Advertisement

Birthday Celebration In Mid Night: রাত ১২টায় কেক কাটা-সেলিব্রেশন একদম নয়, বৈদিক জ্যোতিষ যা বলছে

Birthday Celebration In Nishita kaal: ইংরেজি মতে, রাত ১২টা থেকে শুরু হয় নতুন দিন। বৈদিক শাস্ত্রে কিন্তু নতুন দিন সূর্যোদয় থেকে শুরু হয়। বর্তমানে প্রায় সকলেই রাত ১২টা থেকে জন্মদিন সেলিব্রেশন করেন। শুরু হয় শুভেচ্ছা বিনিময়। রাত ১২টায় কেক কাটাও হয়। কিন্তু বৈদিক জ্যোতিষ অনুসারে তা অশুভ সময়। রাত ১২টার পর কোনও সেলিব্রেশন শুভ ফল দেয় না। বরং নেতিবাচক শক্তির বিস্তার ঘটে।  

ASTRO Tips
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 27 May 2023,
  • अपडेटेड 4:28 PM IST
  • ইংরেজি মতে, রাত ১২টা থেকে শুরু হয় নতুন দিন।
  • বৈদিক শাস্ত্রে কিন্তু নতুন দিন সূর্যোদয় থেকে শুরু হয়।

এখন সকলেই প্রায় ইংরেজি মতে জন্মদিন উদযাপন করেন। মধ্যরাতে চলে সেলিব্রেশন। রাত ১২টা থেকে শুরু হয় শুভেচ্ছা বিনিময়। নতুন যুগে রাত ১২টায় কাছের মানুষের কাছ থেকে সকলেই শুভেচ্ছা প্রত্যাশা করেন। রাতে কেকও কাটেন। কিন্তু শাস্ত্র অনুসারে তা অশুভ (Never Celebrate Birthday In Midnight)। চলুন জেনে নিই রাতে জন্মদিন উদযাপন ও শুভেচ্ছা বিনিময় না করার কারণ কী- 

ইংরেজি মতে, রাত ১২টা থেকে শুরু হয় নতুন দিন। বৈদিক শাস্ত্রে কিন্তু নতুন দিন সূর্যোদয় থেকে শুরু হয়। বর্তমানে প্রায় সকলেই রাত ১২টা থেকে জন্মদিন সেলিব্রেশন করেন। শুরু হয় শুভেচ্ছা বিনিময়। রাত ১২টায় কেক কাটাও হয়। কিন্তু বৈদিক জ্যোতিষ অনুসারে তা অশুভ সময়। রাত ১২টার পর কোনও সেলিব্রেশন শুভ ফল দেয় না। বরং নেতিবাচক শক্তির বিস্তার ঘটে।  

মধ্যরাতে 'নিশীথ কাল'
 
শ্রীমদ্ভগবদগীতায় বলা হয়েছে, মধ্যরাতের নিশীথ কাল রাত্রির তিন পুত্রের একজন। নিশীথের অর্থ মধ্যরাত। এই সময় রাত ১২টা থেকে ৩টে পর্যন্ত স্থায়ী হয়। শাস্ত্রে বলা হয়েছে, এই সময়ে অশুভ আত্মা ও অন্ধকার শক্তির প্রভাব থাকে। নেতিবাচক শক্তি প্রবল থাকায় রাত ১২টা থেকে ৩টে পর্যন্ত শুভ কাজ করা উচিত নয়। এতে বিরূপ প্রভাব পড়ে।

অশুভ শক্তির প্রভাবে কেক কাটা

রাত ১২টায় কেক কাটা অশুভ। নেতিবাচক শক্তির প্রভাব পড়ে ব্যক্তির ভাগ্য। কমতে পারে আয়ু। নেতিবাচক শক্তির প্রভাবে ব্যক্তিকে ঘিরে ফেলে অসুখ-বিসুখ।  জন্মদিনের পার্টিতে কেক কাটার পাশাপাশি মানুষ মদ্যপান করে,তাতে দুর্ভাগ্য আরও বাড়ে। 

কোন কোন নিশীথকাল শুভ 

বছরের কয়েকটি দিনের নিশীথকাল অত্যন্ত শুভ বলে মনে করা হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, নিশীথকালকে অশুভ বলে মনে করা হলেও কালীপুজো, ৪টি নবরাত্রি, শিবরাত্রি এবং জন্মাষ্টমীতে শুভ হয়। এই রাত্রিগুলি মহানীশীথকাল। এতে শুভ ফল মেলে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement