Advertisement

ধর্ম

Dream Meaning : স্বপ্নে কান্না কীসের সঙ্কেত দেয়? জেনে নিন

Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 05 Apr 2022,
  • Updated 5:46 PM IST
  • 1/10

Dream Meaning: স্বপ্নশাস্ত্র অনুসারে, প্রতিটি স্বপ্নের একটি বিশেষ অর্থ রয়েছে। একজন মানুষ যেভাবে স্বপ্ন দেখেন, তাঁর সঙ্গে তাঁর জীবনের কিছু সম্পর্ক আছে। স্বপ্ন বিজ্ঞান অনুসারে, কিছু স্বপ্ন শুভ এবং কিছু অশুভ স্বপ্নের শ্রেণিতে পড়ে।

আরও পড়ুন: চকচকে ত্বক পেতে লবঙ্গের তেল ম্যাজিকের মতো কাজ করে

  • 2/10

যদি স্বপ্নে কাঁদতে দেখেন, তাহলে স্বপ্ন শাস্ত্র অনুসারে, এটি বাস্তব জীবনে আপনার সম্মান বৃদ্ধির লক্ষণ। এই স্বপ্ন অনুসারে বলা যায় খুব তাড়াতাড়ি সমাজে আপনার সম্মান বৃদ্ধি পাবে। স্বপ্ন শাস্ত্র বলে যে স্বপ্নে কাঁদতে দেখা বাস্তবে শুভ কিছুর সূচক হিসাবে বিবেচিত হয়। এটি মানুষের মধ্যে একটি নিছক বিশ্বাস রয়ে গেছে যে যখন একজনকে তাঁদের স্বপ্নে প্রতিকূলতার মুখোমুখি হতে হয়, এর অর্থ হল বাস্তবে তাদের জীবনে ভাল কিছু ঘটার সম্ভাবনা রয়েছে।

  • 3/10

আপনি যদি স্বপ্নে অন্য কাউকে কাঁদতে দেখেন, তবে এটি দুঃখের ইঙ্গিত দেয়। এমন স্বপ্ন থেকে জেগে ওঠার পর নিজের অনুভূতির কথা মাথায় রাখতে হবে। কেউ যদি এর কারণে নার্ভাস বোধ করেন তবে স্বপ্নে কান্না কিছু বিপদের ইঙ্গিত দিতে পারে। কিন্তু একজন ব্যক্তি যদি সারাদিন একই স্বপ্নের কথা চিন্তা করে উদ্বিগ্ন বোধ করেন, তাহলে এর অর্থ হল সেই ব্যক্তির জীবনে এমন একটি সময় আসছে যা তার বা তার কাছের মানুষদের জন্য অসুবিধা সৃষ্টি করতে পারে।

আরও পড়ুন: ব্য়াকলেস টপে Urfi Javed, 'কাঁচা বাদাম' গানে নাচ, ভিডিও Viral

  • 4/10

স্বপ্নশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তি স্বপ্নে নিজেকে কাঁদতে দেখেন তবে তা অশুভ বলে মনে করা হয়। স্বপ্নে মানুষকে কাঁদতে দেখা প্রায় সবসময়ই অশুভ এবং এই ধরনের চিহ্ন থেকে সাবধান হওয়া উচিত।

  • 5/10

যদি কোনও ব্যক্তি স্বপ্নে নিজেকে অন্য কোনও ব্যক্তির সঙ্গে কাঁদতে দেখেন তবে এটি একটি শুভ লক্ষণ হতে পারে। শাস্ত্র অনুসারে, এর অর্থ খুব তাড়াতাড়ি তারা কাঙ্ক্ষিত জিনিস পেতে পারে।

  • 6/10

স্বপ্নে যদি কাউকে হাত বা কাপড় দিয়ে চোখের জল মুছতে দেখা যায়, তবে তা শুভ বলে বিবেচিত হয়। এটা বলা যেতে পারে যে একজন ব্যক্তির জীবনে এমন একটি সময় আসতে চলেছে যা এখনকার চাপ থেকে মুক্তি দিতে পারে।

  • 7/10

স্বপ্নে কেউ যদি কেউ কাঁদতে থাকা মহিলা বা মেয়েকে দেখে হাসতে দেখেন, তবে তা শুভ বলে মনে করা হয়। মানে আপনার জীবনে নতুন কেউ আসবে। কেউ যদি দেখেন তার মুখ কান্নায় ভিজে গেছে, তাহলে অবশ্যই তার কিছু উপকার পাওয়া যাবে। এ ছাড়া কোনও ব্যক্তিকে যদি নিজে চোখের জল মুছতে দেখা যায়, তাহলে তা বিপদের লক্ষণ।

আরও পড়ুন: সুখবর! দমদম-কবি সুভাষ থেকে শেষ মেট্রোর সময় আরও বাড়ল

  • 8/10

যাই হোক, কান্না ছাড়াও, পরীক্ষার স্বপ্নও রয়েছে যা একজন ব্যক্তির জীবনে দুর্দান্ত প্রভাব ফেলে। পরীক্ষায় সফল হওয়ার স্বপ্ন দেখা শুভ লক্ষণ দেয়।

  • 9/10

পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার এবং পরীক্ষায় প্রথম হওয়ার স্বপ্ন দেখাকে সৌভাগ্যের সূচক হিসাবে বিবেচনা করা হয়। পরীক্ষায় পূর্ণ নম্বর পাওয়ার স্বপ্ন দেখা ইঙ্গিত দেয় যে আপনার জনপ্রিয়তা বাড়বে এবং আপনি দলগত কার্যকলাপে সাফল্য পাবেন। পরীক্ষায় প্রতারণার স্বপ্ন দেখা আপনার প্রতি আস্থার অভাব নির্দেশ করে। শিক্ষার্থীদের জন্য, পরীক্ষায় প্রতারণার স্বপ্ন অসন্তোষজনক ফলাফলের ইঙ্গিত দেয়।

  • 10/10

স্বপ্নশাস্ত্র অনুসারে, পরীক্ষার জন্য দেরিতে আসার স্বপ্ন দেখা বা পরীক্ষায় অনুপস্থিত হওয়া আত্মবিশ্বাসের অভাব নির্দেশ করে। অন্যদিকে, এই স্বপ্নটি দেখায় যে আপনি নিজের মধ্যে কিছু জিনিসের মুখোমুখি হতে ভয় পান। এছাড়াও, ভুল পরীক্ষার হলে প্রবেশের স্বপ্ন দেখা দুর্ভাগ্য নির্দেশ করে এবং বলে যে জীবনে যারা আপনাকে ফাঁদে ফেলতে পারে তাদের থেকে সাবধান থাকুন। পরীক্ষার তত্ত্বাবধানের স্বপ্ন দেখার অর্থ হল জীবনে আপনার নাম থাকবে এবং আপনি কৃতিত্ব অর্জন করবেন।

Advertisement
Advertisement