Advertisement

Optical Illusions : শুধু ভাল্লুক নয়, ছবিতে আছে একটি মাছও; খুঁজে পেলে আপনি জিনিয়াস

প্রতিবেদনে থাকা ছবিটিতে অনেক ভাল্লুক দেখা আছে। কোনওটা শুয়ে আছে, আবার কোনওটা বসে আছে। ওই ভাল্লুকগুলিকে রঙিন পোশাকও পরানো আছে। তবে এই ছবির মধ্যে একটি ছোট মাছও লুকিয়ে আছে। আর সেই মাছটিকে খুঁজে পাওয়া খুবই মুশকিল। আপনিকে কি সেটি দেখতে পাচ্ছেন?

Optical Illusions
Aajtak Bangla
  • দিল্লি,
  • 11 May 2023,
  • अपडेटेड 3:31 PM IST
  • ছবিটি ভাল করে দেখুন
  • দেখা যাচ্ছে অনেক ভাল্লুক
  • খুঁজে বের করুন একটি মাছ

মনকে সজাগ ও সক্রিয় রাখতে বিভিন্ন সময়ে মস্তিষ্কের ব্যায়াম করতে হবে। আর এটি করার সবচেয়ে সহজ উপায় হল অপটিক্যাল ইলিউশন ক্যুইজ খেলা। এগুলোর মাধ্যমে আমরা বিনোদনের পাশাপাশি মগজের ব্যায়াম করতে পারি। আসলে এই ছবিগুলোতে ইলিউশান (Optical Illusions) তৈরি হয়। কখনও ২টি একই রকম ছবি থেকে পার্থক্য খুঁজে বের করতে হয়, তো কখনও আবার ছবির মধ্যে থাকা লুকনো কোনও জিনিসকে চিহ্নিত করতে হয়। এই খেলাগুলি খেলতে বেশ ভালোই লাগে। ছোট থেকে বড়, প্রত্যেকেই এই ধরনের খেলা বেশ পছন্দ করেন। এই প্রতিবেদনেও আমরা তেমনই একটি মজার ক্যুইজ নিয়ে এসেছি আপনাদের জন্য।

ছবি কী আছে?
প্রতিবেদনে থাকা ছবিটিতে অনেক ভাল্লুক দেখা আছে (Optical Illusions Pictures)। কোনওটা শুয়ে আছে, আবার কোনওটা বসে আছে। ওই ভাল্লুকগুলিকে রঙিন পোশাকও পরানো আছে। তবে এই ছবির মধ্যে একটি ছোট মাছও লুকিয়ে আছে। আর সেই মাছটিকে খুঁজে পাওয়া খুবই মুশকিল। আপনিকে কি সেটি দেখতে পাচ্ছেন?

আসলে ছবিতে মাছটি একেবারে চোখের সামনেই আছে। কিন্তু তা সত্ত্বেও বেশিরভাগ মানুষ সেটি সহজে দেখতে পাচ্ছেন না। তাই আপনি যদি ছবিতে লুকিয়ে থাকা সেই মাছটিকে সহজেই দেখতে পান, তাহলে সত্যিই আপনার তীক্ষ্ণ দৃষ্টি। তবে যদি এখনও মাছটি খুঁজে না পেয়ে থাকেন, তাহলেও দুশ্চিন্তা করার দরকার নেই। কারণ সেটি খুঁজে বের করতে আমরা আপনাকে সাহায্য করবো।

Optical Illusions

যেখানে লুকিয়ে মাছটি...

এই ছবিতে একটি মাছ রয়েছে। কিন্তু সেটি দৃশ্যমান নয়। কারণ আসলে এটি খুবই ছোট আকারের। আর সেই মাছটি কোনও সত্যিকারের মাছ নয়। ছবির মধ্যে থাকা একটি নকশা। ছবির নিচের বাম দিকে লক্ষ্য করলে দেখবেন ২টি ভাল্লুক একসঙ্গে বসে আছে। আর তার ঠিক পাশেই রয়েছে মাছটি। এবার নিশ্চয় আপনি মাছটি দেখতে পেয়েছেন। এই ধরনের আরও অন্যান্য খবরের জন্য নিয়মিত লগ ইন করুন Bangla.aajtak.In। 

Advertisement

আরও পড়ুন - রেলে প্রায় ২১ হাজার শূন্যপদে নিয়োগ, বিজ্ঞপ্তি কবে?


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement