Advertisement

'লুঠ-দুর্নীতি, সব ভুলে থাকুন,' দুর্গাপুজো র‍্যালি নিয়ে মমতাকে টার্গেট দিলীপের

দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, "কাজকর্মের কথা বলবেন না। সরকারি পয়সায় খাওন দাওন ফূর্তি করুন। দুর্গাপুজোর ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছে। ঈদের ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছে। আনন্দ ফূর্তি যতদিন চলে ততদিন চলুক ধারদেনা করে। তারপর যা হওয়ার হবে। চাকরিবাকরি ইন্ডাস্ট্রি কলকারখান কিছু নেই। লেখাপড়াও উঠে যাচ্ছে স্কুল কলেজ থেকে। এরম একটা মূর্খদের রাজ্য তৈরি করে এখানে পার্মানেন্ট উনিই রাজত্ব করবেন। বোম্বাগড়ের রাজার মতো। এটাই ওনার রেসিপি, রাজনীতি। লুঠপাট হচ্ছে, ভাবার দরকার নেই, আমি তো আছি। আসুন না, আনন্দ করুন । এভাবে রাজনীতি চলছে। বাংলাকে শ্মশান করে দিয়ে যাবেন, বন্ধ্যা করে দিয়ে যাবেন। আগামী দিনে আর কিছই থাকবে না।"  

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Sep 2022,
  • अपडेटेड 10:56 AM IST
  • দুর্গাপুজো নিয়ে ব়্যালির সমালোচনা
  • মমতাকে বিঁধলেন দিলীপ
  • কী বললেন বিজেপি নেতা?

বাংলার দুর্গাপুজোকে (Durga Puja 2022) হেরিটেজ তকমা দিয়েছে ইউনেস্কো (UNESCO)। আর সেই কারণে ইউনেস্কোকে ধন্যবাদজ্ঞাপন করে আজ কলকাতায় মিছিলের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যার জেরে সপ্তাহের কাজের দিনে শহরের বেশকিছু রাস্তায় নিয়ন্ত্রণ করা হবে যান চলাচল। এবার এই মিছিলের সিদ্ধান্তেরই কড়া সমালোচনা করলেন বিজেপির (BJP) সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। 

বৃহস্পতিবার সাংবাদিকেদের প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, "কাজকর্মের কথা বলবেন না। সরকারি পয়সায় খাওন দাওন ফূর্তি করুন। দুর্গাপুজোর ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছে। ঈদের ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছে। আনন্দ ফূর্তি যতদিন চলে ততদিন চলুক ধারদেনা করে। তারপর যা হওয়ার হবে। চাকরিবাকরি ইন্ডাস্ট্রি কলকারখান কিছু নেই। লেখাপড়াও উঠে যাচ্ছে স্কুল কলেজ থেকে। এরম একটা মূর্খদের রাজ্য তৈরি করে এখানে পার্মানেন্ট উনিই রাজত্ব করবেন। বোম্বাগড়ের রাজার মতো। এটাই ওনার রেসিপি, রাজনীতি। লুঠপাট হচ্ছে, ভাবার দরকার নেই, আমি তো আছি। আসুন না, আনন্দ করুন । এভাবে রাজনীতি চলছে। বাংলাকে শ্মশান করে দিয়ে যাবেন, বন্ধ্যা করে দিয়ে যাবেন। আগামী দিনে আর কিছই থাকবে না।"  

প্রসঙ্গত এদিন দুপুর ২টোয় শুরু হবে মিছিল। যার জেরে বন্ধ রাখা থাকবে রেডরোডের মতো রাস্তা। সেন্ট্রাল অ্যাভিনিউ বন্ধ থাকবে দুপুর ১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত। দুপুর ৩টে পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে চিত্তরঞ্জন অ্যাভিনিউতে। বন্ধ রাখা হতে পারে ডোরিনা ক্রসিংও। এছাড়াও বিভিন্ন রাস্তায় যান চলাচল ঘুরিয়ে দেওয়া হবে বলে জানা যাচ্ছে। 

অন্যদিকে, এই মিছিলকে কেন্দ্র কের শহরের বুকে আঁটোসাঁটো করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন থাকছে বিরাট পুলিশ বাহিনী, ক্যুইক রেসপন্স টিম, পিসিআৎ ভ্যান। মিছিলে অংশ নেবেন পুজোর উদ্যোক্তারা। থাকবে স্কুল পড়ুয়ারাও। এই মিছিলের কারণে শহরের কয়েকটি স্কুলে এদিন ছুটি ঘোষণা করা হয়েছে। আংশিক ছুটিও ঘোষণা করা হয়েছে কোনও কোনও স্কুলে। কমপক্ষে কলকাতার ৭টি ওয়ার্ডের মধ্যে দিয়ে এই মিছিল যাবে বলে জানা গিয়েছে। 

Advertisement

এদিকে বুলডোজার প্রসঙ্গে ফের একবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে দিলীপ ঘোষ বলেন, "উনি একবার চালিয়ে দেখান না। ওনার ওপর আঙ্গুল উঠছে কেন? আত্মীয় স্বজন বাড়ির লোক কোটি কোটি টাকা নিয়ে বসে আছে। সবাই কামিয়ে নিয়েছে। মানুষ হাহাকার করছে। গ্রামে যারা কাজ দেবে বলে টাকা নিয়েছিল, তাদের ধরে লোক পেটাচ্ছে। এটাই কি আমাদের ভবিষ্যত হওয়ার কথা ছিল? রাজ্যের বাইরে গেলে লোক প্রশ্ন করে। কী উত্তর দেব আমরা?" 

আরও পড়ুনশিক্ষক দিবসে দিতে পারেন এই ৫ উপহার, মন জয় করবেই

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement