Advertisement

Vastu Tips: এই ৬ গাছ ভুলেও বাড়িতে লাগাবেন না, দুর্ভাগ্য -দারিদ্র্য ভরে যাবে জীবনে

Plants Vastu Tips: বাস্তু নিয়মের ভিত্তিতে তৈরি বাগান শুধু সুস্বাস্থ্যই দেয় না, জীবনে অর্থনৈতিক সমৃদ্ধিও আনে। তবে বাস্তুশাস্ত্রে এমন কিছু গাছের কথা বলা হয়েছে, যেগুলি ঘরে লাগালে দুর্ভাগ্য জীবনে ছেয়ে যায়।

এই ৬ গাছ ভুলেও বাড়িতে লাগাবেন না
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 Jan 2023,
  • अपडेटेड 7:36 PM IST

Vastu Plant For Home: বাস্তুশাস্ত্রে গাছ- গাছালির বিশেষ গুরুত্ব রয়েছে। কিছু গাছ ঘরে সমৃদ্ধি আনে, আবার কিছু গাছ ঘরে দারিদ্র্যতা আনতে কাজ করে। এই ধরনের গাছ লাগানো উচিত নয়। যেমন ঘরের বাস্তু জীবনকে প্রভাবিত করে। বিশ্বাস করা হয় যে, বাড়ির বাগানের বাস্তুও যে কোনও ব্যক্তির জীবনকে প্রভাবিত করে। 

বাস্তু নিয়মের ভিত্তিতে তৈরি বাগান শুধু সুস্বাস্থ্যই দেয় না, জীবনে অর্থনৈতিক সমৃদ্ধিও আনে। তবে বাস্তুশাস্ত্রে এমন কিছু গাছের কথা বলা হয়েছে, যেগুলি ঘরে লাগালে দুর্ভাগ্য জীবনে ছেয়ে যায়। অনেক সময় অনেকে না জেনে এসব গাছ লাগায়, যা পরবর্তীতে ধ্বংসের কারণ হয়ে দাঁড়ায়। 

* বিশ্বাস করা হয় যে মেহেন্দি গাছে অশুভ শক্তির বাস। বাড়িতে এই গাছ লাগালে নেতিবাচক শক্তির সঞ্চার হয়। এতে ঘরের সুখ-শান্তি নষ্ট হতে পারে।

* তেঁতুল গাছ ঘরে নেতিবাচকতা আনে। এটি প্রয়োগ করলে ঘরে সর্বদা ভয় ও আতঙ্কের পরিবেশ থাকে। সেজন্য এটাও ঘরে লাগানো উচিত নয়।

* ভুল করেও বাড়ির আঙিনায় খেজুর গাছ লাগানো উচিত নয়। এটা খুবই অশুভ বলে মনে করা হয়। এই গাছ দেখতে খুব সুন্দর, কিন্তু রোপণ করলে পরিবারের সদস্যদের ঘৃণা বেড়ে যায়।

* ঘরে লাগানো কোনও গাছ শুকিয়ে গেলে তা তুলে ফেলাই ভাল। বাস্তু অনুসারে, শুকনো গাছ এবং গাছপালা ঘরে দুঃখ আনতে কাজ করে এবং তাদের কারণে নেতিবাচকতা বৃদ্ধি পায়।

* বাস্তুশাস্ত্রে বলা হয়েছে, বাড়ির ভিতরে ও চারপাশে কখনই কাঁটাযুক্ত গাছ লাগানো উচিত নয়। এতে ঘরে উত্তেজনার পরিবেশ তৈরি হয়। এ ধরনের গাছপালা পারস্পরিক পার্থক্য বাড়াতেও কাজ করে।

* শাস্ত্র মতে ঘরে বাবলা গাছ লাগালে বিবাদ বাড়ে। এতে পরিবারের সদস্যরা মানসিকভাবে অসুস্থ থাকতে শুরু করে। এটি বাড়ির আশেপাশে রাখাও অশুভ বলে মনে করা হয়।

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement