Advertisement

Vastu Tips For North Direction Of Home: বাড়ির উত্তর দিকে এই ৪ জিনিস রাখলে অর্থ সংকট, রুষ্ট হন কুবের

বাড়ির প্রতিটি দিকের আলাদা গুরুত্ব রয়েছে। এর শুভ বা অশুভ প্রভাব পড়ে প্রতিটি ব্যক্তির কেরিয়ারের উন্নতি, স্বাস্থ্য এবং অর্থনৈতিক অবস্থার উপর। বাড়ির উত্তর দিকের বিরাট গুরুত্ব রয়েছে। কারণ এই দিকটিকে কুবের, গণেশ এবং মা লক্ষ্মীর বলে মনে করা হয়।

বাস্তু টিপস।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 20 May 2023,
  • अपडेटेड 8:22 PM IST
  • বাড়ির উত্তর দিকের বিরাট গুরুত্ব রয়েছে।
  • এই দিকটিকে কুবের, গণেশ এবং মা লক্ষ্মীর বলে মনে করা হয়।

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির প্রতিটি কোণ ইতিবাচক বা নেতিবাচক শক্তি বিরাজ করে। তাই বাড়ি তৈরির সময় অবশ্যই বাস্তুর বিষয়ে নজর দেওয়া দরকার। বাড়ির প্রতিটি দিকের আলাদা গুরুত্ব রয়েছে। এর শুভ বা অশুভ প্রভাব পড়ে প্রতিটি ব্যক্তির কেরিয়ারের উন্নতি, স্বাস্থ্য এবং অর্থনৈতিক অবস্থার উপর। বাড়ির উত্তর দিকের বিরাট গুরুত্ব রয়েছে। কারণ এই দিকটিকে কুবের, গণেশ এবং মা লক্ষ্মীর বলে মনে করা হয়। যে কারণে এই দিক থেকে অর্থযোগ তৈরি হয়। সে কারণে এই দিকটিকে বাস্তু দোষ থেকে দূরে রাখতে হবে।অনেক সময় কিছু নিয়ম উপেক্ষা করে এই দিক এমন জিনিস রাখা হয়, যাতে ঘরে তৈরি হতে পারে নেতিবাচক শক্তি। বাধা পায় সমৃদ্ধি। ব্যক্তির অর্থনৈতিক অবস্থার উপর খারাপ প্রভাব পড়ে। সেই সঙ্গে থেমে যায় ওই বাড়িতে থাকা মানুষের উন্নতি। কোন কোন জিনিসগুলি একেবারে উত্তর দিকে রাখা উচিত নয়, চলুন জেনে নেওয়া যাক 

উত্তর দিকে এই জিনিসগুলি রাখবেন না

ভারী জিনিস- বাস্তু অনুসারে, ভারী জিনিস উত্তর দিকে রাখা উচিত নয়। এর ফলে এই দিক থেকে মেলে অশুভ ফল। কখনও উত্তর দিকে ভারী জিনিসপত্র রাখবেন না। তাতে ঘরের অর্থনৈতিক অবস্থার উপর খারাপ প্রভাব ফেলে। খরচ বাড়ে। কমে আয়। 

জুতো- জুতো রাখার জায়গা বা জুতো উত্তর দিকে রাখবেন না। জুতো, চপ্পল, স্যান্ডেল ইত্যাদি রাখার জায়গা উত্তর দিকে রাখা উচিত নয়। কারণ এই দিকটিকে কুবেরের দিক বলা হয়। জুতো ও চপ্পল ধুলা-কাদা এদিক রাখলে সুখ-সমৃদ্ধিতে নেতিবাচক প্রভাব পড়ে। 

শৌচালয়- শৌচাগার তৈরি করুন বাস্তুশাস্ত্র অনুসারে। বাড়ির সবচেয়ে নেতিবাচক শক্তি শৌচালয় থেকে বের হয়। তাই শৌচাগার তৈরির সময় দিকের যত্ন নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। উত্তর দিকটি ভগবান কুবের এবং মা লক্ষ্মীর বলে মনে করা হয়। তাই এদিক দিয়ে কখনও শৌচালয় বানানো উচিত নয়। আপনার বাড়িতে উত্তর দিকে যদি শৌচালয় থাকে তো একটি কাচের পাত্রে নুন ভরে কোণে রাখুন। বাস্তু দোষ দূর হবে। নুন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে এটি আবার পূরণ করুন।

Advertisement

আরও পড়ুন- ভুলেও এই ৪ ধরনের লোকের থেকে পরামর্শ নেবেন না, উল্টো ফল হয়

ডাস্টবিন- বাস্তুশাস্ত্র অনুসারে,উত্তর দিক কখনও নোংরা বা ডাস্টবিন রাখা উচিত নয়। এতে অর্থনৈতিক অবস্থার উপর খারাপ প্রভাব পড়তে পারে। 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement