Advertisement

Tulsi Basil Plant Rituals: তুলসি গাছের কাছে এই জিনিসগুলি রাখলে সংসারে শ্রী থাকে না

Tulsi Basil Plant Rituals: তুলসি গাছের সামনে বা কাছে অনেক সময় আমরা এমন কিছু রেখে থাকি অজান্তেই, যা রাখা হয়ত একদমই উচিত নয়। কিছু কিছু সময় দেখে যায়, বাড়িতে সব ধরনের নিয়ম মেনে চলেও অশান্তি কিছুতেই কমছে না, বরং দিন দিন অশান্তির পরিমাণ বেড়েই চলেছে। দুঃখ কষ্ট যেন পিছন ছাড়ছে না। তুলসি গাছের কাছে কিছু জিনিস ভুল করে রাখলে এমনটা হতে পারে।

তুলসি গাছের কাছে এই জিনিসগুলি রাখলে সংসারে শ্রী থাকে না
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 25 Aug 2023,
  • अपडेटेड 8:16 AM IST
  • এই জিনিসগুলি ভুলেও রাখবেন না
  • তুলসি গাছের কাছে রাখলেই বিপদ

Tulsi Basil Plant Rituals: আমাদের প্রায় সব বাড়িতেই তুলসি গাছ আছে। আমরা জানি যে তুলসি গাছ থাকলে ভাল হয়, কল্যাণ হয়, সুখ, সমৃদ্ধি, টাকা আসে। কিন্তু তবুও অনেক সময় তা কাজে লাগে না। পরিস্থিতি বদল হয় না। আমরা বুঝতে পারি না সমস্যা কোথায় হচ্ছে? কিন্তু তুলসি গাছের সামনে বা কাছে অনেক সময় আমরা এমন কিছু রেখে থাকি অজান্তেই, যা রাখা হয়ত একদমই উচিত নয়। কিছু কিছু সময় দেখে যায়, বাড়িতে সব ধরনের নিয়ম মেনে চলেও অশান্তি কিছুতেই কমছে না, বরং দিন দিন অশান্তির পরিমাণ বেড়েই চলেছে। দুঃখ কষ্ট যেন পিছন ছাড়ছে না। আবার অনেক সময় এমনটাও হয় যে, কোনও কাজ প্রায় শেষ হয়েও বাধা পাচ্ছে। তারপর দেখা যায় দিনের শুরুটা খুব সুন্দর কাটলো, কিন্তু দিনের মাঝামাঝি বা শেষটা অশান্তিতে ভরে উঠল। এ রকম কেন হচ্ছে, ভেবে ভেবে কোনও কূল কিনারা পাওয়া যায় না।

আরও পড়ুনঃ এই ৫ রাশির উপরে থাকে লক্ষ্মীর কৃপা থাকে সারাজীবন, কখনও অর্থাভাব হয় না

বাড়িতে তুলসি গাছ রয়েছে অথচ তার পুজো সঠিক নিয়মে না করার ফলে এমনটা হতে পারে, বা তুলসি গাছের কাছে অজান্তেই এমন কিছু জিনিস রেখে দেওয়া আছে যা রাখা একদমই উচিত নয়। এতে অশান্তির পরিবেশ সৃষ্টি হচ্ছে।
দেখে নেওয়া যাক তুলসি গাছের কাছে কী কী জিনিস রাখা যায় না:

১) ভেজা কাপড়– যে কোনও ভেজা কাপড় যেন তুলসী গাছের কাছে না থাকে। ভেজা কাপড় শুকোতে দেওয়ার সময় খেয়াল রাখতে হবে যেন সেখানে তুলসী গাছ না থাকে। এর ফলে বাড়িতে প্রচুর পরিমাণে নেগেটিভ এনার্জি প্রবেশ করে এবং বাড়ির পরিবেশকে অশান্তিময় করে তোলে।

২) কোনও দেবতার ছবি– মনে রাখতে হবে, তুলসী গাছের নীচে যেন কোনও দেবতার ছবি যেন না থাকে। তুলসী গাছকে সর্বদা একা রাখলে তবেই গৃহস্থের মঙ্গল।

Advertisement

৩) আবর্জনা– তুলসী গাছের আশেপাশে যেন কোনও ভাবেই আবর্জনা জমতে না পারে সে দিকে বিশেষ ভাবে নজর দিতে হবে। তুলসী গাছের চার পাশ পরিষ্কার পরিছন্ন থাকলে অশান্তি বাড়ি থেকে অনেক দূরে থাকবে এবং সংসারে শান্তি বজায় থাকবে।

৪) জুতো– তুলসী গাছের নীচে ভুল করেও জুতো রাখতে নেই বা থুতু ফেলতে নেই। এতে বাড়ির পজিটিভ শক্তি নষ্ট হয়। বাড়িতে অমঙ্গলের ছায়া নেমে আসে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement