Advertisement

Mukesh Ambani : আমেরিকার কোম্পানিও কিনে ফেললেন মুকেশ আম্বানি, খরচ ২৫৫ কোটি

দেশের অন্যতম বড় শিল্পপতি মুকেশ আম্বানি (Mukesh Ambani)। Reliance Industries-র চেয়ারম্যান মুকেশ একের পর ব্যবসায় বিনিয়োগ করে থাকেন। সেই সব সফলও হয়। এবার তাঁর নজর আমেরিকার দিকে।

মুকেশ আম্বানি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 06 Sep 2022,
  • अपडेटेड 3:01 PM IST
  • শের অন্যতম বড় শিল্পপতি মুকেশ আম্বানি
  • এবার তাঁর নজর আমেরিকার দিকে

দেশের অন্যতম বড় শিল্পপতি মুকেশ আম্বানি (Mukesh Ambani)। Reliance Industries-র চেয়ারম্যান মুকেশ একের পর ব্যবসায় বিনিয়োগ করে থাকেন। সেই সব সফলও হয়। এবার তাঁর নজর আমেরিকার দিকে। অর্থাৎ তাঁর পোর্টফোলিওতে যুক্ত হতে চলেছে আর একটি বড় আমেরিকান কোম্পানি। RIL মার্কিন ভিত্তিক সফ্টওয়্যার ডেভেলপার সেন্সহক ইনকর্পোরেটেডের সাথে $32 মিলিয়নে একটি চুক্তি স্বাক্ষর করেছেন মুকেশ আম্বানি৷ এই কোম্পানির ৭৯.৪ শতাংশ শেয়ার কিনবেন।

 বিজনেস টুডে রিপোর্ট অনুসারে, মুকেশ আম্বানি সৌর শক্তির পরিকল্পনার প্রচারে এগিয়ে যাচ্ছেন। মঙ্গলবার, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের একটি বিবৃতিতে বলা হয়, আমেরিকান কোম্পানি সেন্সহক ইনকর্পোরেটেডের বেশিরভাগ অংশীদারিত্ব অর্জনের জন্য 32 মিলিয়ন (প্রায় ২৫৫ কোটি টাকা) মূল্যের চুক্তি স্বাক্ষর করেছে। 

আরও পড়ুন : DA পাননি রাজ্যের সরকারি কর্মীরা, এবার বড় সিদ্ধান্ত হাইকোর্টের

এই চুক্তির পর রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (RIL) শেয়ার বেড়েছে। এখনও পর্যন্ত রিলায়েন্সের শেয়ার ১ শতাংশের বেশি বেড়ে ২,৫৮৯ টাকায় লেনদেন হয়েছিল।

আরও পড়ুন : ড়ুয়াদের ৫০ হাজার টাকা দেবে মোদী সরকার, কারা-কীভাবে পাবেন ?

মুকেশ আম্বানি এই চুক্তি সম্পর্কে জানিয়েছেন,  এই চুক্তি সৌর শক্তির সেক্টরে বিপ্লব ঘটাতে প্রতিশ্রুতিবদ্ধ। তাঁর দৃষ্টিভঙ্গি বর্ণনা করে আরও বলেন, ২০৩০ সালের মধ্যে তাঁর কোম্পানি ১০০ গিগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করবে। যা কার্বন-মুক্ত সবুজ হাইড্রোজেনে রূপান্তরিত হতে পারে।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement