Advertisement

West Bengal Election 3rd Phase: নজিরবিহীন! আমতায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানকেই খুনের হুমকি

কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরই খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল একদল দুষ্কৃতীর বিরুদ্ধে। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা জানিয়েছেন, গতকাল রাত থেকে ওই বুথে হামলা চালানোর চেষ্টা করা হয়।

Vote
Aajtak Bangla
  • হাওড়া,
  • 06 Apr 2021,
  • अपडेटेड 10:48 AM IST
  • কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরই খুনের হুমকি দেওয়ার অভিযোগ
  • কে বা কারা এই হামলা চালিয়েছে বা হুমকি দিয়েছে তা জানা যায়নি
  • তৃণমূল বলছে, কেন্দ্রীয় বাহিনী দুষ্কৃতীদের বিরুদ্ধে ব্যবস্থা নিল না কেন?

নজিরবিহীন ঘটনা। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরই খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল একদল দুষ্কৃতীর বিরুদ্ধে। ঘটনা হাওড়ায় উলুবেড়িয়া উত্তরের আমতায় চাটরা নিউ প্রাথমিক বিদ্যালয়ের ৩টি বুথের। 

কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা জানিয়েছেন, গতকাল রাত থেকে ওই বুথে হামলা চালানোর চেষ্টা করা হয়। একদল দুষ্কৃতী সশস্ত্র অবস্থায় আসে। তাদের সঙ্গে ছিল বন্দুক, ধারাল অস্ত্র। জওয়ানদের বুথ ছেড়ে চলে যাওয়ার হুমকি দেওয়া হয়। এরপর আজ সকালে ৩ দফায় ফের জওয়ানদের হুমকি দেওয়া হয়। 

কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে থাকা কর্তব্যরত এক জওয়ান জানান, 'ভোট যাতে শান্তিপূর্ণভাবে না হয়, সেজন্য বারবার হুমকি দেওয়া হচ্ছে। গতকাল রাত থেকে এসব শুরু হয়েছে। রাতভর বোমাবাজি হয়। বুথে আসে দুষ্কৃতীরা। আমাদের ধারাল অস্ত্র দেখিয়ে খুনের হুমকি দেওয়া হয়। তবে আমরা জায়গা ছেড়ে যায়নি। আজ ভোট শুরু হওয়ার পরও হুমকি দেওয়া হয়। পরে বেশি সংখ্যক জওয়ান আসায় ওরা পালিয়ে যায়।' 

তবে কে বা কারা এই হামলা চালিয়েছে বা হুমকি দিয়েছে তা জানা যায়নি। জওয়ানরা জানিয়েছেন, দেখে মনে হয়েছে দুষ্কৃতীরা এলাকারই লোকজন। তারা চায় না, এখানে শান্তিপূর্ণভাবে ভোট হোক। 

এদিকে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের হুমকি দেওয়ার ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া দিচ্ছে রাজনৈতিক দলগুলি। তৃণমূল বলছে, কেন্দ্রীয় বাহিনী দুষ্কৃতীদের বিরুদ্ধে ব্যবস্থা নিল না কেন? জওয়ানদেরই যদি হুমকির মুখে পড়তে হয় তাহলে তাদের রাজ্যে ভোট পরিচালনায় আনার প্রয়োজন কী? এনিয়ে BJP-র দাবি, স্থানীয় পুলিশ জওয়ানদের সাহায্য করছে না। তাই দুষ্কৃতীরা হামলার সাহস পাচ্ছে। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement