Advertisement

রাজ্যসভায় হপ্তাখানেক সাসপেন্ড ১৯ সাংসদ, রয়েছেন TMC-র ১০ MP

ওয়েলে নেমে বিক্ষোভ ও স্লোগান দেওয়ার জন্য সাসপেন্ড করা হয়েছে সাংসদদের। সাসপেন্ডেড সাংসদদের মধ্যে তৃণমূলের (TMC MP) যাঁরা রয়েছে  তাঁরা হলেন, সুস্মিতা দেব, ডা. শান্তনু সেন, দোলা সেন, শান্তা ছেত্রী, মহম্মদ আবদুল্লা, এ এ রহিম, এল যাদব, বি বি শিবদাসন, আবীর রঞ্জন বিশ্বাস এবং নাদিমুল হক। 

রাজ্যসভায় হট্টগোল
Aajtak Bangla
  • দিল্লি,
  • 26 Jul 2022,
  • अपडेटेड 3:46 PM IST
  • বিভিন্ন ইস্যুতে রাজ্যসভায় হট্টগোল
  • ১৯ সাংসদ সাসপেন্ড
  • রয়েছেন তৃণমূলের ১০ সাংসদও

সংসদের বাদল অধিবেশনে মূল্যবৃদ্ধি, বেকারত্ব, জিএসটি (GST) ও এজেন্সি ইস্যুতে বিরোধীদের হট্টোগোল জারি। এর জেরে রাজ্যসভার ১৯ সাংসদকে সাসপেন্ড করা হল এক সপ্তাহের জন্য। এদের মধ্যে রয়েছে বেশ কয়েকজন তৃণমূল সাংসদও। 

জানা গিয়েছে, ওয়েলে নেমে বিক্ষোভ ও স্লোগান দেওয়ার জন্য সাসপেন্ড করা হয়েছে সাংসদদের। সাসপেন্ডেড সাংসদদের মধ্যে তৃণমূলের (TMC MP) যাঁরা রয়েছে  তাঁরা হলেন, সুস্মিতা দেব, ডা. শান্তনু সেন, দোলা সেন, শান্তা ছেত্রী, মহম্মদ আবদুল্লা, এ এ রহিম, এল যাদব, বি বি শিবদাসন, আবীর রঞ্জন বিশ্বাস এবং নাদিমুল হক। 

এর আগে সোমবার লোকসভায় মূল্যবৃদ্ধি ও জিএসটি ইস্যুতে বিক্ষোভ দেখিয়েছিলেন বিরোধী সাংসদরা। যার জেরে কংগ্রেসের ৪ সাংসদ,মনিক্কম ঠাকুর, টিএম প্রতাপন, জ্যোতিমণি, রাম্য হরিদাসকে গোটা অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয়। সরকার পক্ষের অভিযোগ, বিরোধীরা সংসদের কাজে বাধা দেওয়ার জন্য হট্টগোল সৃষ্টি করছেন। 

সংসদের রাস্তায় বিক্ষোভ
অন্যদিকে মঙ্গলবার সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করে ইডি (ED)। এর বিরুদ্ধে সংসদ থেকে রাস্তা পর্যন্ত বিক্ষোভ দেখায় কংগ্রেস। সংসদে বিষয়টি উত্থাপনের পাশপাশি কার্যালয়েও বিক্ষোভ দেখান কংগ্রেস নেতারা। এর পরে রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস সাংসদরা সংসদ ভবন থেকে বিজয় চক পর্যন্ত মিছিল করেন। সেখানে ধর্নাতেও বসেন রাহুল। এরপর রাহুল গান্ধী ও কংগ্রেস সাংসদদের হেফাজতে নেয় পুলিশ। রাহুল গান্ধী-সহ আরও ৫০ জন কংগ্রেস সাংসদকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুনহেয়ার ডাই লাগবে না, বড়িতেই এভাবে কালো করুন পাকা চুল

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement