Advertisement

Dev On Arvind Kejriwal: 'আমার নাম অরবিন্দ কেজরিওয়াল নয়', আচমকা দেবের মুখে এ কী কথা?

Lok Sabha Elections 2024: আবগারি দুর্নীতিতে দিল্লির মুখ্যমন্ত্রীর অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে ইডি। গরু পাচার মামলায় ইতিমধ্যেই দেবকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একবার দিল্লির দফতরেও ডেকে পাঠানো হয়েছিল।

ঘাটালের তৃণমূল প্রার্থী দেব
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 22 Mar 2024,
  • अपडेटेड 9:25 PM IST
  • কেশপুরে প্রচারে দেব।
  • জনসমর্থন দেখে আপ্লুত তৃণমূল প্রার্থী।

'আমার নাম অরবিন্দ কেজরিওয়াল নয়। কেন ন'বার যাননি, সেটা আমি বলতে পারব না। আমায় দুবার ডেকেছিল, দু'বারই গিয়েছি'। শুক্রবার কেশপুরে প্রচারে গিয়ে এমনটাই বললেন ঘাটালের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী তথা দেব। সেই সঙ্গে দেব মনে করিয়ে দেন, তিনি কেশপুরের ভূমিপুত্র। দুবার এখান থেকে সাংসদ হয়েছেন।  

আবগারি দুর্নীতিতে দিল্লির মুখ্যমন্ত্রীর অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে ইডি। গরু পাচার মামলায় ইতিমধ্যেই দেবকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একবার দিল্লির দফতরেও ডেকে পাঠানো হয়েছিল। এই নিয়ে সাংবাদিকদের প্রশ্নে দেব বলেন,'আমার নাম অরবিন্দ কেজরিওয়াল নয়। কেন ন'বার যাননি, সেটা আমি বলতে পারব না। আমায় দুবার ডেকেছিল, দুবারই গিয়েছি। তুমি চুরি করেছো কিনা সেটা তুমি জানবে। আমার মনে পড়ছে না, অজান্তেও কারও থেকে এক টাকা নিয়েছি বা চুরি করেছি। আমি হাসিমুখে গিয়েছি, হাসিমুখে এসেছি। কেন পালাব, কোথায় পালাব? আজকের দিনে দেশে থেকে পালিয়ে বেড়ানোর উপায় নেই। আমার কোনও ভয় নেই। আগামী দিনেও নেই। আমি সৎভাবে রাজনীতি করেছি'। 

ভোটের আগেই রাজনীতি ছাড়ার কথা জানিয়েছিলেন দেব। তবে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দৌত্যে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন। কেন মতবদল ঘটল? দেব বললেন,'আমি রাজনীতি ছেড়ে দিয়েছিলাম। ফেরত আসার একটাই কারণ ছিল, দিদি বলেছে ঘাটাল মাস্টারপ্ল্যানটা করে দেবেন, যে দাবিটা আমি রেখেছিলাম। ২০১৯ সালের বেশি সমর্থন পাচ্ছি আমরা। মানুষের আমার প্রতি বিশ্বাস বেড়েছে'। 

প্রার্থী ঘোষণার পর এ দিন প্রথম কেশপুরে হুডখোলা গাড়িতে রোড শো করে প্রচার সারেন দেব। এদিন রোড শো থেকে সাধারণ মানুষের উদ্দেশে তিনি বলেন,'আমি কেশপুরের মহিষদার ছেলে। এখানকার ভূমিপুত্র। আপনারা দু'বার আমাকে জিতিয়েছেন। তবে আমি আর দাঁড়াতে চাইছিলাম না, মুখ্যমন্ত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় কথা দিয়েছেন ঘাটালের মাস্টার প্ল্যান করে দেবেন। তাই আমি আপনাদের কাজ করার জন্য আরও একবার এসেছি'।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement