
  • হোলি উদযাপনের সময় দিল্লিতে এক জাপানি মহিলাকে ঘিরে ধরে রঙ মাখানো হচ্ছে।
  • তাঁকে শারীরিক নিগ্রহ করা হচ্ছে।

হোলি উদযাপনের সময় দিল্লিতে এক জাপানি মহিলাকে ঘিরে ধরে রঙ মাখানো হচ্ছে। তাঁকে শারীরিক নিগ্রহ করা হচ্ছে। বুধবার হোলির দিনে দিল্লিতে এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে। দিল্লি পুলিশ ওই মহিলার পরিচয় জানার জন্য জাপানি দূতাবাসে চিঠি দিয়েছে। পুলিশ জানিয়েছে, ওই তরুণী একজন জাপানি পর্যটক। দিল্লির পাহাড়গঞ্জে ছিলেন। ঘটনার পর তিনি বাংলাদেশ চলে যান।

ইতিমধ্যেই ওই ন্যাক্কারজনক ঘটনার জন্য এক কিশোর-সহ ৩ জনকে আটক করেছে পুলিশ। এবং অভিযুক্তরাই ওই কাণ্ড ঘটিয়েছে বলে তা স্বীকার করেছে। পুলিশের ডেপুটি কমিশনার (সেন্ট্রাল) সঞ্জয় কুমার সাইন বলেন, বিস্তারিত জানার জন্য ভিডিওটি বিশ্লেষণ করা হচ্ছে।

ভিডিওটি, যা সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে, তাতে দেখা গেছে একদল পুরুষ একজন মহিলার গায়ে রঙ মাখাচ্ছে। শুধু তাই নয়, ওই তরুণীর মাথায় একটি ডিমও ভাঙা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতেরা তিনজনই পাহাড়গঞ্জের পার্শ্ববর্তী এলাকার বাসিন্দা। ওই তরুণীর অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

দিল্লি কমিশন ফর উইমেন-এর (ডিসিডব্লিউ) চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল বলেছেন, তিনি ভিডিওটি পরীক্ষা করতে এবং অপরাধীদের গ্রেপ্তারের জন্য দিল্লি পুলিশকে নোটিশ জারি করছেন। জাতীয় মহিলা কমিশনও ভিডিওটির প্রতি দৃষ্টি আকর্ষণ করে টুইট করেছে। এবং দিল্লি পুলিশকে এফআইআর নথিভুক্ত করতে বলেছে।

ভিডিয়োটিতে দেখা গিয়েছে, এক দল যুবক মহিলাকে রং মাখানোর পর ‘হোলি হ্যায়’ বলে চিৎকার করছেন। মহিলাকে জাপটে ধরার চেষ্টা করা হচ্ছিল। শুধু তাই-ই নয়, তাঁর মাথায় ডিমও ফাটানো হয়। একটা সময় দেখা গিয়েছে, এক যুবক ধরার চেষ্টা করতেই তাঁকে চড় মারেন ওই জাপানি মহিলা। তার পর সেখান থেকে কোনও রকমে পালিয়ে যান। গোটা মুখে এমন ভাবে রং মাখানো হয়েছিল যে মহিলাকে চেনার উপায় ছিল না। 

Advertisement

জাপান দূতাবাসে দিল্লি পুলিশের তরফে বিষয়টি জানিয়ে ইমেল পাঠানো হয়েছে। মহিলার পরিচয় জানানোর অনুরোধ করা হয়েছে। মহিলা সম্পর্কে তথ্য চেয়েও পাঠানো হয়েছে। শুধু তাই-ই নয়, দূতাবাসে এই সংক্রান্ত কোনও অভিযোগ জমা পড়েছে কি না তা-ও জানানোর অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন-H3N2 সংক্রমণে ৬ জনের মৃত্যু, সরকারি সতর্কবার্তা জারি

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement