Advertisement

West Bengal Election 2021 : ৮০ লক্ষ নগদ সহ ধৃত বিহারের ১ বাসিন্দা, শিলিগুড়িতে শোরগোল

প্রায় ৮০ লক্ষ টাকা নগদ-সহ এক ব্যক্তিকে আটক করল শিলিগুড়ি থানার পুলিশ। আটক ব্যক্তির নাম আদিত্য আনন্দ। সে বিহারের ভৃগুসরাইয়ের বাসিন্দা।

নগদ ৮০ লক্ষ টাকা সহ আটক এক ব্যক্তি। সোমবার শিলিগুড়িতে। ছবি: জয়দীপ বাগ
জয়দীপ বাগ
  • শিলিগুড়ি,
  • 15 Mar 2021,
  • अपडेटेड 5:45 PM IST
  • ভোটের মুখে পুলিশের নাকা চেকিংয়ে প্রায় ৮০ লক্ষ টাকা নগদ মিলল
  • আটক বিহারের এক বাসিন্দা
  • আটক করল শিলিগুড়ি থানার পুলিশ

ভোটের মুখে পুলিশের নাকা চেকিংয়ে প্রায় ৮০ লক্ষ টাকা নগদ মিলল। আটক বিহারের এক বাসিন্দা। ঘটনার তদন্ত শুরু করেছে আয়কর দফতর। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে।

প্রায় ৮০ লক্ষ টাকা নগদ-সহ এক ব্যক্তিকে আটক করল শিলিগুড়ি থানার পুলিশ। আটক ব্যক্তির নাম আদিত্য আনন্দ। সে বিহারের ভৃগুসরাইয়ের বাসিন্দা। সোমবার আটক ওই ব্যক্তিকে আয়কর দফতরে হাতে তুলে দেওয়া হয়। ওই ব্যক্তি এত টাকা নিয়ে কোথায় যাচ্ছিল, তা নিয়ে তদন্ত শুরু করেছে আয়কর দফতর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রতিদিনের মতো আজ সকাল ৬টা নাগাদ শিলিগুড়ি ঝংকার মোড়ে নাকা চেকিং চালাচ্ছিল পুলিশ। সে সময় পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে। আর সেই তথ্যের ভিত্তিতে ওই ব্যক্তিকে আটক করা হয়। আটক করার পর পুলিশ তল্লাশি শুরু করে। পুলিশ তল্লাশি চালালে ওই ব্যক্তির কাছ  থেকে বিপুল পরিমাণ নগদ অর্থ উদ্ধার করা হয়।

এরপর পুলিশ আয়কর দফতরে খবর দিলে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আয়কর দফতরের আধিকারিকদের হাতে নগদ অর্থ সহ ওই ব্যক্তিকে তুলে দেওয়া হয়। তবে ঐ ব্যক্তি কী কারণে নির্বাচনের সময় এত নগদ অর্থ নিয়ে শিলিগুড়িতে এসেছিল এবং কোথায় যাচ্ছিল তা সমস্ত বিষয়ে তদন্ত শুরু করেছে আয়কর দফতর।

প্রসঙ্গত, রাজ্যে নির্বাচনী আচরণবিধি লাগু হয়ে গিয়েছে। আর তাই নির্দিষ্ট অঙ্কের বেশি অর্থ বহন করা যায় না। নিয়ম অনুসারে কোনও ব্যক্তি সর্বোচ্চ ৪৯ হাজার ৯৯৯ টাকা সঙ্গে বহন করতে পারবেন। তার চেয়ে বেশি অঙ্কের টাকা থাকলে সেইক্ষেত্রে বৈধ কাগজপত্র   থাকতে হবে। পশ্চিমবঙ্গের নির্বাচনের ইতিমধ্যে দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে।

Advertisement

তাই রাজ্যে লাগু হয়েছে নির্বাচনী বিধি। তাই এতো মোটা অঙ্কের টাকা নিয়ে কি করে ওই ব্যক্তি শিলিগুড়িতে এল, তা নিয়ে ধন্দে পুলিশ। ওই ব্যক্তি কোথা থেকে এতো গুলি টাকা পেয়েছে তা নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement