Advertisement

West Bengal Election 2021: নন্দীগ্রামে BJP প্রার্থী শুভেন্দুই! নির্বাচন কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত: সূত্র

নন্দীগ্রাম থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে বিজেপির প্রার্থী হতে পারেন শুভেন্দু অধিকারী
পৌলমী সাহা
  • নতুন দিল্লি,
  • 04 Mar 2021,
  • अपडेटेड 11:00 AM IST
  • বাংলা এবং অসমের বিধানসভা ভোটে দলের প্রার্থীদের নাম ঠিক করতে বৃহস্পতিবার বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক ডাকা হয়েছিল
  • বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, অসমে দল লড়বে ৯২টি আসনে
  • এর পর শুরু হয় বাংলা নিয়ে আলোচনা

নন্দীগ্রাম থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। নন্দীগ্রাম থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় লড়বেন বলে জানিয়েছিলেন।

বাংলা এবং অসমের বিধানসভা ভোটে দলের প্রার্থীদের নাম ঠিক করতে বৃহস্পতিবার বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক ডাকা হয়েছিল। ওই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, অসমে দল লড়বে ৯২টি আসনে। এর পর শুরু হয় বাংলা নিয়ে আলোচনা। বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় নিজের টুইটে এই বৈঠকের ছবি শেয়ার করেন।

টুইটে তিনি লেখেন, পশ্চিমবঙ্গের ভোট নিয়ে আজ দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক হল। এই বৈঠকে বিধানসভা ভোট নিয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিনের বৈঠকে প্রথমে অসম নিয়ে আলোচনা করা হয়। যেখানে প্রথম দুই দফার প্রার্থীদের নিয়ে আলোচনা করা হয়। বিজেপি সূত্রে খবর, সেখানে দল নিজের ৯২ জনকে ভোটে টিকিট দিতে চলেছে। আর বিজেপির সঙ্গী অসম গণ পরিষদ (অগপ) ২৬টি আসনে লড়বে। অন্যদিকে, ইউনাইটেড পিপলস পার্টি (ইউপিপি) ৮টি বিধাসভা কেন্দ্রে নিজেদের প্রার্থী দেবে।

দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় অফিসে এই বৈঠকের আয়োজন করা হয়েছিল। উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জে পি নাড্ডা, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি, জিতেন্দ্র সিং, বি এল সন্তোষ, রাজনাথ সিং, কৈলাস বিজয়বর্গীয়, থাওয়ার চাঁদ গেহলৌত, শাহনাওয়াজ হুসেন এবং অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল।

২০১৬ সালে বিজেপি ওই রাজ্যে ৮৪টি আসনে ভোটে লড়েছিল। অসমের পর শুরু হয় বাংলা নিয়ে আলোচনা। বাংলার ৬০ জন প্রার্থী নিয়ে কথা হয়েছে বলে জানা গিয়েছে। বিজেপি শুক্রবার রাতে অথবা ৭ মার্চ নিজেদের প্রার্থীদের নাম ঘোষণা করতে পারে।

Advertisement

বাংলা, অসম, তামিলনাড়ু,কেরল এবং পুদুচেরিতে ভোট। তার দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। গত শুক্রবার তা ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। আর তারপরই কে কোথায় প্রার্থী হবেন, তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। তাই বসেছিল বিজেপি কেন্দ্রীয় কমিটির বৈঠক।

এর আগে জে পি নাড্ডার বাড়িতে বৈঠক হয়েছিল। সেখানে বাংলার কোর কমিটির বৈঠকের আয়োজন করা হয়েছিল। ওই বৈটকে বাংলার প্রথম এবং দ্বিতীয় দফার ভোট, প্রার্থী নিয়ে কথা হয়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement