Advertisement

টাকার টানাটানি-অশান্তিতে জেরবার, বৃহস্পতিবার ৩ কাজের মধ্যে একটিও করেন না তো?

বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর আরাধনা করলে এবং উপবাস রাখলে সমস্ত অশান্তি দূর হয় বলে বিশ্বাস। এছাড়া বৃহস্পতিবার প্রার্থনা ও শুভ কাজের জন্যও সেরা দিন। তবে জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী এই দিনে বিশেষ কিছু কাজ করা নিষেধ। কারণ সেগুলি করলে বৃহস্পতি ক্রুদ্ধ হন এবং পরিবারে দুঃখ-কষ্ট বাসা বাঁধে। চলুন জেনে নেওয়া যাক, এই দিন কী কী করবেন না। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 27 Jul 2022,
  • अपडेटेड 5:09 PM IST
  • বৃহস্পতিবার শ্রী বিষ্ণুর দিন
  • এই দিন প্রার্থনা ও উপবাস করা শুভ
  • কিন্তু কিছু কাজ কখনওই করবেন না

বৃহস্পতিবারকে দেব গুরু বৃহস্পতি এবং ভগবান শ্রী বিষ্ণুর দিন হিসেবে ধরা হয়। এই দিনটিকে ভগবান বিষ্ণু ও বৃহস্পতির পুজোর জন্য উৎসর্গ করা হয়। বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর আরাধনা করলে এবং উপবাস রাখলে সমস্ত অশান্তি দূর হয় বলে বিশ্বাস। এছাড়া বৃহস্পতিবার প্রার্থনা ও শুভ কাজের জন্যও সেরা দিন। তবে জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী এই দিনে বিশেষ কিছু কাজ করা নিষেধ। কারণ সেগুলি করলে বৃহস্পতি ক্রুদ্ধ হন এবং পরিবারে দুঃখ-কষ্ট বাসা বাঁধে। চলুন জেনে নেওয়া যাক, এই দিন কী কী করবেন না। 

কলা খাবেন না
কেউ যদি এই দিন বৃহস্পতি এবং ভগবান বিষ্ণুর পুজো করেন তাহলে তাঁর কলা খাওয়া উচিত নয়। কারণ এই দিনে কলা গাছেরও পুজো করা হয়। যাঁরা পুজো করেন ও উপবাস রাখেন তাঁদের এই দিনে কলা খাওয়া উচিত নয়। তবে ঈশ্বরকে কলা নিবেদন করা যেতে পারে।

ঘরের জাল পরিষ্কার করবেন না
বৃহস্পতিবার বাড়ির জাল পরিষ্কার বা গোটা ঘর খুব বেশি পরিষ্কার করা উচিত নয়। এই দিনে ঘর মোছাও বারণ। এমনকী বৃহস্পতিবার বাড়ির আবর্জনা বিক্রি করা থেকেও বিরত থাকুন। এই কাজের জন্য, বৃহস্পতিবারের পরিবর্তে শনিবার শুভ বলে মনে করা হয়। কারণ এইদিন জাল পরিষ্কার করা বা ঘরের আবর্জনা দূর করলে পরিবারে সুখ-সমৃদ্ধি আসে।

সাবান ও শ্যাম্পু ব্যবহার করবেন না
যদি বৃহস্পতিবার ভগবান বিষ্ণু এবং বৃহস্পতি দেবের আশীর্বাদ চান তবে এই দিনে সাবান এবং শ্যাম্পু ব্যবহার এড়িয়ে চলুন। মহিলাদের এই দিনে চুল ধোয়াও উচিত নয়। আর যদি চুল ধুতেও হয় তবে সাবান ব্যবহার করবেন না। এছাড়া, বৃহস্পতিবার কাপড় ধোয়াও ঠিক নয়। মনে করা হয় যে বৃহস্পতিবার চুল এবং কাপড় ধুলে সুখ সমৃদ্ধি ও সৌভাগ্য চলে যায়।

Advertisement

আরও পড়ুন'৩৮ জন TMC MLA ভাল সম্পর্ক রাখছে, ২১ জন...', কলকাতায় বিস্ফোরক মিঠুন

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement