Advertisement

'গুজরাতের গুন্ডারা উন্নয়ন নয়, কোভিড আনছে', বিঁধলেন মমতা

রাজ্যে লাফিয় লাফিয় বাড়ছে সংক্রমণ। পয়লা বৈশাখ রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে ছয় হাজার ছাড়িয়ে গিয়েছে। পরিস্থিতি যা তাতে ভোট শেষ হতে হতে পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠবে বলেই আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। রাজ্যে করোনার বাড়বাড়ন্তের জন্য সরাসরি গেরুয়া শিবিরকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Apr 2021,
  • अपडेटेड 3:04 PM IST
  • বাংলায় করোনা ছড়ানোর দায় বিজেপির
  • ফের প্রকাশ্য জনসভায় অভিযোগ মমতার
  • নির্বাচন কমিশনকে ব্যবস্থা নেওয়ার আহ্বান

রাজ্যে লাফিয় লাফিয় বাড়ছে সংক্রমণ। পয়লা বৈশাখ রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে ছয় হাজার ছাড়িয়ে গিয়েছে। পরিস্থিতি যা তাতে ভোট শেষ হতে হতে পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠবে বলেই আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। রাজ্যে করোনার বাড়বাড়ন্তের জন্য  সরাসরি গেরুয়া শিবিরকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গের জনসভায় গত বুধবার মমতা অভিযোগ করেন বিজেপির বহিরগাতরা রাজ্যে করোনা ছড়াচ্ছে। মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্যে জোর চর্চা শুরু হয় রাজনৈতিক মহলে। শুক্রবার নবদ্বীপ ও হাবড়ার জনসভাতেও সেই সুরই শোনা গেল তৃণমূলনেত্রীর গলায়। জনসভায় বক্তব্য রাখতে গিয়ে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে মমতা।  বলেন, ‘বিজেপিকে ভোট দেবেন না, ওরা বাংলায় করোনা ছড়াচ্ছে।’

ঠিক কী বললেন মমতা?
নবদ্বীপের জনসভায় মমতা বলেন, "গুজরাত থেকে বহিরাগত গুন্ডারা উন্নয়ন নয় কোভিড নিয়ে আসছে।" তৃণমূলনেত্রীর অভিযোগ,  ‘বাংলায় করোনাভাইরাস ছড়াচ্ছে বিজেপি। লড়াইয়ে না পেরে করোনা ছড়াচ্ছে বিজেপি। বহিরাগতদের এনে করোনা ছড়ানো হচ্ছে।’ সেই সঙ্গে মোদীকে হুঁশিয়ারি দিয়ে বলেন বাংলায় কোভিড ছড়াবেন না প্রধানমন্ত্রী। এব্যাপরে  কমিশনের ব্যবস্থা নেওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি। হাবড়ার সভাতেও একই সুরে কথা বলেন মমতা। মোদী সরকারের অবহেলার কারণেই বাংলার কোভিড পরিস্থিতি খারাপ হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। মমতা বলেন, মোদীর সভার আয়োজন করতে প্রতিবার হাজার খানেক বহিরাগত আসছেন। সেই সব বাইরের দুষ্কৃতীরা হোটেলে থাকছে। তারা কোভিড আক্রান্ত কিনা জানা যাচ্ছে না। এরা কেউ আরটি-পিসিআর টেস্ট করাচ্ছে না। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভার প্যান্ডেল তৈরি করতে বাইরে থেকে অনেক লোকজন আনা হচ্ছে। তাঁরা করোনা ছড়িয়ে যাচ্ছেন। এ রাজ্যের বাসিন্দা যাঁরা নন, সেই সব বহিরাগতদের প্রবেশের ক্ষেত্রে নির্বাচন কমিশনের ব্যবস্থা নেওয়া উচিত। ভ্যাকসিনের অভাবের জন্যও কেন্দ্রকে কটাক্ষ করেন মমতা। বলেন, রাজ্য টিকা কিনতে চাইলেও কেন্দ্র দিচ্ছে না। ফলে সমস্যায় পড়তে হচ্ছে রাজ্যবাসীকে।

Advertisement

বাহিনীর দিকেও অভিযোগের তির
কেবল বিজেপির বহিরাগতরা নয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের থেকেও রাজ্যে করোনা ছড়াচ্ছে বলে অভিযোগ করেন। রাজ্যে প্রতিটি বহিরাগতের প্রবেশের সময় করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হোক সেই আবেদন তিনি কমিশনের কাছে করবেন বলে জানান তৃণমূলনেত্রী। 

পার পেলেন না মিঠুন 
বিজেপিতে যোগ দিয়েই মহাগুরু মিঠুন চক্রবর্তী ব্রিগেডের ময়দান থেকে মনে করিয়ে দিয়েছিলেন, তিনি ‘জাত গোখরো’। এবার তাঁর সিনেমার সংলাপকে হাতিয়ার করে মিঠুনকে নাম না নিয়েই পাল্টা  উত্তর দিলেন তৃণমূলনেত্রী। মনে করিয়ে দিলেন, রিল আর রিয়েল লাইফ গোখরোর পার্থক্য অনেকটা। অভিযোগ করলেন মিথ্যাচার করছেন মিঠুন চক্রবর্তী। বিজেপির তারকা ক্যাম্পেনার  মিঠুন আক্রমণ করে মমতা  বলেন, “সিনেমার গোখরো আর বাস্তবের গোখরো মধ্যে অনেক পার্থক্য। রিয়েল লাইফে গোখরো কামড়ালে এক ছোবলেই ছবি।” মহাগুরুকে তোপ দেগে মমতা বললেন, “ছেলেকে বাঁচাতে আজ মিথ্যে কথা বলছেন।” মিঠুনকে মুর্খ বলেও কটাক্ষ করেন মমতা।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement