Advertisement

West Bengal Election 2021: 'মোদী মিউট্যান্ট!', করোনা নিয়ে ট্যুইটে PM-কমিশনকে টার্গেট মহুয়ার

করোনা আবহে নির্বাচন ও নির্বাচনী প্রচার ঘিরে বেশ কয়েকদিন ধরেই সরব বিভিন্ন মহল। এমনকী এই বিষয়ে মুখ খুলেছেন বিভিন্ন নেতা নেত্রীরও। হস্তক্ষেপ করেছে আদালতও। তারপরেই নির্বাচনের প্রচার নিয়ে বড় সিদ্ধান্ত নেয় কমিশন। 

মহুয়া মৈত্র
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Apr 2021,
  • अपडेटेड 10:30 AM IST
  • মোদী-কমিশনের সমালোচনায় মহুয়া
  • ডবল ও ট্রিপল মিউট্যান্টের সঙ্গে তুলনা টেনে কটাক্ষ
  • ট্যুইটে নতুন নামকরণের পরামর্শ

করোনা নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এবং নির্বাচন কমিশনকে (ECI) কটাক্ষ তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mahua Moitra)। মহুয়ার ট্যুইট, 'তাদের দায়বদ্ধতার জন্য ডবল মিউট্যান্টের নাম মোদী মিউট্যান্ট এবং ট্রিপল মিউট্যান্ডের নাম ইসিআই মিউট্যান্ট দেওয়া উচিত।' করোনা আবহে নির্বাচন ও নির্বাচনী প্রচার ঘিরে বেশ কয়েকদিন ধরেই সরব বিভিন্ন মহল। এমনকী এই বিষয়ে মুখ খুলেছেন বিভিন্ন নেতা নেত্রীরও। হস্তক্ষেপ করেছে আদালতও। তারপরেই নির্বাচনের প্রচার নিয়ে বড় সিদ্ধান্ত নেয় কমিশন। 

শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে রাজ্যে সমস্ত রাজনৈতিক দলের ব়্যালি ও মিছিল নিষিদ্ধ করেছে কমিশন। করা যাবে না কোনও রোড শো কিংবা পদযাত্রাও। সাইকেল ও বাইক ব়্যালিতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রাজনৈতিক সভাতে জনসংখ্যা সবচেয়ে বেশি ৫০০। সেই সভাতেও সামাজিক দূরত্ব সহ মানতে হবে সমস্ত কোভিড বিধি। ষষ্ঠ দফার নির্বাচনের পরে বৈঠকে বসে এই সিদ্ধন্ত নেয় নির্বাচন কমিশন। 

করোনার বাড়বাড়ন্তের জেরে এর আগেই বাকি দফার নির্বাচনগুলি একসঙ্গে করার প্রস্তাব দিয়েছিল তৃণমূল কংগ্রেস। কমিশনের ডাকা সর্বদল বৈঠকেও তৃণমূলের তরফে সেই কথা বলা হয়। তবে তাতে রাজি হয়নি কমিশন। এদিকে এই পরিস্থিতিতে বৃহস্পতিবার কার্যত কমিশনকে তুলোধনা করে হাইকোর্ট। আদালত বলে, কমিশন নিজের ক্ষমতার সম্পূর্ণ ব্যবহার করছে না। এরপরেই দেখা যায় এই সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

প্রসঙ্গত কোভিড পরিস্থিতিতে বড় সভা আর করা হবে না বলে আগেই জানিয়েছিলেন বামেরা। তারপর রাজ্যে সমস্ত নির্বাচনী সভা বাতিল করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কোভিড নিয়ে জরুরি বৈঠক থাকার কারণে বাংলায় শুক্রবারের কর্মসূচি বাতিল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেবেন ভার্চুয়ালি ভাষণ। পাশাপাশি সমস্ত নির্বাচনী সভা বাতিল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। পরিবর্তে ভার্চুয়ালি জনসংযোগ করা হবে বলেই জানান তিনি। 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement