Advertisement

ছড়াচ্ছে ভোটের ভুয়ো সমীক্ষা! কড়া ব্যবস্থার ইঙ্গিত পুলিশের

নির্বাচনের আর মাত্র ২৪ ঘণ্টাও বাকি নেই। তার আগেই ভুয়ো সমীক্ষা ঘিরে চাঞ্চল্য ছড়াল। বিষয়টি সামনে আসতেই কড়া ব্যবস্থার ইঙ্গিত দিয়েছে স্থানীয় পুলিশ। পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের প্যাড এর আদলে ও পুলিশের লোগো ব্যবহার করে ভুয়ো ভোটার সমীক্ষা ছড়ানোর চেষ্টার অভিযোগ।

ভোটের আগে ছড়াচ্ছে ভুয়ো সমীক্ষা
শাজাহান আলী
  • পশ্চিম মেদিনীপুর,
  • 31 Mar 2021,
  • अपडेटेड 10:47 AM IST
  • ভুয়ো সমীক্ষা ঘিরে চাঞ্চল্য
  • ছড়াচ্ছে ভোটের ভুয়ো সমীক্ষা
  • কড়া ব্যবস্থার ইঙ্গিত পুলিশের

নির্বাচনের আর মাত্র ২৪ ঘণ্টাও বাকি নেই। তার আগেই ভুয়ো সমীক্ষা ঘিরে চাঞ্চল্য ছড়াল। বিষয়টি সামনে আসতেই কড়া ব্যবস্থার ইঙ্গিত দিয়েছে স্থানীয় পুলিশ। পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের প্যাড এর আদলে ও পুলিশের লোগো ব্যবহার করে ভুয়ো ভোটার সমীক্ষা ছড়ানোর চেষ্টার অভিযোগ। দ্বিতীয় দফার তালিকায় থাকা নারায়ণগড় ও চন্দ্রকোণা বিধানসভার আগাম সমীক্ষা প্রকাশ করে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে বলে দাবি। কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়েছে পুলিশ।

ছড়াচ্ছে ভুয়ো সমীক্ষা

বুধবার সকালে পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ সুপার দিনেশ কুমার জানিয়েছেন, পুলিশের লোগো অপব্যবহার করে ভুয়ো একটি সমীক্ষা প্রকাশ করা হয়েছে। এছাড়াও আরও অন্যরকম সমীক্ষায় প্রকাশ করার কাগজপত্র উদ্ধার হয়েছে। আমরা  প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। অভিযোগ,পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড় বিধানসভা কেন্দ্র এর আগাম ভোট সমীক্ষা প্রকাশ করা হয়েছে জেলা পুলিশের নাম করে। যেখানে দেখানো হয়েছে তৃণমূল অনেক ভোটে এগিয়ে থাকবে। হুবহু জেলা পুলিশের প্যাড এর আদলে ছাপিয়ে কম্পিউটার প্রিন্ট এই সমীক্ষা ছড়িয়েছে কেউ বা কারা। যা ভোটারদের প্রভাবিত করার চেষ্টা হচ্ছে ভোটের একদিন আগেই।

আরও পড়ুন, হরিচাঁদ স্মরণে মোদী, বঙ্গভোটে লাভের গুড় কতটা BJP-র ঘরে?

কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত 

অন্যদিকে জেলার চন্দ্রকোনা বিধানসভার আগাম ভোট সমীক্ষা প্রকাশ করা হয়েছে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ তথা আরএসএস এর একটি প্যাডে। সংগঠনের মেদিনীপুর শাখার পক্ষ থেকে আগাম ভোট সমীক্ষা প্রকাশ করে ছড়ানোর চেষ্টা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। দুই ক্ষেত্রেই ভোটারদের প্রভাবিত করার চেষ্টা হয়েছে। এই দুই ধরনের কাগজ পুলিশের হাতে আসার পর ,দুষ্কৃতীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ সুপার দিনেশ কুমার জানিয়েছেন।নির্বাচনের মাত্র ২৪ ঘণ্টা আগে এমন অভিযোগ সামনে আসার পরেই নড়েচড়ে বসেছে পুলিশ। দুই ক্ষেত্রেই কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছে। অভিযোগ উঠেছে ভোটারদের প্রভাবিত করতেই এমন ভুয়ো সমীক্ষা ছড়িয়ে দেওয়া হচ্ছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement