Advertisement

Rakesh Jhunjhunwala: প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা, মুম্বইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ

Rakesh Jhunjhunwala: প্রয়াত হলেন বিখ্যাত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা। এদিন সকালে মৃত্যু হয় তাঁর। কয়েকদিন আগেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি। শেয়ারবাজারের বড় বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার একের পর এক শেয়ার কার্যত ঝড় তুলেছিল।

Aajtak Bangla
  • দিল্লি ,
  • 14 Aug 2022,
  • अपडेटेड 9:32 AM IST
  • প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা
  • মুম্বইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ
  • জানুন বিস্তারিত তথ্য

Rakesh Jhunjhunwala: প্রয়াত হলেন বিখ্যাত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা। এদিন সকালে মৃত্যু হয় তাঁর। কয়েকদিন আগেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি। শেয়ারবাজারের বড় বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার একের পর এক শেয়ার কার্যত ঝড় তুলেছিল। এদিন মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ২-৩ সপ্তাহ আগে হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। হাসপাতালও প্রবীণ এই ব্যবসায়ীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। এদিন সকাল ৬.৪৫ মিনিটে তাঁকে হাসপাতালে আনা হয়।

এয়ারলাইন্স সেক্টরে প্রবেশ

রাকেশ ঝুনঝুনওয়ালা ভারতের ওয়ারেন বাফেট নামেও পরিচিত। শেয়ারবাজার থেকে অর্থ উপার্জনের পরে এয়ারলাইন্সে সেক্টরে প্রবেশ করেছিলেন তিনি। তাঁর নতুন এয়ারলাইন কোম্পানি আকাসা এয়ার-এ বিশাল বিনিয়োগ করেছিলেন এবং ৭ অগাস্ট থেকে এই সংস্থা কাজ শুরুও করে দিয়েছে। স্টক মার্কেটে বিনিয়োগ করা ঝুনঝুনওয়ালার আজ হাজার কোটি টাকার সম্পদ রয়েছে। মাত্র ৫ হাজার টাকা দিয়ে তিনি যাত্রা শুরু করেছিলেন।

আকাশ এয়ারের প্রথম ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা গিয়েছিল বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে। তিনি আকাসার প্রথম বাণিজ্যিক ফ্লাইটের পতাকাও উড়িয়ে দিয়েছিলেন। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ভিকে সিংও। ১৩ই অগাস্ট থেকে আকাশা এয়ার আরও অনেক রুটে পরিষেবা শুরু করেছে।

এখন ঝুনঝুনওয়ালার মোট সম্পদ কত?

রাকেশ ঝুনঝুনওয়ালার আয়ের প্রধান উৎস শেয়ার বাজার। মাত্র পাঁচ হাজার টাকা দিয়ে শুরু হয়েছিল ঝুনঝুনওয়ালার এই সাফল্যের গল্প। আজ তাঁর মোট সম্পদ প্রায় ৪০ হাজার কোটি টাকা। এই সাফল্যের কারণে ঝুনঝুনওয়ালাকে ভারতীয় স্টক মার্কেটের বিগ বুল। এমনকী তাঁকে ভারতের ওয়ারেন বাফেট বলা হয়। যখন সাধারণ বিনিয়োগকারীরা শেয়ার বাজারে অর্থ হারাচ্ছেন, তখনও ঝুনঝুনওয়ালা উপার্জন করতে সক্ষম হন। তাঁর মৃত্যুর খবরে হতবাক সকলেই।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement