Advertisement

Madhyamik Result 2nd Position 2024: ঠিক কত ক্ষণ পড়ে মাধ্যমিকে দ্বিতীয়? জানাল সাম্যপ্রিয়

মাধ্যমিকে দ্বিতীয় পুরুলিয়ার সাম্যপ্রিয় গুরু। তাঁর প্রাপ্ত নম্বর ৬৯২। দ্বিতীয় হয়ে খুশির জোয়ার সাম্যপ্রিয়ের বাড়িতে। পুরুলিয়া জেলা স্কুলের ছাত্র তিনি। বলেন, "পড়ার প্যাটার্ন নিজেকে বুঝতে হবে। আমি শেষের দিকে সায়েন্সে বেশি জোর দিয়েছিলাম। কোনটা বেশি পড়তে হবে নিজেকে বুঝতে হবে। এবিটিএর পরে ১০-১২ ঘণ্টা পড়তাম।"

মাধ্যমিকে দ্বিতীয় সাম্যপ্রিয় গুরু
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 May 2024,
  • अपडेटेड 10:52 AM IST

Madhyamik 2nd position Reaction: মাধ্যমিকে দ্বিতীয় পুরুলিয়ার সাম্যপ্রিয় গুরু। তাঁর প্রাপ্ত নম্বর ৬৯২। দ্বিতীয় হয়ে খুশির জোয়ার সাম্যপ্রিয়ের বাড়িতে। পুরুলিয়া জেলা স্কুলের ছাত্র তিনি। বলেন, "পড়ার প্যাটার্ন নিজেকে বুঝতে হবে। আমি শেষের দিকে সায়েন্সে বেশি জোর দিয়েছিলাম। কোনটা বেশি পড়তে হবে নিজেকে বুঝতে হবে। এবিটিএর পরে ১০-১২ ঘণ্টা পড়তাম। অন্য সময় ৫-৬ ঘণ্টা পড়তাম। দাবা, ক্রিকেট খেলতাম। পড়াশুনো বাড়াতে হয়েছিল। আমি আবৃত্তি করতাম, ক্রিকেট খেলতাম। মোবাইলে হেডফোন কানেক্ট করা থাকত, সবসময় গান শুনতাম।"

বৃহস্পতিবার, ২ মে মাধ্যমিকের ফলপ্রকাশ হয়। এবছর মোট পাসের সংখ্যা ৭ লক্ষ ৬৫ হাজার ২৫২। এবছর মাধ্যমিকে পাসের হার ৮৬.৯০ শতাংশ। গত বছরের তুলনায় পাসের হার বেড়েছে। পাসের হারে কালিম্পং সবথেকে এগিয়ে। দ্বিতীয় পূর্ব মেদিনীপুর, তৃতীয় কলকাতা। এবার প্রথম দশে আছেন ৫৭ জন। প্রথম স্থানে আছেন একজন। দ্বিতীয় স্থানে, তৃতীয় স্থানে। 

ভোটের মধ্যেই মাধ্যমিকের ফলপ্রকাশ। ৮০ দিনের মাথায় ফলপ্রকাশ করল মধ্যশিক্ষা পর্ষদ। ৯ লক্ষের বেশি পরিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। মাধ্যমিক শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি এবং পরীক্ষা শেষ হয় ১২ ফেব্রুয়ারি। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে মার্কশিট পাওয়া যাচ্ছে। 

রোল নম্বর ও জন্মতারিখ দিয়ে আজতক বাংলায় এভাবে দেখুন মাধ্যমিকের ফলাফল-

এই লিঙ্কে ক্লিক করুন- https://bangla.aajtak.in/board-exam-results/wbbse-west-bengal-board-10th-result

 

 

অনলাইনে কীভাবে মাধ্যমিকের ফল দেখবেন?
সকাল পৌনে ১০টা থেকে ছাত্র-ছাত্রীরা রেজাল্ট দেখতে পারবেন bangla.aajtak.in-এ। ক্লিক করুন এখানে। এছাড়াও রেজাল্ট দেখা যাবে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbse.wb.gov.in বা www.wbresults.nic.in -এ। এ ছাড়াও এসএমএস এবং মোবাইল অ্যাপের মাধ্যমেও দেখা যাবে রেজ়োল্ট। পর্ষদের বিভিন্ন ক্যাম্প অফিসে সকাল ১০টা থেকে স্কুলগুলিকে মার্কশিট বিতরণ করা হবে, যাতে দ্রুত ছাত্রছাত্রীদের কাছে মার্কশিট এবং শংসাপত্র পৌঁছে যায়। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement