Advertisement

WB Police Recruitment 2022 : রাজ্য পুলিশে নিয়োগ, পরীক্ষার দিনক্ষণ-সিলেবাস-সহ সব তথ্য

WB Police Recruitment 2022: রাজ্য পুলিশে চাকরির সুযোগ। সেখানে নিয়োগ করা হবে। সিভিল ডিফেন্স অর্গানাইজেশনে স্টাফ অফিসার কাম ইন্সট্রাক্টর পদে নিয়োগ করা হবে।

রাজ্য পুলিশে নিয়োগ (প্রতীকী ছবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Feb 2022,
  • अपडेटेड 2:36 PM IST
  • রাজ্য পুলিশে চাকরির সুযোগ
  • সিভিল ডিফেন্স অর্গানাইজেশনে স্টাফ অফিসার কাম ইন্সট্রাক্টর পদে নিয়োগ করা হবে
  • তার ফাইনাল পরীক্ষার দিনক্ষণ জানিয়ে দেওয়া হল

WB Police Recruitment 2022: রাজ্য পুলিশে চাকরির সুযোগ। সেখানে নিয়োগ করা হবে। সিভিল ডিফেন্স অর্গানাইজেশনে স্টাফ অফিসার কাম ইন্সট্রাক্টর পদে নিয়োগ করা হবে। তার ফাইনাল পরীক্ষার দিনক্ষণ জানিয়ে দেওয়া হল। ডাউনলোড করা যাবে অ্যাডমিট কার্ড।

২০ ফেব্রুয়ারি পরীক্ষা
২০ ফেব্রুয়ারি সেই পরীক্ষা নেওয়া হবে। তিনটে ভাগে পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়েছে। পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। সেই লিঙ্ক অ্যাক্টিভ করে দেওয়া হয়েছে। রাজ্য পুলিশের সরকারি ওয়েবসাইট থেকে তা ডাউনলোড করা যাবে। সেটি হল wbpolice.gov.in

৩ পেপার
তিনটে পেপারে রয়েছে ওই পরীক্ষায়। পেপার ১ হল জেনারেল স্টাডিজ, লজিক্যাল অ্যান্ড অ্যানালিটিক্যাল রিজনিং অ্যান্ড অ্য়ারিটমেটিক। সেখানে ১৫০ নম্বর রয়েছে। পেপার ২ হল ইংলিশ। এবং পেপার ৩ হল বাংলা/হিন্দি/উর্দু/নেপালি। শেষের দুই পেপারে ১০০ করে নম্বর রয়েছে। 

সকাল ১০টা থেকে শুরু পরীক্ষা
পরীক্ষা শুরু হবে সকালে ১০টা থেকে। প্রথম পরীক্ষা চলবে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত। পরের পেপারের পরীক্ষা শুরু বেলা দেড়টা থেকে। এটা একঘণ্টার পরীক্ষা। শেষ পরীক্ষা বেলা ৩টে থেকে শুরু হবে। এটাও একঘণ্টার পরীক্ষা।

অ্যাডমিট কার্ড
ওই পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে। ১০ ফেব্রুয়ারি থেকে সেই লিঙ্ক অ্যাক্টিভ করে দেওয়া হয়েছে। অ্যাপ্লিকেশন নম্বর এবং জন্মের তারিখ সাবমিট করে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে। এবং সেটার একটা প্রিন্ট আউট নিয়ে নিতে হবে।

সেটা পরীক্ষার হলে দেখাতে হবে। এর পাশাপাশি তাঁদের পরিচয়পত্র নিয়েও যেতে হবে। কোন কোন পরিচয়পত্র নিয়ে যাওয়া যেতে পারে, সে ব্য়াপারে অ্যাডমিট কার্ডে লেখা রয়েছে।

পরীক্ষার ব্য়াপারে যাবতীয় তথ্য রাজ্য পুলিশের সরকারি ওয়েবসাইটে রয়েছে। পরীক্ষার্থীদের পরামর্শ দেওয়া হয়েছে, সেই ওয়েবসাইট দেখার। 

Advertisement

সরকারি নোটিফিকেশন দেখার জন্য এখানে ক্লিক করুন।

অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement