Advertisement

WB HS 12th Result 2023 : আজ উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ, দেখা যাবে এই ওয়েবসাইটগুলিতে

WBCHSE HS Result 2023 : চলতি মাসের গত ১৫ তারিখে ট্যুইট করে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের (Uccha Madhyamik Result 2023) দিনক্ষণ জানিয়ে দেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সেই অনুযায়ী আজ হতে চলেছে এবছরের উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ। এই বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত ১৪ মার্চ। পরীক্ষা শেষ হয় গত ২৭ মার্চ। পরীক্ষা শেষ হওয়ার মাত্র ৫৭ দিনের মাথায় এবার পরীক্ষার ফল প্রকাশ করতে চলেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। এই বছর প্রায় ৮ লক্ষ ৬০ হাজার পরীক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসেন।

আজ উচ্চমাধ্যমিকের রেজাল্ট
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 May 2023,
  • अपडेटेड 11:55 AM IST
  • আজ উচ্চমাধ্যমিকের ফলাফল
  • রেজাল্ট দেখা যাবে ওয়েবসাইটে
  • এক সপ্তাহ পর হাতে মার্কশিট

আজ উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ (HS Result 2023)। আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই বেলা সাড়ে বারোটা নাগাদ কাউন্সিলের ওয়েবসাইটে ফলাফ দেখতে পারবেন ছাত্রছাত্রীরা। এছাড়া bangla.aajtak.in-এর ওয়েবসাইটেও দেখা যবে উচ্চমাধ্যমিকের ফলাফল (West Bengal Higher Secondary Result 2023)। 

চলতি মাসের গত ১৫ তারিখে ট্যুইট করে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের (Uccha Madhyamik Result 2023) দিনক্ষণ জানিয়ে দেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সেই অনুযায়ী আজ হতে চলেছে এবছরের উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ। এই বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত ১৪ মার্চ। পরীক্ষা শেষ হয় গত ২৭ মার্চ। পরীক্ষা শেষ হওয়ার মাত্র ৫৭ দিনের মাথায় এবার পরীক্ষার ফল প্রকাশ করতে চলেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। এই বছর প্রায় ৮ লক্ষ ৬০ হাজার পরীক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসেন।

এক সপ্তাহ পর মার্কশিট
প্রসঙ্গত, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য এর আগেই bangla.aajtak.in-কে মে মাসের চতুর্থ সপ্তাহে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের সম্ভাবনার কথা জানিয়েছিলেন। এরপর গত ১৫ মে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য নিজেই বসু ট্যুইট করে জানান যে, ২৪ মে বুধবার দুপুর ১২টা নাগাদ ফল প্রকাশের আগে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সাংবাদিক বৈঠক শুরু হবে। ওই সাংবাদিক বৈঠক শেষ হলে বেলা সাড়ে বারোটার পর থেকে সংসদের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা। তবে মার্কশিট কিন্তু আজ পাওয়া যাবে না। ফল প্রকাশের ঠিক এক সপ্তাহ পর ৩১ মে, বুধবার উচ্চমাধ্যমিকের মার্কশিট আর শংসাপত্রের হার্ড কপি দেবে সংসদের পক্ষ থেকে।

উচ্চ মাধ্যমিকের ফল কোথায় দেখা যাবে?
উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে  যে https://www.indiatoday.in/education ওয়েবসাইটে দেখা যাবে উচ্চমাধ্যমিকের ফলাফল (West Bengal HS result 2023)। পাশাপাশি পরীক্ষার্থীরা wbchse.nic.in, wbresults.nic.in, www.exametc.com ও www.indiaresults.com ওয়েবসাইটগুলিতেও উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখতে পারবেন। এছাড়া ইন্ডিয়া টুডে গ্রুপের bangla.aajtak.in-এর ওয়েবসাইটেও দেখা যাবে এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। সেক্ষেত্রে এখন শুধুই অপেক্ষা ফল প্রকাশের। 

Advertisement

আরও পড়ুন - রাজ্যের জয়েন্ট এন্ট্রান্সের রেজাল্ট কবে? জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement