Advertisement

Head Master Recruitment In South 24 Pargana: রাজ্যের এই জেলায় ২ হাজার প্রধান শিক্ষক নিয়োগ, আবেদন কবে থেকে-শর্ত কী?

জেলার মোট ৩,৮৪৩টি স্কুলের মধ্যে ২ হাজার স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ করা হবে। ওই সমস্ত স্কুলে সহকারী প্রধান শিক্ষকেরাই দায়িত্ব পালন করছিলেন।

২ হাজার প্রধান শিক্ষক নিয়োগ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Mar 2023,
  • अपडेटेड 10:14 AM IST
  • মোট ২ হাজার স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ করা হবে
  • বৃহস্পতিবার থেকেই আবেদন নেওয়া শুরু হয়েছে

রাজ্যে নিয়োগ দুর্নীতি নিয়ে শোরগোলের মধ্যেই আবারও প্রধান শিক্ষক নিয়োগ (Head Master)। এবার দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রাথমিক স্কুলে প্রধান শিক্ষক পদে নিয়োগ (Head Master Recruitmen) করা হবে। এই জন্য বৃহস্পতিবার থেকেই আবেদনপত্র গ্রহণ শুরু হয়ে গিয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে এ কথা জানিয়েছে জেলার প্রাথমিক শিক্ষা সংসদ (South 24 Pargana District Primary School Council)। মোট ২ হাজার স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি অজিত কুমার নায়েক জানিয়েছেন, জেলার মোট ৩,৮৪৩টি স্কুলের মধ্যে ২ হাজার স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ করা হবে। ওই সমস্ত স্কুলে সহকারী প্রধান শিক্ষকেরাই দায়িত্ব পালন করছিলেন। জেলা স্কুল পরিদর্শককে ১০ দিনের মধ্যে নাম সুপারিশ করে তালিকা জমা দিতে হবে।

আরও পড়ুন: GAIL Recruitment 2023: GAIL-এ প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি, কারা আবেদন করতে পারেন? কত বেতন, রইল বিস্তারিত

জেলা প্রাথমিক শিক্ষা সংসদের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধান শিক্ষক হওয়ার জন্য যাঁরা আবেদন করবেন, তাঁদের দক্ষিণ ২৪ পরগনায় শিক্ষক হিসাবে অন্তত ১০ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। অন্য জেলা থেকে এই জেলায় এসে চাকরি করছেন, এমন শিক্ষকদের অন্য জেলায় চাকরির মেয়াদকাল গ্রহণযোগ্য হবে না। পড়ুয়ার সংখ্যা পঞ্চাশের বেশি, এমন  স্কুলে ১০ বছরের বেশি পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে।

জেলা প্রাথমিক শিক্ষ সংসদের তরফে জানানো হয়েছে, আগামী ১ মাসের মধ্যে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। অজিতকুমার নায়েক জানিয়েছেন, এক মাসের মধ্যে গোটা নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা চেষ্টা হচ্ছে। এর জন্য জেলার স্কুল পরিদর্শককে আগামী ১০ দিনের মধ্যে নাম সুপারিশ করে তালিকা জমা দিতে বলা হয়েছে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement