Advertisement

Darjeeling Hill Permanent Job: দার্জিলিংয়ের মনোরম পরিবেশে মোটা বেতনে স্থায়ী চাকরি, ১৫ জুন পর্যন্ত আবেদন

Darjeeling Hill Permanent Job: দার্জিলিংয়ের মনোরম পরিবেশে মোটা বেতনে স্থায়ী সরকারি চাকরির সুযোগ। দার্জিলিং পাহাড়ের লাইব্রেরিতে বেশ কিছু শূন্যপদ তৈরি হয়েছে। যেখানে আপনি চাকরি করে সংসার চালাতেও পারবেন, আবার ঠান্ডা আবহাওয়ায় প্রতিদিনই যেন ছুটির আমেজ। তাহলে কেমন হবে সেই চাকরি? দেখে নিন, কোন কোন পদে চাকরির সুযোগ রয়েছে। 

দার্জিলিংয়ের মনোরম পরিবেশে মোটা বেতনে স্থায়ী সরকারি চাকরির সুযোগ
Aajtak Bangla
  • দার্জিলিং,
  • 09 Jun 2023,
  • अपडेटेड 3:10 PM IST
  • দার্জিলিংয়ের মনোরম পরিবেশে
  • মোটা বেতনে স্থায়ী সরকারি চাকরি
  • সুযোগ হাতছাড়া করবেন না

Darjeeling Hill Permanent Job: গরমে হাঁসফাঁস করতে করতে ভাবছেন কোথাও থেকে দূরে চলে যাই, যেখানে গরম ছুঁতে পারবেও না। কিন্তু ভাবলেই কী সুযোগ হয়। কাজ-কর্ম, চাকরি-বাকরি রয়েছে, এছাড়া নানা সাংসারিক চাপ থাকে। তাই চাইলেই যাওয়া যায় না। তবে কিছু লোকের জন্য স্থায়ীভাবে ঠান্ডা জায়গায় চাকরিজীবন কাটানোর সুযোগ এসেছে। তার আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। এখন সময় শুধু মনস্থির করা, আর সাহস করে আবেদন করে ফেলা। আসুন জেনে নিই এ রাজ্যের কোথায় কী চাকরি নিয়ে এসেছে সরকার।

আরও পড়ুনঃ প্রাপ্তবয়স্করাও হতে পারেন লম্বা, করতে হবে এই ৫ কাজ

আরও পড়ুনঃ প্রচণ্ড গরমে হতে পারে এই ৪ রোগ, অবহেলা করবেন না

দার্জিলিং পাহাড়ের লাইব্রেরিতে বেশ কিছু শূন্যপদ তৈরি হয়েছে। যেখানে আপনি চাকরি করে সংসার চালাতেও পারবেন, আবার ঠান্ডা আবহাওয়ায় প্রতিদিনই যেন ছুটির আমেজ। তাহলে কেমন হবে সেই চাকরি? দেখে নিন, কোন কোন পদে চাকরির সুযোগ রয়েছে। 

কোন পদে হবে নিয়োগ?

দার্জিলিং জেলার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। লাইব্রেরিয়ান পদে নিয়োগ করা হবে বলে। আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ ১৫ জুন। তাহলে দেরি না করে আজই আবেদন করে দিন।

কত শূন্যপদে নিয়োগ?

জেলার লোকাল লাইব্রেরি অথারিটির তরফে এই নিয়োগ করা হচ্ছে। মোট শূন্যপদে ৮ জন গ্রন্থাগারিক নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় রয়েছে।

বেতন কত?

নিযুক্ত প্রার্থীদের বেতনক্রম হবে প্রতি মাসে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা পর্যন্ত। আবেদনকারীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স অথবা অন্য কোনও বিভাগে স্নাতক হওয়া প্রয়োজন। কম্পিউটার অ্যাপ্লিকেশনের কাজ জানা থাকতে হবে। বাংলা ভাষায় দক্ষতা থাকা দরকার। চাকরি পেতে হলে প্রার্থীকে লিখিত ও কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউতে উত্তীর্ণ হতে হবে। তবে, তার আগে প্রার্থীকে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

Advertisement

আবেদন করবেন কী ভাবে?

প্রার্থীকে প্রথমে দার্জিলিং জেলার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১৫ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। আরও তথ্য জানতে হলে ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement