Advertisement

DA Teachers West Bengal : ৩ শতাংশ ডিএ ঘোষণা রাজ্যের, শিক্ষকরা পাবেন?

ডিএ নিয়ে বিরাট ঘোষণা রাজ্য সরকারের। রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ডিএ ঘোষণা করলেন ৩ শতাংশ। তারপর থেকেই শিক্ষকদের প্রশ্ন তাঁরাও কি এই ডিএ পাবেন ?

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Feb 2023,
  • अपडेटेड 4:38 PM IST
  • ডিএ (Dearness Allowance) নিয়ে বিরাট ঘোষণা রাজ্য সরকারের
  • রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ডিএ ঘোষণা করলেন ৩ শতাংশ
  • তারপর থেকেই শিক্ষকদের প্রশ্ন তাঁরাও কি এই ডিএ পাবেন ? 

ডিএ (Dearness Allowance) নিয়ে বিরাট ঘোষণা রাজ্য সরকারের। রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ডিএ ঘোষণা করলেন ৩ শতাংশ। তারপর থেকেই শিক্ষকদের প্রশ্ন তাঁরাও কি এই ডিএ পাবেন ? 

চন্দ্রিমা ভট্টাচার্য জানান,আমাদের রাজ্যের সকল কর্মচারী, শিক্ষক, অশিক্ষক কর্মী, পেনশনার সবাই এই ডিএ পাবেন। ৩ শতাংশ হারে মার্চ থেকে ডিএ দেওয়া হবে।  অর্থাৎ চন্দ্রিমা ভট্টাচার্যের ঘোষণা মতো শিক্ষকরাও এই ডিএ পাবেন। আর তা মার্চ মাস থেকেই লাগু হবে। 

এদিনের বাজেটে তাকিয়ে ছিলেন লাখ লাখ সরকারি কর্মী। তাঁদের অনেকের প্রত্যাশা ছিল বাজেটে হয়তো সরকারি কর্মীদের বকেয়া ডিএ (Wesr Bengal DA) ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন : DA West Bengal : রাজ্য বাজেটে ডিএ ঘোষণা করতে পারেন মমতা, তাকিয়ে লাখ লাখ সরকারি কর্মী

একদিকে ডিএ (Dearness Allowance) নিয়ে লাগাতার অনশন-আন্দোলন অন্যদিকে সুপ্রিম কোর্টে মামলা। সরকারি কর্মীদের একাংশের আশা ছিল, সামনেই পঞ্চায়েত ভোট। তার আগে সরকারি কর্মীদের খুশি করতে বাজেটে ডিএ ঘোষণা করতেই পারে রাজ্য সরকার। আবার অনেক সরকারি কর্মী, এও মনে করছেন, ডিএ না দিলে পঞ্চায়েত ভোটে না যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে সংগ্রামী যৌথমঞ্চ। সেই চাপেও সরকার ডিএ ঘোষণা করতেই পারে। যদিও সরকারের তরফে এই নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে রাজনৈতিক মহলের একাংশ মনে করছে, বাজেটে ডিএ ঘোষণা করে চমক দিতেই পারে তৃণমূল পরিচালিত সরকার।

আরও পড়ুন : ডিএ এবং এরিয়ার নিয়ে বড় খবর, সরকারি কর্মীরা পাবেন ২ লাখ টাকা ?

আর বাজেটে ঠিক তাই হল। ৩ শতাংশ ডিএ ঘোষণা করল রাজ্য সরকার। 

তবে এই ৩ শতাংশ ডিএ নিয়ে মোটেও খুশি নয় শিক্ষকরা। বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির নেতা স্বপন মণ্ডল বলেন, 'সরকার আজ ৩%ডি এ ঘোষণা করেছে। আমরা এতে সন্তুষ্ট নয়। আমাদের লাগাতার আন্দোলন চলবে। আগামী ১৭ তারিখের ডিএ আন্দোলন আরও ব্যাপক আকার ধারণ করবে। এটা মরুভূমিতে এক ফোঁটা জলের মতো।' 
 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement