Advertisement

'আপনারা নিশ্চয়ই পলিটিক্যাল হাংরি?' মেঘালয়ে পরিবর্তনের ডাক মমতার

তৃণমূল নেত্রী বলেন, 'আমি রাজনীতি ভালবাসি, কারণ রাজনীতি আমার পেশা নয়, আমার আবেগ'। একইসঙ্গে বিজেপি তথা কেন্দ্রকে নিশানা করে মমতা বলেন, 'ওরা নানারকম প্রতিশ্রুতি দিয়ে মানুষকে বিভ্রান্ত করে, আমরা প্রতিশ্রুতি রক্ষা করি'।

মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • মেঘালয়,
  • 18 Jan 2023,
  • अपडेटेड 2:57 PM IST
  • মেঘালয়ে সভা মমতা বন্দ্যোপাধ্যায়ের
  • বিজেপিকে নিশানা
  • পরিবর্তনের ডাক

'ওরা টেলিপ্রম্পটার দেখে বলে, আমর বলি মন থেকে। মেঘালয় আমাদের মনে, আমরা মন থেকে বলি', মেঘালয়ের সভায় এই বার্তাই দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী বলেন, 'আমি রাজনীতি ভালবাসি, কারণ রাজনীতি আমার পেশা নয়, আমার আবেগ'। একইসঙ্গে বিজেপি তথা কেন্দ্রকে নিশানা করে মমতা বলেন, 'ওরা নানারকম প্রতিশ্রুতি দিয়ে মানুষকে বিভ্রান্ত করে, আমরা প্রতিশ্রুতি রক্ষা করি'।

বুধবারের সভায় মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত জনতার উদ্দেশে জিজ্ঞাসা করেন, 'আপনাদের কি খিদে পেয়েছে? আপনারা নিশ্চয় রাজনৈতিকভাবে ক্ষুধার্থ। আপনাদের রাজনৈতিক খাবার চাই। আপানাদের যদি পরিবর্তন চাই, তাহলে একমাত্র বিকল্প ও যোগ্য দল তৃণমূল'। এরপরেই মমতা বলেন, 'আমি রাজনীতি ভালবাসি, কারণ রাজনীতি আমার পেশা নয়, আমার আবেগ'। 

এদিন পশ্চিমবঙ্গের উন্নয়নের খতিয়ান তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'পশ্চিমবঙ্গে মানুষ বিনামূল্যে রেশন পাচ্ছেন। পড়ুয়াদের বিনামূল্যে স্মার্টফোন দেওয়া হয়েছে। শিক্ষা বিনামূল্যে, স্বাস্থ্য পরিষেবা বিনামূল্যে। এমনকী আপনাদের এখান থেকেও কেউ কেউ পশ্চিমবঙ্গে চিকিৎসা করাতে যান। কিন্তু বিজেপির ২টি মুখ, নির্বাচনের আগে একটি, নির্বাচনের পরে একটি। ওরা নানারকম প্রতিশ্রুতি দিয়ে মানুষকে বিভ্রান্ত করে, আমরা প্রতিশ্রুতি রক্ষা করি'। 

সভা থেকে মেঘালয়ের সংস্কৃতির ভূয়সী প্রশংসা করেন তৃণমূল নেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আপনাদের কালচার খুবই উঁচু। আকাশের মতো উঁচু। আপনাদের মিউজিক রিদিম খুব ভাল, নাচ খুব ভাল। আপনাদের স্যআলুট জানাই। তিনি আরও বলেন, নির্বাচনের পরে এসে ৩-৪ দিন থাকব, ছবি আঁকবো'।  

মেঘালয়বাসীকে মমতার পরামর্শ, 'ওরা ভোট চাইতে এলে আগে ৫ বছরে কী করেছে তার রিপোর্ট কার্ড দেখাতে বলবেন'। এরপরেই মেঘালয়ের মানুষকে একতার বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'আপনারা এক থাকুন। নিজেরে মধ্যে ভাগাভাগি করবেন না। একতাই শক্তি। নিজেদের জমিকে ভালবাসুন। এটাই আপনাদের মাতৃভূমি। বিজেপি যে প্রস্তাবই দিক না কেন, মাথা নোয়াবেন না'।  

Advertisement

আরও পড়ুন - বঙ্গ কার্যকর্তাদের প্রশংসা মোদীর, সভাপতি হয়েই রাজ্যে নাড্ডা, BJP ফায়দা তুলতে পারবে?

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement