Advertisement

শুভেন্দুর খাসতালুকে আজ তৃণমূলের সভা, অধিকারী পরিবারের বাকিরা কি থাকবেন?

শুভেন্দুর বিজেপিতে গমনের পর অধিকারী পরিবারের বাকি সদস্যরা কোন দিকে ঝুঁকে রয়েছেন, তা নিয়ে জোর রাজনৈতিক জল্পনা চলছে। শুভেন্দু অধিকারীর দলত্যাগ করার পর কাঁথিতে তৃণমূলের জনসভা নিয়ে তাই সরগরম রাজ্য-রাজনীতি। এরই মধ্যে জানা গিয়েছে, বুধবারের জনসভায় থাকতে পারছেন না কাঁথির তৃণমূল সাংসদ শিশির অধিকারী। । এই অবস্থায় শুভেন্দুর দুই ভাই দিব্যেন্দু অধিকারী ও সৌম্যেন্দু অধিকারী কী করেন সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

সভায় উপস্থিত থাকবেন না তা আগেই জানিয়েছেন শিশির আধিকারী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Dec 2020,
  • अपडेटेड 7:37 AM IST
  • শুভেন্দুর গড়ে তৃণমূল কংগ্রেসের জনসভা
  • শুভেন্দুর দল ছাড়ার পর কাঁথিতে এই প্রথন সভা করছে তৃণমূল
  • সভায় উপস্থিত থাকবেন না তা আগেই জানিয়েছেন শিশির আধিকারী

শনিবার মেদিনীপুর কলেজ মাঠে অমিত শাহের হাত থেকে গেরুয়া পতাকা নিতেই শুভেন্দু অধিকারীর দিকে একের পর এক তোপ দাগতে শুরু করে তৃণমূল নেতৃত্ব। পূর্ব মেদিনীপুরে শুভেন্দু যে কোনও ফ্যাক্টরই নন সেকথা বারবার শোনা যায় তৃণমূল নেতাদের মুখে। এমনকি নন্দীগ্রামে আগামী বিধানসভা নির্বাচনে ভোটে দাঁড়ালে তিনি যে পরাজিত হবেন এমন চ্যালেঞ্জও ছুড়ে দেওয়া হয়। শুভেন্দু গেরুয়া শিবিরে যেতে নিজেদের শক্তি পরীক্ষা করতে বুধবার কাঁথিতে তাই সভা করতে চলেছে তৃণমূল কংগ্রেস। যেখানে উপস্থিত থাকবেন সাংসদ সৌগত রায় এবং মন্ত্রী ফিরহাদ হাকিম। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদান করার পর এই প্রথম অধিকারী গড়ে তৃণমূলের সভা। কাঁথির এই সভায় কি আসবেন অধিকারী পরিবারের অন্যান্য সদস্যরা? এই প্রশ্নই এখন ঘুরছে বঙ্গ রাজনীতির অলিন্দে।  

স্বামী নোটিস পাঠাতেই বাড়ল নিরাপত্তা, এবার সুজাতার সঙ্গী ৩ সশস্ত্র রক্ষী

শুভেন্দুর বিজেপিতে গমনের পর অধিকারী পরিবারের বাকি সদস্যরা কোন দিকে ঝুঁকে রয়েছেন, তা নিয়ে জোর রাজনৈতিক জল্পনা চলছে।  শুভেন্দু অধিকারীর দলত্যাগ করার পর কাঁথিতে তৃণমূলের জনসভা নিয়ে তাই সরগরম রাজ্য-রাজনীতি। এরই মধ্যে জানা গিয়েছে, বুধবারের  জনসভায় থাকতে পারছেন না কাঁথির তৃণমূল সাংসদ শিশির অধিকারী। বুধবারের সভায় যোগ দেওয়ার জন্য শিশির অধিকারীকে ডেকে পাঠিয়েছিল তৃণমূল নেতৃত্ব। যদিও শিশির সাফ জানিয়েছেন, তিনি অসুস্থ থাকায় সভায় যোগ দিতে পারবেন না। ছেলে শুভেন্দু অধিকারীকে নিয়ে যখন টানাপোড়েন চলছিল দলের মধ্যে, তখনও মেদিনীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় উপস্থিত ছিলেন না শিশির অধিকারী।

ঝগড়ুটে সুজাতা মারধর করত , আইনি নোটিসে কী বললেন সৌমিত্র?

তৃণমূল সূত্রে খবর, বুধবার  প্রথমে কাঁথির ক্যানেল পাড় থেকে হবে পদযাত্রা। তার পর কাঁথি ডরমেটারি মাঠে হবে জনসভা। তৃণমূল নেতৃত্বের দাবি, জনসভায় মানুষের ভিড় উপচে পড়বে। সভায় সৌগত ও ফিরহাদ ছাড়াও উপস্থিত থাকবেন রামনগরের তৃণমূল বিধায়ক অখিল গিরি। যিনি শুভেন্দু বিরোধী গোষ্ঠীর বলেই পরিচিত। কাঁথির সাংসদ শিশির অধিকারী আগেই এই জনসভায় যেতে পারবেন না বলে জানিয়েছেন। এই অবস্থায় শুভেন্দুর দুই ভাই দিব্যেন্দু অধিকারী ও সৌম্যেন্দু অধিকারী কী করেন সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীর দাবি, বুধবারের কর্মসূচিতে তাঁকে ডাকা হয়নি। সভা পূর্ব নির্ধারিত হওয়া সত্ত্বেও, তাঁকে এবিষয়ে কিছুই জানানো হয়নি। এর আগে মেদিনীপুরে মমতার সভাতেও দেখে মেলেনি দিব্যেন্দুর। 

Advertisement

শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার আগে থেকেই অরাজনৈতিক মঞ্চ থেকে দলের একাংশের বিরুদ্ধে তোপ দাগছিলেন। তাঁর মন্তব্য নিয়ে দলের অন্দরে প্রবল সমালোচনার সৃষ্টি হলেও তেমন কোনো মন্তব্য করতে শোনা যায়নি শুভেন্দুর বাবা তথা কাঁথির সাংসদ ও তৃণমূলের পূর্ব মেদিনীপুরের জেলা সভাপতি শিশির অধিকারীকে। এমনকী, শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পরেও তিনি কোনো রাজনৈতিক মন্তব্য করেননি। এরই মধ্যে দলীয় সভায় তাঁর অনুপস্থিতির খবরে তাই নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে।

শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর শিশির ছাড়াও দিব্যেন্দু ও সৌম্যেন্দুর কোনও বক্তব্য সে অর্থে পাওয়া যায়নি। মাঝে শুধু একদিন দিব্যেন্দু অধিকারী জানিয়েছিলেন তাঁকে পাগলা ষাঁড়ে তাড়া করেনি, তিনি বিজেপিতে যাচ্ছেন না, থাকছেন তৃণমূলেই। কিন্তু বাকি দু-জন কেউ কিছুই মন্তব্য করছেন না। শুভেন্দুর ভাই দিব্যেন্দু তমলুকের সাংসদ। তাঁর ছোট ভাই সৌমেন্দু কাঁথি পুরসভার চেয়ারম্যান। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর অধিকারী পরিবারের ভিতরের রাজনৈতিক সমীকরণ ঠিক কী তা বুঝতেই তৃণমূল এই সভার আয়োজন করেছে বলে মনে করছে রাজনৈনিক মহলের একাংশ। কোন সদস্য কোনদিকে ঝুঁকে তা বুঝে নেওয়াই তৃণমূলের উদ্দেশ্য। 
এদিকে বুধবারের কর্মসূচির প্রচারে কাঁথি-সহ জেলাজুড়ে যে পোস্টার-হোর্ডিং লাগানো হয়েছে, তাতে কোথাও শিশির অধিকারী, দিব্যেন্দু অধিকারী বা সৌম্যেন্দু অধিকারীর ছবি নেই। বেশিরভাগ প্ল্যাকার্ডে শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ রয়েছে। কোথাও কোথাও তৃণমূলনেত্রীর সঙ্গে সৌগত রায় ও ফিরহাদ হাকিমকেও দেখা গিয়েছে।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement