Advertisement

HS Form Fill-up : কাল থেকে উচ্চমাধ্যমিকের ফর্ম ফিল-আপ, রইল নিয়ম

HS Form Fill-up : আগামিকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিকের ফর্ম ফিল-আপ। বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। কোভিড বিধির মধ্যেই ফর্ম ফিল-আপ চলবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Jan 2022,
  • अपडेटेड 5:01 PM IST
  • আগামিকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিকের ফর্ম ফিল-আপ
  • বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ
  • কোভিড বিধি মেনে হবে এই ফর্ম ফিল আপ

আগামিকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিকের ফর্ম ফিল-আপ। বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। কোভিড বিধির মধ্যেই ফর্ম ফিল-আপ চলবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। 

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে ৬ জানুয়ারি থেকে চলতি মাসের ১৪ তারিখ পর্যন্ত ফর্ম ফিল-আপ করা যাবে। এই সময়ের মধ্যে ফর্ম ফিল-আপ না করলে দিতে হবে ফাইন। ফাইন দিয়ে ফর্ম ফিল-আপ করা যাবে এই মাসের ২০ থেকে ২৭ তারিখ পর্যন্ত। 

আরও পড়ুন : এবার করোনায় আক্রান্ত সৌরভ-কন্যা সানা গঙ্গোপাধ্যায়

প্রসঙ্গত, রাজ্য সরকারের তরফে করোনা বিধি চালু করা হয়েছে। এই আবহেই হবে ফর্ম ফিল-আপ। তাই বিধি মেনেই ফর্ম ফিল-আপ হবে। জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। কী কী নিয়ম মানতে হবে? 

বিজ্ঞপ্তিতে উল্লেখ, একসঙ্গে ১০জনের বেশি পড়ুয়াকে স্কুল চত্বরে প্রবেশ করতে দেওয়া যাবে না। সবাইকে সামাজিক দূরত্ব বিধি মানতে হবে। 

আরও পড়ুন : CORONA : রাজ্যে নতুন করে সংক্রমিত ৯০৭৩, কলকাতাতেই প্রায় ৫ হাজার

প্রসঙ্গত, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে আগেই জানানো হয়েছে, ২ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত চলবে উচ্চমাধ্যমিক পরীক্ষা। একাদশ শ্রেণির ৬০টি বিষয়ে পরীক্ষা হওয়ার কথা। সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য আগেই জানিয়েছেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে এবার বাইরের স্কুলে আসন পড়বে না। হোম সেন্টারেই পরীক্ষা হবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement