Advertisement

Vastu Tips For Money : বাড়িতে এই ৪ ভুল কখনওই করবেন না, দারিদ্র্য-অর্থকষ্টে নাজেহাল হয়ে যাবেন

বাস্তুশাস্ত্র বলছে, কিছু কিছু অভ্যাস আমাদের অর্থনৈতিক অবস্থা এবং স্বাস্থ্যের উপর বিশেষভাবে প্রভাব ফেলে। বাস্তুশাস্ত্র বলছে, যদি কেউ দেবী লক্ষ্মীর কৃপা চান, তাহলে তাঁকে কিছু খারাপ অভ্যাস ত্যাগ করতে হবে এবং একইসঙ্গে কিছু ভাল অভ্যাস গ্রহণ করতে হবে। চলুন জেনে নেওয়া যাক কোন কোন অভ্যাসের কারণে মা লক্ষ্মী কারও ওপর ক্রুদ্ধ হতে পারেন। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 27 Nov 2022,
  • अपडेटेड 9:51 PM IST
  • জীবনে বাস্তুশাস্ত্রের অসীম গুরুত্ব
  • বাস্তু মতে কিছু ভুল করা ঠিক নয়
  • আসতে পারে আর্থিক সংকট

মানুষের জীবনে বাস্তুশাস্ত্রের বিশেষ গুরুত্ব রয়েছে। বাস্তু মতে চললে মানুষের স্বাস্থ্য থেকে সম্পদ, সবক্ষেত্রেই সঠিকভাবে অগ্রগতি হয়। কারণ সম্পদ তথা অর্থ এবং স্বাস্থ্য এমন দুটি জিনিস, যা প্রত্যেকের জীবনেই গুরুত্বপূর্ণ। অর্থের অভাব হলে এবং স্বাস্থ্যও ঠিক না থাকলে ভাল মানুষের জীবন কখনওই মসৃণভাবে চলতে পারে না। যদিও অনেক সময় এগুলি পুরোপুরি মানুষের হাতে থাকে না। বাস্তুশাস্ত্র বলছে, কিছু কিছু অভ্যাস আমাদের অর্থনৈতিক অবস্থা এবং স্বাস্থ্যের উপর বিশেষভাবে প্রভাব ফেলে। বাস্তুশাস্ত্র বলছে, যদি কেউ দেবী লক্ষ্মীর কৃপা চান, তাহলে তাঁকে কিছু খারাপ অভ্যাস ত্যাগ করতে হবে এবং একইসঙ্গে কিছু ভাল অভ্যাস গ্রহণ করতে হবে। চলুন জেনে নেওয়া যাক কোন কোন অভ্যাসের কারণে মা লক্ষ্মী কারও ওপর ক্রুদ্ধ হতে পারেন। 

বদলে ফেলুন এই অভ্যাসগুলি
১. রাতে কখনওই বাথরুমে খালি বালতি রাখবেন না। এটি বাড়িতে নেতিবাচকতা নিয়ে আসে। একইসঙ্গে, রান্নাঘরে খালি বালতি রাখাও অশুভ। মনে করা হয়, রান্নাঘরে জল ভর্তি বালতি রাখলে আর্থিক সমস্যা চলে যায়। সেই সঙ্গে পাওয়া যায় দেবী লক্ষ্মীর আশীর্বাদ। 

২. বাড়ির অন্যতম প্রধান জায়গা রান্নাঘর। সেই রান্নাঘর সবসময় পরিষ্কার রাখা উচিত। রান্নাঘরে নোংরা বাসন রাখা ঠিক নয়। মনে করা হয় যে অপরিষ্কার বাসন  আর্থিক সমস্যা বয়ে নিয়ে আসে। তাই রাতে পাত্র পরিষ্কার করে ঘুমোতে যাওয়া উচিত। 

৩. দানধ্যান করা ভাল। তবে সন্ধ্যায় কখনওই দান করবেন না, এতে ঘরে দারিদ্র্য আসে। তাছাড়া কেউ চাইলেও কখনও দুধ, দই ও নুন দেওয়া উচিত নয়। তাতেও আর্থিক সমস্যা দেখা দিতে পারে। 

৪. অনেকেরই অভ্যাস, বাড়ির বিছানায় বসেও খাবার খাওয়া। এই অভ্যাসটিকে বাস্তুশাস্ত্রে অত্যন্ত ভুল বলে মনে করা হয়েছে। বাস্তু মতে, কেউ এমন করলে সেই বাড়ির সমৃদ্ধি হয় না। তাঁদের সাফল্যের পথে শুধু বাধাই আসে না, ঋণের পরিমানও বাড়তে থাকে। পাশাপাশি দেখা যায় শারীরিক অসুস্থতাও।
 

Advertisement

আরও পড়ুন - আপনার অন্ডকোষে এই সমস্যাগুলি নেই তো? হতে পারে ক্যান্সারের লক্ষণ

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement